Mobile Phone

৭০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৪ বাংলাদেশ

মোবাইল ফোন এখন আমাদের নিত্যপ্রয়োজনীয় সঙ্গী হয়ে দাঁড়িয়েছে। দেশি ও বিদেশি মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে নিজেদের প্রতিযোগিতা টিকিয়ে রাখার জন্য বাজারের সুলভ মূল্যে মোবাইল প্রকাশ করে চলেছে। নোকিয়া স্যামসাং শাওমি রিয়েল মি ইত্যাদির পাশাপাশি দেশীয় কিছু মোবাইল কোম্পানিগুলোর সম্প্রতিককালে নিজেদের মোবাইলের ফিচারের মান উন্নত করে কম দামে বাজারে তা লাঞ্চ করছে।

মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমরা সাধারণত বাজেট নির্ধারণ করি। বিশেষ করে কোন মোবাইল কেনার পূর্বে আমরা সেই মোবাইলের দাম ও ফিচার সম্পর্কে জানি এবং আপনার কাছে যে পরিমাণ অর্থ রয়েছে তার বাজেটের মধ্যে কি কি ফোন পাওয়া যায় তা ইন্টারনেটে সার্চ করে থাকি। ফোন কেনার ক্ষেত্রে আপনার বাজেট বিভিন্ন ধরনের হতে পারে তা আপনার ইনকাম এর উপর নির্ভর করে।

আপনি যদি 7 হাজার টাকা বাজেটের ফোন কিনতে চান তাহলে আপনার জন্য সুখবর হলো এ যে আমরা এখানে একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছে যেখানে ফোনের মূল্য গুলো 7000 টাকার মধ্যে সীমাবদ্ধ। সুতরাং আপনারা যারা 7 হাজার টাকা বাজেটের মোবাইল খুঁজে চলেছেন তারা নিচের অংশ থেকে আপনার পছন্দের মোবাইল ফোনটি বেছে নিন এবং বাজার থেকে তা ক্রয় করুন। আমাদের দেওয়া তথ্যগুলো সম্পূর্ণ মোবাইল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে তাই আপনি তা নির্দ্বিধায় ব্যবহার করতে পারেন।

৭০০০ টাকার মধ্যে মোবাইল

আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি সম্প্রতিককালে বাজারে প্রকাশিত 7 হাজার টাকা বাজেটের মধ্যে নতুন কিছু খবর নেই। আমরা চেষ্টা করব এই বাজেটের মোবাইলের তথ্য উপস্থাপন করার জন্য তাই মনোযোগ সহকারে আমাদের পুরো আর্টিকেলটি করুন এবং আপনার পছন্দের মোবাইল ফোনটি সংগ্রহ করুন।

Symphony i69

প্রতিযোগিতার এই বাজারে নিজেদের অবস্থান পাকাপোক্ত করার জন্য জনপ্রিয় মোবাইল কোম্পানি সিম্ফোনি লো বাজেটের কিছু মোবাইল ফোন বাজারে প্রকাশ করেছে। আপনারা যারা পূর্বে সিম্ফোনি মোবাইল ব্যবহার করেছেন তারাই ফোনের ফিচার ও সক্ষমতা সম্পর্কেও অবগত হয়েছেন। 2021 সালের ডিসেম্বর মাসে সিম্ফনির নতুন মডেলের একটি ফল প্রকাশ পায়। এই ফোনটির দাম সস্তা ঠিক তেমনি ফিচারে বেশ কিছু পরিবর্তন এনে ব্যবহারযোগ্য করা হয়েছে।

৫০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

কথা বলছিলাম সিম্ফোনি i69 মোবাইলের ফিচার নিয়ে। আপনাদের যাদের ফোন কেনার বাজেট মাত্র 7 হাজার টাকা তারা এই ফোনটি কিনতে পারেন। মোবাইলটির পিছনের দিকে লক্ষ্য করলে দেখা যায় যে র্যাম হিসেবে 2gb রম 32gb ব্যবহার করা হয়েছে। তাছাড়া মোবাইলটিতে 5।7 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে মোবাইলের সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে।

ব্যাটারি ব্যাকআপ এর দিকে লক্ষ্য রাখলে দেখা যায় যে মোবাইলটিতে 3000 মিলি এম্পিয়ারের বিশাল ব্যাটারি ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে আপনি একটানা ছয় থেকে 13 ঘণ্টা ব্যাবহার করতে পারবেন। সিম্ফনির অন্যান্য ফোনের মত এই ফোনটিতে ক্যামেরার পেছনের অংশের 4 মেগা পিক্সেলের ও সামনের সেলফি ক্যামেরা 5 মেগাপিক্সেল ব্যবহার করা হয়েছে।

