Transfer

বাংলাদেশ থেকে ইতালি ফ্লাইট কবে চালু হবে

আপনার অনেকেই জানেন না বাংলাদেশ থেকে ইতালি ফ্লাইট কবে থেকে চালু হবে। বাংলাদেশ থেকে ইতালি ফ্লাইট সম্পর্কে জানতে হয়ত আপনারা অনেকে অনেক ভাবে সন্ধান করেছেন। তা হয়তো আপনার অনেকেই এর সঠিক তথ্য কোথাও খুঁজে পাননি। তবে আপনারা যদি সত্যিই বাংলাদেশ থেকে ইতালি ফাইট সম্পর্কিত তথ্য না জেনে থাকেন। তবে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার ফ্লাইট গুলোর সম্পর্কে আপডেট তথ্য।

আপনারা এই তথ্যগুলো থেকে জানতে পারবেন বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার যে ফ্লাইট সে ফ্লাইট সম্পর্কে বিস্তারিত নানান অজানা তথ্য। তাই এই গুরুত্বপূর্ণ তথ্যগুলো জানতে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। বাংলাদেশ থেকে ইতালি যে ফ্লাইটগুলো চলাচল করতো সেগুলো করোনা মহামারীর এর কারনে প্রায় অনেকদিন ধরে বন্ধ ছিল যার কারণে বাংলাদেশের সাথে ইতালির ফ্লাইটের কোন যোগাযোগ ছিল না। 

ইতালিতে বাংলাদেশি যে সকল নাগরিকরা ছিল তাদের কেউ সেখানে বাধ্যতামূলক রেখে দেয়া হয়েছিল তাদেরকে কোনভাবে বাংলাদেশে আসতে দেয়া হয়নি কেননা করোনা মহামারীর কারণে পুরো বিশ্বে একটি আতঙ্ক তৈরি হয়ে গিয়েছিল। যার কারণে সেই আতঙ্ক থেকে মুক্ত পেতে চলাচল বন্ধ রাখা হয়েছিল। 

তবে এখন বর্তমানে বাংলাদেশী প্রবাসীদের জন্য একটি সুখবর আসতে চলেছে। সেটা হল ফাইট সমস্যা। এ সম্পর্কে আরো বিস্তারিত নিচে দিয়ে ততগুলো অনুযায়ী জেনে নিন।

বাংলাদেশ থেকে ইতালি ফ্লাইট কবে চালু হবে:

বর্তমানে হয়তো আপনারা অনেকেই ইতালির যাওয়ার কথা ভাবছেন তবে ইতালিতে যেতে আপনাদের আর কোনরকম বাধায় পড়তে হবে না। কেননা বর্তমানে ইতালি এবং বাংলাদেশের মধ্যে ফ্লাইট চলাচল চালু হয়েছে। তবে ইতালিতে যেতে হলে অবশ্যই করোনা ভ্যাকসিন দিতে হবে। এবং তার প্রমাণ স্বরূপ আপনি ইতালি যেতে পারবেন ফ্লাইটে চড়ে।

তবে শুধুমাত্র বাংলাদেশ থেকে ইতালি যাবার ক্ষেত্রেই নয়। ইতালি থেকে বাংলাদেশে আসতে হলেও অবশ্যই আপনাকে করোনা ভ্যাকসিন দিতে হবে এবং নিশারাকা এবং প্রতিটি নিয়ম কানুন আপনাকে বাধ্যতামূলক মানতে হবে তারপরে আপনি বিমানের সেবা পাবেন।

ইতালিতে লকডাউন শিথিল হওয়াই ফ্লাইট চালু:

লকডাউন শিথিল হয়েছে বলেই ইতালিতে আবার ফ্লাইট চলাচল শুরু হয়েছে যার কারণে প্রবাসীদের জন্য একটি বড় আনন্দের। কেননা দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে যে সকল প্রবাসীরা ইতালিতে ছিল তারা এখন ইচ্ছে করলেই বিমানের মাধ্যমে বাংলাদেশে আসতে পারবে তাই এ বিষয়টা তাদের জন্য একটি খুবই গুরুত্বপূর্ণ।

এখন যে কেউ বাংলাদেশ থেকে ইতালিতে টুরিস্ট ভিসা কিংবা স্টুডেন্ট ভিসা যে কোন ভিসা নিয়েই যেতে পারবে। তবে অবশ্যই করোনা ভ্যাকসিন সম্পূর্ণ হতে হবে। তবে বিশেষভাবে ইতালি সরকার জানিয়েছে কর্ণাপক যদি আবার বেড়ে যায় তবে তাৎক্ষণিক ভিসা কার্যক্রম এবং ফ্লাইটসেবা বন্ধ করে দেয়া হবে।

ইতালিতে করোনা পরিস্থিতি কি:

বর্তমানে ইতালিতে গণ পরিস্থিতি আগের থেকে অনেকটাই স্বাভাবিক যার কারণে ইতালির প্রতিটি কার্যক্রম আবার নতুন আঙ্গিকে শুরু করা হয়েছে যেমনটি বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার ফ্লাইট।

এভাবে করোনা মহামারির কারণে যে সকল কার্যক্রমগুলো বন্ধ ছিল সে সকল কার্যক্রম গুলো এবং সকল প্রতিষ্ঠানগুলো আবার নতুনভাবে প্রাণ ফিরে পেয়েছে। তবে যে কোন সময় আবার করোনা পরিস্থিতি বেড়ে যেতে পারে বলে প্রাণবন্তের সতর্ক থাকতে বলেছেন ইতালি সরকার তাই কর্ম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রতিটি মানুষেরই সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।

এছাড়া প্রতিটি বিমানবন্দরে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে। যাতে করে কোনরকম কোন বিশেষ দিন হলো না তৈরি হয় বা কোন করো না আক্রান্ত ব্যক্তি যদি বিমান বন্দরে এসে থাকে তবে তাৎক্ষণিক তাকে চিকিৎসার জন্য পাঠানো হবে। চেক করা হচ্ছে প্রতিটি বিমানবন্দরগুলোতে। এবং কর্নাটিকার যে কার্ড সেটা অবশ্যই আপনাদের সঙ্গে রাখতে হবে যাতে করে আপনাদের দেখে বুঝতে পারে আপনারা করোনা টিকা দিয়েছেন।

তো আশা করছি বাংলাদেশ থেকে ইতালি ফ্লাইট কবে চালু হবে এবং তার সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন তাই বাংলাদেশ থেকে ইতালি ফ্লাইট সম্পর্কিত আপনারা অজানা কোন কথা আছে বলে মনে হয়।

Related Articles

Back to top button
Close