Currency Rate

সিঙ্গাপুরের ১ ডলার বাংলাদেশে কত টাকা ২০২৪ – সিঙ্গাপুরি ডলার টু টাকা

আজকে আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি সিঙ্গাপুর ডলার রেট সম্পর্কে। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজ ভাবে জানতে পারবেন। সিঙ্গাপুরের ১ ডলার সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। এছাড়াও সিঙ্গাপুরে ১০০০ ডলার পর্যন্ত বাংলাদেশের কত টাকা হয়ে থাকে।তা আপনারা জানতে পারবেন আমাদের এই আর্টিকেল মাধ্যমে। তাই এই আর্টিকেলটি সবার জন্যই খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছি।

তাই এই গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনারা যদি কেউ না জেনে থাকেন। তাহলে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন সিঙ্গাপুর ডলার রেট সম্পর্কিত আপনার অজানা তথ্য। প্রথমত সিঙ্গাপুরের ডলার রেট সম্পর্কে জানার আগে। জেনে রাখা উচিত কি কারনে সিঙ্গাপুর ডলার সম্পর্কে প্রতিটি মানুষের জানতে হবে।

বর্তমান সময়ে বাংলাদেশ থেকে প্রতিনিয়ত বিভিন্ন কাজে মানুষ বিভিন্ন দেশে গিয়ে থাকে। তার ভেতরে সিঙ্গাপুর খুবই পরিচিত একটি দেশ যেখানে বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অনেক মানুষ যাতায়াত করে। সিঙ্গাপুরে বাংলাদেশী অনেক নাগরিক বসবাস করে আসছে। এছাড়াও বর্তমানে এখন অনেক মানুষ সিঙ্গাপুরে যাওয়ার জন্য অনেক ভাবে চেষ্টা করছে। আপনারা হয়তো অনেকেই সিঙ্গাপুরে যাবার কথা ভাবছেন। 

তবে আপনারা যারা সিঙ্গাপুর যাবার কথা ভাবছেন। তাদেরকে প্রথমত সিঙ্গাপুর টাকার সম্পর্কে এবং টাকার রেট সম্পর্কে ভালোভাবে জেনে নিতে হবে। সিঙ্গাপুরে আপনারা অনেকে অনেক রকম ভাবে যেতে পারেন। যেমন অনেকে আছেন যারা সিঙ্গাপুরে শুধুমাত্র ভ্রমণের জন্য যাবেন।

তবে বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ সিঙ্গাপুরে কাজের তাগিদে গিয়ে থাকে। সিঙ্গাপুরে কাজের চাহিদা অনেকটাই বেশি। তাই সেখানে বাংলাদেশ থেকে অনেক শ্রমিক সিঙ্গাপুরে গিয়ে নানা রকম কাজ করছে। এছাড়া অনেকেই বিজনেসের কাজে সিঙ্গাপুর গিয়ে থাকে। তবে আপনি যে কারণেই যান না কেন। আপনাকে জানতে হবে সিঙ্গাপুর টাকার মান সম্পর্কে। 

আপনি টুরিস্ট হিসেবে বা শ্রমিক হিসাবে যে হিসেবে হোক আপনি সিঙ্গাপুর যাওয়ার ফলে আপনাকে সর্বনিম্ন একমাস থাকতে হবে। এবং সেখানে এক মাস থাকার ফলে আপনাকে অবশ্যই বিভিন্ন রকম খরচ করতে হবে। যেগুলো করতে হবে সিঙ্গাপুরী ডলারে। কেননা আপনি সিঙ্গাপুরে গিয়ে বাংলাদেশি টাকা ব্যবহার করতে পারবেন না।

তাই সেই সমস্ত খরচ করার সময় আপনি যদি সে দেশের টাকা সম্পর্কে কোন রকম ধারণা না থাকে। তাহলে আপনাকে অনেক সমস্যায় পরতে হবে। এছাড়াও আপনারা যারা সিঙ্গাপুরের বিভিন্ন রকম কাজের জন্য যাবেন। তারা সেখানে কাজের ফলে অবশ্যই সিঙ্গাপুরি ডলার বেতন পাবেন। এবং বেতনটি পাওয়ার ফলে সকলে হয়তো বাংলাদেশে তার পরিবারের কাছে। কিংবা আত্মীয় স্বজনদের কাছে কিছু টাকা হলেও পাঠানোর চেষ্টা করবে।

তবে আপনি যদি সেই সময় সিঙ্গাপুরের টাকা এবং বাংলাদেশি টাকার পার্থক্য না বোঝেন। বা সিঙ্গাপুর টাকার রেট সম্পর্কে ভালোভাবে না জানেন। তাহলে আপনাকে সেই সময় অনেক রকম বিভ্রান্তিতে পড়তে হবে। তাই আপনি যদি আমাদের এই আর্টিকেল থেকে জেনে নিতে পারেন সিঙ্গাপুর ডলার সম্পর্কে। বা সিঙ্গাপুর টাকার রেট সম্পর্কে। তাহলে আপনি নিজে থেকেই ধারণা করতে পারবেন। আপনি কত টাকা পাঠাবেন এবং বাংলাদেশে তারা কত টাকা পাবে।

তো এই সমস্ত বিষয়গুলো না জেনে আপনারা কখনোই সিঙ্গাপুরে যাবেন না। তাই আপনাদের সুবিধার জন্যই আমরা এই আর্টিকেলে সিঙ্গাপুর ডলার রেট সম্পর্কে নিচে তালিকা আকারে প্রকাশ করছি। যা দেখামাত্র আপনার খুব সহজে বুঝতে পারবেন।

(সিঙ্গাপুরের মুদ্রা কে বলা হয় ডলার)

সিঙ্গাপুরি ডলার টু বাংলাদেশি টাকা:

 

সিঙ্গাপুরি ১ ডলার 

= বাংলাদেশে ৬৮.২৩ টাকা

 

সিঙ্গাপুরি ১০ ডলার 

= বাংলাদেশী ৬৮২.৩ টাকা 

 

সিঙ্গাপুরি ১০০ ডলার 

= বাংলাদেশী ৬৮২৩ টাকা

 

সিঙ্গাপুরি ১০০০ ডলার

= বাংলাদেশী ৬৮২৩০ টাকা

 

আপনাদের সুবিধার জন্য আমরা সিঙ্গাপুরের ডলার রেট তালিকা আকারে প্রকাশ করেছি। আশা করছি আপনারা সঠিকভাবে বুঝতে পেরেছেন। তবে আপনারা এখন যে রেট লক্ষ্য করলেন পরবর্তীতে এই একই রেট নাও থাকতে পারে। কেননা প্রতিটি দেশের মুদ্রার মান পরিবর্তন হয়ে থাকে।

তাই সবারই উচিত প্রয়োজনে সময় আপডেট তথ্য জেনে নেন। অবশ্যই আপনারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রতিটি দেশের আপডেট টাকার রেট সম্পর্কিত তথ্য জানতে পারবেন। তাই প্রতিটি দেশের আপডেট টাকার তথ্য জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button
Close