Travel

অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম ২০২৩ – www mom gov sg IPA

আপনারা যারা বিদেশ ভ্রমন করতে পছন্দ করেন তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি নতুন একটি আর্টিকেল। আমাদের আর্টিকেল আমরা আজকে আলোচনা করব অনলাইনের মাধ্যমে কিভাবে সিঙ্গাপুর ভিসা চেক করা যায় সেই সকল নিয়মগুলো সম্পর্কে। বিদেশ ভ্রমণের মধ্যে অন্যতম একটি দেশ হলো সিঙ্গাপুর। বেশ কয়েকটি দেশের মধ্যে সিঙ্গাপুর হল উন্নত দেশ। 

আমাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা সিঙ্গাপুর যেতে চাচ্ছেন এবং পাসপোর্ট করেছেন কিন্তু ভিসা চেক করা নিয়ে খুব চিন্তিত রয়েছেন কিভাবে আপনারা সিঙ্গাপুর ভিসা চেক করবেন তা নিয়ে ভাবছেন তাদেরকে বলব সব চিন্তাভাবনা ছেড়ে দিয়ে আমাদের দেওয়া আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন আপনার প্রয়োজনীয় তথ্য। 

আমরা আজকে আপনাদেরকে জানিয়ে দিব কিভাবে ঘরে বসেই শুধুমাত্র স্মার্ট এন্ড্রয়েড ফোন অথবা কম্পিউটারের মাধ্যমে আপনারা চাইলে ডাটা কানেকশন এর মাধ্যমে অনলাইনে সিঙ্গাপুর ভিসা চেক করতে পারবেন সেই নিয়মগুলো সম্পর্কে। তো চলুন জেনে নেওয়া যাক।

সিঙ্গাপুর ভিসা ২০২৩ 

বিদেশ ভ্রমণকারীদের জন্য সিঙ্গাপুর দেশটি খুবই পছন্দের। বিভিন্ন ধরনের কাজের জন্য অনেকেই সিঙ্গাপুর যেতে চান। কিন্তু সিঙ্গাপুর যেতে হলে সিঙ্গাপুর ভিসার প্রয়োজন হয় থাকে এটি অনেকে হয়তো জানেন না। সিঙ্গাপুর ভিসা করতে গেলে অনেকের নানান ধরনের ভোগান্তির শিকার হতে হয়। আজকে আমরা এই আর্টিকেল এর মাধ্যমে সিঙ্গাপুর ভিসা সম্পর্কিত বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব তবে এর জন্য আপনাদেরকে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে করতে হবে।

সিঙ্গাপুর কিভাবে যাওয়া যায়

যেকোনো দেশে যাওয়ার জন্য ভিসার প্রয়োজন হয়ে থাকে।ঠিক সেই রকমই সিঙ্গাপুর যাওয়ার জন্য সিঙ্গাপুর ভিসার প্রয়োজন হবে। আমাদের দেশ থেকে সিঙ্গাপুরে যাওয়ার জন্য বিভিন্ন ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে এর মধ্যে হল সিঙ্গাপুর টুরিস্ট ভিসা, সিঙ্গাপুর ভিজিট ভিসা, সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা, সিঙ্গাপুর চিকিৎসা ভিসা।

কিভাবে করবেন সিঙ্গাপুর ভিসা?

আপনাদের মধ্যে অনেকেই জানতে চেয়েছেন কিভাবে সিঙ্গাপুর হিসাব করব সেই সম্পর্কে চলুন জেনে নেওয়া যাক। যারা সিঙ্গাপুর যাওয়ার জন্য ভিসা করতে চান তারা রাজধানীর ঢাকা কনসুলেট অফিস থেকে চাইলে সিঙ্গাপুরের ভিসা ইস্যু করে নিতে পারবেন। তবে সেখানে সরাসরি আপনি যদি হিসাব করে নিতে চান অথবা ভিসার জন্য আবেদন করতে চান তাহলে কিন্তু হবে না। সিঙ্গাপুর ভিসা ইস্যু করার জন্য আপনাকে অনুমোদিত ভিসা এজেন্ট এর মাধ্যমে আবেদন করতে হবে। তাহলে আপনি খুব সহজেই সিঙ্গাপুর ভিসা করে নিতে পারবেন।

সিঙ্গাপুর ভিসা অনলাইনে আবেদন করার নিয়ম

কিভাবে আপনারা সিঙ্গাপুর ভিসা অনলাইনের মাধ্যমে আবেদন করবেন সে সম্পর্কে জেনে নিন আমাদের আর্টিকেলের এই অংশ থেকে।

সিঙ্গাপুর ভিসার জন্য আবেদন করতে হলে বেশ কিছু প্রয়োজনীয় কাগজপত্রের প্রয়োজন পড়ে। সিঙ্গাপুর যাওয়ার উপায় বা সিঙ্গাপুর যাওয়ার জন্য যে সকল কাগজপত্র লাগবে সেগুলো হল।

আপনারা চাইলে আমাদের দেওয়া এই লিংক থেকে খুব সহজেই অনলাইন এর মাধ্যমে সিঙ্গাপুর ভিসা চেক করে নিতে পারবেন। এর জন্য আপনাকে আমাদের দেওয়া লিংকে প্রবেশ করতে হবে এবং এই লিংক থেকে সরাসরি ডাউনলোড করে নিতে পারবেন।

প্রয়োজনীয় কাগজপত্রের মধ্যে সিঙ্গাপুরে পৌঁছানোর দিন থেকে ন্যূনতম ৬ মাস মেয়াদী পাসপোর্ট থাকতে হবে এবং পাসপোর্টে একটি ফাঁকা পৃষ্ঠা থাকতে হবে। যারা সাধারণ ভ্রমণকারী রয়েছে তাদের ক্ষেত্রে 21 বছর বয়স এবং সিঙ্গাপুরের স্থায়ী নাগরিক দ্বারা letter of introduction form ইস্যু থাকতে হবে। এছাড়াও ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এবং ব্যাংক সলভেন্সি সার্টিফিকেট দেখাতে হবে।

আপনি যদি চাকরিজীবী হয়ে থাকেন তাহলে অফিস থেকে ছুটি আবেদনের কপি থাকতে হবে। কোম্পানির একটি খালি পেড এবং ভিজিটিং কার্ড থাকতে হবে। আপনি যদি অবিবাহিত হয়ে থাকেন তাহলে কোন কাগজপত্রের প্রয়োজন নাই তবে আপনি যদি বিবাহিত হয়ে থাকেন তাহলে আপনাকে ম্যারেজ সার্টিফিকেট দেখাতে হবে।

Related Articles

Back to top button
Close