Mobile Phone

১১ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ২০২৪ – কম দামে বাজারের সেরা স্মার্টফোন

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে আমরা স্মার্টফোনের প্রতি আসক্ত হয়ে পড়েছি। সারাদেশে যে পরিমাণ মোবাইল ফোন ব্যবহারকারী রয়েছেন তার মধ্যে 40 শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করেন। স্মার্টফোনের দামের সহজলভ্যতায় আমাদের প্রত্যেকের হাতে ভালো মানের ফোন পৌঁছে দিতে সক্ষম হয়েছে।

প্রতিযোগিতার এই বাজারে নিজেদের স্থান পাকাপোক্ত করতে মোবাইল কোম্পানিগুলো কম দামে ভালো মানের মোবাইল ফোন প্রকাশ করে চলেছে। কোন মোবাইল ফোন কেনার পূর্বে আমরা প্রথমে একটি বাজেট নির্ধারণ করি এবারের সীমাবদ্ধতার কারণে আমরা অনেক সময় ভালো বেশি দামের ফোন কিনতে পারি না। বর্তমানে মিড রেঞ্জ বাজারে বেশ কিছু স্মার্টফোন প্রকাশ করা হয়েছে যা আপনার সাধ্যের মধ্যেই কেনা সম্ভব।

আপনারা যারা ফোন কেনার ক্ষেত্রে 11000 টাকা বাজেট নির্ধারণ করেছেন তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে। আজকে আমরা আপনাদের সামনে উপস্থাপন করতে চলেছি 11 হাজার টাকা বাজেটের সেরা স্মার্টফোন নিয়ে। আমরা এখানে বাজারের সম্প্রতি প্রকাশিত বেশকিছু 11 হাজার টাকা বাজেটের স্মার্টফোনের তালিকা তৈরি করেছে যা আপনার অনেক উপকারে আসবে পাশাপাশি এই ফোনগুলো আপনি বিচারে কি কি পাবেন তা বিশ্লেষণ করা হয়েছে। সুতরাং আমাদের পুরো আর্টিকেলটি পড়ে এবং আপনার পছন্দের মোবাইল ফোনটি বাজার থেকে ক্রয় করার চেষ্টা করুন।

১১০০০ টাকার ভালো মোবাইল

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমাদের এক ধরনের সীমাবদ্ধ থাকে তা আমাদের পারিবারিক সমস্যা হোক কিংবা অর্থনৈতিক সমস্যার কারণে হয়ে থাকে। তবে চিন্তার কোন কারণ নেই আপনার মোবাইল ফোন কেনার ক্ষেত্রে যদি বাজেট 11000 টাকা হয়ে থাকে তাহলে আপনি বর্তমানে ভালো মানের বেশকিছু স্মার্টফোন পাবেন।

৫ হাজার টাকার মধ্যে ভালো ফোন

স্যামসাং অন্যান্য যেসকল নামিদামি কোম্পানিগুলো বাংলাদেশের বাজারে প্রকাশ করেছে এই বাজেটের মধ্যে আপনি এই কোম্পানিগুলোর মোবাইল ফোন পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক বাজারে প্রকাশিত 11 হাজার টাকার মধ্যে ভালো কিছু ফোনের সম্পর্কে বিস্তারিত জানি।

Realme  C21

স্মার্টফোনের বাজারে মোবাইল কোম্পানি নিজেদের সবচেয়ে শক্ত অবস্থানে নিয়ে গিয়েছে তা হল রিয়েল মি। জনপ্রিয় এই চাইনিজ কোম্পানি তাদের গ্রাহকদের কথা চিন্তা করে স্বল্প বাজেটের ফোন প্রকাশ করে চলেছে। টাকা তাহলে তালিকার প্রথমেই আপনাকে ফোনটিকে আপনার জন্য সাজেস্ট করবো তা হলো রিয়েলমি সি 21।

কম বাজেটের সেরা ফোন হবে ফোনটি আমরা নির্দ্বিধায় বলতে পারি। বাজারে সাধারণত ফোনটি পাওয়া যাচ্ছে 3gb রম 32gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ হলে আপনাকে 10990 টাকা খরচ করতে হবে। আপনার ফোন কেনার ক্ষেত্রে 11 হাজার টাকা বাজেটের মধ্যেই দারুন এই ফোনটি আপনি পেতে চলেছেন।

৬ হাজার টাকার মধ্যে ভালো ফোন

ফোনের দিকে লক্ষ্য রাখলে আমরা দেখতে পাই যে মোবাইল ডিসপ্লে 6।5 ইঞ্চি ফুল এইচডি রেজুলেশন। মোবাইলটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ত্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে 13 মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা যেখানে আপনি আরও 2 মেগাপিক্সেলের ক্যামেরা পেতে চলেছেন। অন্যদিকে সামনের অংশে সেলফি ক্যামেরা 5 মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ব্যাটারি ব্যাকআপ লক্ষ্য রাখা যায় 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি একদিন অনায়াসে মোবাইলটি ব্যবহার করতে পারবেন। ফোনের মধ্যে ফোরজি সাপোর্টেড ও বিভিন্ন ধরনের দেওয়া হয়েছে যাও আপনি কল্পনাও করতে পারবেন না।

Techno Spark 7

স্মার্টফোনের বাজারে একদম নতুনত্ব নিয়ে চলে এসেছে জনপ্রিয় মোবাইল কোম্পানি টেকনো। সম্প্রতি তারা স্পার্ক সিরিজের নতুন একটি স্মার্টফোন বাজারে প্রকাশ করেছে যার দাম মাত্র 11 হাজার 990 টাকা। আপনি যদি স্বল্প বাজেটে কোন ধরনের ফোন কিনতে চান তাহলে আপনার জন্য সেরা অপশন হবে এই স্মার্টফোনটির।

