Mobile Phone

৫০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৪ বাংলাদেশ (কম দামে সেরা স্মার্টফোন)

তথ্যপ্রযুক্তির এই যুগে বর্তমানে 40 শতাংশের বেশি মানুষ স্মার্টফোন ব্যবহারে আগ্রহী হয়েছে। বিশেষ করে স্মার্টফোনের দাম এর সহজলভ্যতা হওয়ার কারনে এবং বিভিন্ন মোবাইল কোম্পানিগুলো একে অন্যের সাথে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য কম বাজেটে ভালো স্পেসিফিকেশন সমৃদ্ধ ফোন বর্তমানে অনেক পাওয়া যাচ্ছে।

ফোন কেনার ক্ষেত্রে সাধারণত আমরা একটি দীর্ঘমেয়াদী প্ল্যান করে রাখি। প্রথমে আমরা একটি বাজেট নির্ধারণ করি এবং সে বাজেটের মধ্যেই বিভিন্ন ধরনের ফোন ইন্টারনেটে খুঁজে থাকে। একজন নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ার কারণে আপনি অবশ্যই চাইবেন কম দামে ভালো ফিচার ফোন ব্যবহার করতে। যদিও বাজারে বিভিন্ন স্মার্টফোন পাওয়া যায় তবে বেশিরভাগ মানুষ 5 হাজার টাকার বাজেটের ফোন কিনতে আগ্রহ প্রকাশ করেন।

কেননা স্বল্প বাজেটে ভালো ফোন পাওয়া দুষ্কর একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তবে হতাশ হওয়ার কোনো কারণ নেই কেননা আজকে আমরা আপনাদের সাথে বেশ কিছু মোবাইলের সাথে পরিচয় করিয়ে দিব যেগুলো আপনি মাত্র 5000 টাকার মধ্যে ক্রয় করতে পারবেন অন্যদিকে এই ফোনগুলোর ফিচার এত বেশি ভালো রাখা হয়েছে যে আপনি ফোনটি কিনতে বাধ্য হবেন।

৫০০০ টাকার মধ্যে মোবাইল ২০২৪ বাংলাদেশ

বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। তবে আপনি জানেন কি এই দেশের বাণিজ্য করার জন্য উত্তম একটি স্থান। যার কারণে বিভিন্ন বিদেশি কোম্পানিগুলো তাদের মার্কেটপ্লেস হিসেবে বাংলাদেশকে টার্গেট করে বিভিন্ন ধরনের স্মার্টফোন বাজারে প্রকাশ করেন। ফোন কেনার ক্ষেত্রে আপনার যদি বাজেট 5000 টাকা হয়ে থাকে তাহলে আপনার জন্য আমরা এখানে তালিকা তৈরী করেছি যেখানে আপনি এই বাজেটের মধ্যে বেশ কিছু অসাধারণ ফিচারের ফোন পাচ্ছেন।

৫০০ টাকার মোবাইল

নিচে দেওয়া তালিকা থেকে আপনি আপনার পছন্দ মত যে কোন মোবাইল কিনতে পারেন এবং আমাদের দেওয়ার মোবাইলের তথ্যগুলো সম্পূর্ণ অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা হয়েছে তাই আপনি নির্দ্বিধায় তা ব্যবহার করতে পারেন।

itel A23 Pro

বর্তমান বাজারে স্মার্টফোনের কেনার ক্ষেত্রে শাওমি রিয়েল মির পাশাপাশি যে মোবাইল কোম্পানির নাম আমরা শুনে চলছে তা হলো আইটেল। বিশেষ করে কম দামে ভালো ফিচারের ফোন এই মোবাইল কোম্পানি দীর্ঘদিন যাবত প্রকাশ করে চলেছে। যার কারণে খুব স্বল্প সময়ের মধ্যে দেশের বাজারে এই মোবাইল কোম্পানিটি বিরাট স্থান দখল করে রেখেছে।

৬০০ টাকার মোবাইল

আলোচনার শুরুতেই আমরা আইটেল এর নতুন একটি মডেলের ফোনের সাথে পরিচয় করিয়ে দেব যে ফোনটি মাত্র চার হাজার 990 টাকা দিয়ে আপনি ক্রয় করতে পারছেন। Itel A23 Pro এই মোবাইলটি বাজারে সম্প্রতি 2021 সালের শেষের দিকে মুক্তি পেয়েছে। মোবাইলটির ফিচার নিচের অংশে প্রকাশ করা হয়েছে আপনি অবশ্যই সেদিকে দৃষ্টিপাত করবেন।