আপনারা যারা এ ফোনটি ক্রয় করতে চান তারা ছেমফনি যেকোনো কাস্টমার সার্ভিস সেন্টার থেকে সরাসরি অথবা যে কোন মোবাইলের দোকান থেকে মাত্র 6990 টাকা দিয়ে ক্রয় করতে পারবেন।

Screenshot-2022-05-09-at-11-06-47-AM


Infinix Smart HD 

এখন আমরা আপনাদের সামনে আরেকটি নতুন ফোন নিয়ে কথা বলতে চলেছি। আপনারা যারা স্মার্ট ফোন ব্যাবহার করেন তারা ইনফিনিক্স এই কোম্পানির নাম হয়তো শুনেছেন। স্মার্টফোনের বাজারে বর্তমানে মোবাইল কোম্পানিতে নিজেদের জাত চিনিয়েছেন। আপনার ফোন কেনার ক্ষেত্রে বাজেট যদি 6990 টাকা হয়ে থাকে তাহলে আপনার জন্য এই মোবাইলটি সেরা অপশন হবে।

মোবাইলের ভিতরের দিকে একটু লক্ষ্য করলে দেখা যায় যে, ইনফিনিক্স স্মার্ট এইচডি 6।1 বিশাল সিক্স পয়েন্ট ওয়ান ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে বড় ব্যবহার করার কারণে মোবাইলের ব্যাটারি দিকে পরিবর্তন এনে 5 হাজার মিলিয়াম্পেরে লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়।

১০০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

ক্যামেরার দিকে লক্ষ্য করলে দেখা যায় যে পেছনের অংশে 8 মেগা পিক্সেলের ও সামনে ফ্রন্টে 5 মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এক কথায় বলতে গেলে দাম বিবেচনায় মোবাইলটি অসাধারণ।

Screenshot-2022-05-09-at-11-06-55-AM

Itel A48

আপনি কি আইটেল মোবাইল এর পূর্বে ব্যবহার করেছেন যদি না ব্যবহার করে থাকেন তাহলে আপনার জন্য স্বল্প বাজেটের নতুন একটি মোবাইল ফোন প্রকাশ করা হয়েছে। আলোচনার এই অংশে আমরা আপনাদের স্বল্প বাজেটের দারুন একটি ফোনের সাথে পরিচয় করিয়ে দেব।

Screenshot-2022-05-09-at-11-07-01-AM

জানুয়ারি মাস 2022 বাজারে প্রকাশ পায় আইটেল A48 মডেলের একটি নতুন ফোন। এই মোবাইলটি কেনার জন্য আপনাকে বাজেট 7390 টাকা নির্ধারণ করতে হবে। মোবাইল টির দাম ও স্পেসিফিকেশন নিচের অংশে উল্লেখ করা হয়েছে।

১২০০০ টাকার মধ্যে ভালো মোবাইল

আইটেল A48 মডেলের এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে সিক্স পয়েন্ট ওয়ান ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। দাম বিবেচনায় মোবাইলটি অসাধারণ রাখা হয়েছে কেননা মোবাইলটি রিলমে 2 জিবি রম 32gb ব্যবহার করা হয়েছে। ক্যামেরার অংশে 5 মেগা পিক্সেলের পেছনের অংশে ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং সামনে 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

Walton Primo GH9

আপনি কি দেশি পণ্য ব্যবহার করতে চান তাহলে আপনার জন্য ওয়ালটন ব্র্যান্ডের নতুন একটি মোবাইল বাজারে প্রকাশ পেয়েছে তা ব্যবহার করতে পারেন। সম্প্রতি ওয়ালটন প্রিমো সিরিজের নতুন একটি মোবাইল বাজারে প্রকাশ পেয়েছে। মাত্র 6 হাজার 799 টাকা দিয়ে এই ফোনটি আপনি করতে পারবেন। ফোনটির স্পেসিফিকেশন নিচের অংশের তুলে ধরা হলো আহারে জীবন।
Screenshot-2022-05-09-at-11-13-03-AM
আমরা আলোচনার একদম শেষ অংশের চলে এসেছি। ওপরে আপনাদের সামনে 7000 টাকার মধ্যে ভালো মোবাইল তুলে ধরা হয়েছে আশা করি এই মোবাইল গুলোর মধ্যে আপনি আপনার পছন্দের মডেলের ফোনটি ব্যবহার করবেন। তবে আপনাদের জন্য বিশেষ উপদেশ এইযে ফোন কেনার ক্ষেত্রে বাজেট একটু বাড়ানোই ভালো। মোবাইল কেনার সময় অবশ্যই অফিশিয়াল মোবাইল বিক্রয় করবেন।

Related Articles

Back to top button
Close