৭ হাজার টাকার মধ্যে ভালো ফোন

মোবাইলের ডিসপ্লের দিকে লক্ষ্য রাখলে আমরা দেখতে পাই যে 6।5 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। আপনি ফোনটিতে 2gb অথবা 3gb র্যাম পেতে পারেন পাশাপাশি 32 ও 64 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। ক্যামেরার দিকে লক্ষ্য রাখা যায় 16 মেগাপিক্সেল ক্যামেরা 8 মেগাপিক্সেল এর অসাধারণ ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ব্যাটারির দিকে লক্ষ্য রাখলে দেখা যায় 6 হাজার মিলিয়াম্পেরে বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ফোনটি অনেকক্ষণ একটানা ব্যবহার করতে পারবেন।

Screenshot-2022-05-16-at-7-51-45-AM

Vivo Y12S

তালিকার এই অংশে আমরা আপনাদের সাথে ভিভো কোম্পানির নতুন একটি মোবাইল ফোনের সাথে পরিচয় করিয়ে দেবো যে ফোনটি এক কথায় অসাধারণ। মোবাইলটিতে 6।51 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা আপনি ফুল এইচডি স্ক্রিনপ্লে উপভোগ করতে পারবেন। বাজার থেকে ক্রয় করতে হলে আপনাকে মোট 11 হাজার 990 টাকা প্রদান করতে হবে।

৮ হাজার টাকার মধ্যে ভালো ফোন

ফোনটির অন্যান্য বিশেষত্ব হচ্ছে ক্যামেরা হিসেবে 13 মেগাপিক্সেলের ক্যামেরা তার সাথে দুই মেগাপিক্সেলের আরো একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সামনের অংশে 8-megapixel সেলফি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যাতে আপনি অসাধারণ ছবি তুলতে পারবেন। ব্যাটারি পাঁচ হাজার মিলিয়াম্পেরে বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা আপনার ফোনকে অনেকক্ষণ একটানা ব্যবহার করতে সাহায্য করবে।

Screenshot-2022-05-16-at-7-51-36-AM

Samsung Galaxy M02

আলোচনা এই অংশে আমরা আপনাদের জনপ্রিয় মোবাইল ফোন স্যামসাং কম্পানি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করতে চলেছে। স্যামসাং গ্যালাক্সি সিরিজের নতুন বাজারে প্রকাশ করা হয়েছে যা গ্রাহকদের জন্য খুবই কম মূল্যে দেওয়া হচ্ছে। মাত্র 9599 টাকা দিয়ে আপনি অসাধারণ ফিচারে মোবাইলটি কিনতে পারবেন।

৯ হাজার টাকার মধ্যে ভালো ফোন

হিসেবে 2 জিবি ইন্টারনাল স্টোরেজ 32 জিবি ব্যবহার করা হয়েছে। 6।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে যা অন্যান্য ব্যাতিক্রম। 5000 এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে যা আপনার ফোনকে অতিরিক্ত মাত্রায় নিয়ে গিয়েছে। স্যামসাংয়ের অন্যান্যের মধ্যে অসাধারণ ক্যামেরা ব্যবহার করা হয়েছে পেছনের অংশে 13 মেগাপিক্সেল এর একটি ও 2 মেগাপিক্সেলের আরো একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং সামনের অংশের 5 মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে।

Screenshot-2022-05-16-at-7-51-30-AM

Xiaomi Poco X3

কম বাজেটের তালিকায় শাওমি কোম্পানি থাকবে না তা কি হতে পারে। জনপ্রিয় চাইনিজ কোম্পানি তাদের গ্রাহকদের জন্য বিশেষ মোবাইল ফোন বাজারে প্রকাশ করে চলেছে। বাজারে প্রকাশিত শাওমি পোকো x3 মডেলের এই ফোনটি পাওয়া যাচ্ছে। দাম বিবেচনায় ফোনটি এক কথায় অসাধারণ কেননা আপনি 11990 টাকা দিয়ে ফোন পেয়ে যাচ্ছেন।

১০ হাজার টাকার মধ্যে ভালো ফোন

এন্ড্রয়েড ভার্সন 10 ব্যবহার করা হয়েছে এবং 32 জিবি র্যাম ও রম ফোনটি বাজারে বর্তমানে রয়েছে। 5000 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যবহার করা হয়েছে এবং সিক্স পয়েন্ট 43 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে যা আপনার ফোনটিকে আরও বেশি আকর্ষণীয় করেছে।

Screenshot-2022-05-16-at-7-51-21-AM

Symphony Z30

আলোচনায় অংশ আমরা সিম্ফোনি মোবাইল কোম্পানির নতুন একটি ফোন নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি। সিম্ফোনি কম্পানি সর্বদা তাদের গ্রাহকদের জন্য কম দামে ভালো মানের ফোন প্রকাশ করেছে। সুতরাং আপনারা যারা ফোন কিনতে চান মাত্র 11 হাজার টাকা বাজেটের মধ্যে তাদের জন্য এই ফোনটি সবচেয়ে ভাল হবে বলে মনে করি। আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা নিচের অংশে সিম্ফনি জেড থার্টি এ ফোনটি সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করেছি।

১২ হাজার টাকার মধ্যে ভালো ফোন

Screenshot-2022-05-16-at-7-51-12-AM

Related Articles

Back to top button
Close