Screenshot-2022-05-08-at-8-07-34-AM


Walton Primo E12

ওয়ালটন মোবাইল ব্যবহারকারীদের জন্য সুখবর কেননা বাজারে প্রকাশ পেয়েছে দারুন একটি ফিচার এর স্মার্টফোন। আপনি যদি দেশি পণ্য ব্যবহার করতে চান এবং কম দামে অসাধারন স্পেসিফিকেশন পেতে চান তাহলে আপনার জন্য ওয়ালটন সর্বোত্তম অপশন হবে। তালিকার এই অংশে আমরা আপনাদের সাথে ওয়ালটন প্রিমো সিরিজের নতুন একটি মোবাইলের সাথে পরিচয় করিয়ে দেব যার ফিসার নিচের অংশে আলোচনা করা হয়েছে।

১০০০০ টাকার মধ্যে ভালো ফোন

মোবাইলটির দামের বিবেচনায় দেখা যায় যে মাত্র চার হাজার 990 টাকা দিয়ে আপনি এই ফোনটি ক্রয় করতে পারবেন ফোনটি চারদিকে লোক রাখলে দেখা যায় 2gb রম 16gb ইন্টার্নাল স্তরেজ সমৃদ্ধ এ ফোনটি আপনি অসাধারণ ক্যামেরা সমৃদ্ধ পাচ্ছেন।

Screenshot-2022-05-08-at-8-09-22-AM

Symphony i66

বাজারে প্রকাশ করে ফেলো সিম্ফোনি নতুন একটি মডেলের ফোন তবে ফোনটি কিনতে হলে আপনাকে 5000 টাকা একটু বেশি খরচ করতে হবে। সিম্ফোনি i30 নতুন মডেলের এই ফোনটিতে বেশ কিছু বিশেষত্ব আনা হয়েছে যা অন্য কোন ফোনে আপনি পাবেন না। 5000 টাকা বাজেটের সিম্ফোনি মোবাইল বাজারে পাওয়া দুষ্কর একটি ব্যাপার হলেও 2022 সালের শুরুর দিকেই নতুন মডেলের ফোনটি প্রকাশ করা হয়।

১২০০০ টাকার মধ্যে ভালো ফোন

ফোনটির ফিচার এর দিকে লক্ষ্য রাখলে আমরা দেখতে পাই যে মোবাইল থেকে 1 জিবি র্যাম ও 8 জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে। অন্যদিকে ফোনটির ব্যাটারি ব্যাকআপ এ তেমন গুরুত্ব দেয়া হয়নি মাত্র 2 হাজার 500 মিলি এম্পিয়ারের লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দিয়ে একটানা 7 ঘণ্টা মোবাইলটি ব্যবহার করা যাবে।

Screenshot-2022-05-08-at-8-12-00-AM

itel A36 

আইটেলের আরও একটি নতুন মোবাইলের সাথে আপনাদের পরিচয় করিয়ে দেব। আপনারা ইতিমধ্যে জেনেছেন যে আইটেল মোবাইল কোম্পানি সবচেয়ে কম রেটে বাজারে মোবাইল প্রকাশ করে থাকে। itel A36 এ মোবাইলটিতে রয়েছে অসাধারণ সব ফিচার যা নিচের অংশে আমরা দিয়েছি আপনি অবশ্যই তা দেখবেন এবং এই ফোনটি ক্রয় করার চেষ্টা করবেন।

২০০০০ টাকার মধ্যে ভালো ফোন

বাজার থেকে এই ফোনটি ক্রয় করার জন্য আপনাকে 5290 টাকা খরচ করতে হবে। কোনটিতে ব্যবহার করা হয়েছে 5।5 ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। তাছাড়া মোবাইলটিতে আপনি পাচ্ছেন 1 জিবি র্যাম ও 16gb ইন্টার্নাল স্তরেজ তাছাড়া আপনি 32 জিবি পর্যন্ত এক্সটার্নাল ইন্টার্নাল মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। কন্টাক্ট মোবাইলের ব্যাটারি হিসেবে 3020 মিলি এম্পিয়ার এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা আপনাকে অনেক সময় ব্যাটারি ব্যাকআপ প্রদান করবে।

Screenshot-2022-05-08-at-8-16-54-AM

Maximus P7 Plus

এখন আমি যে ফোনটা নিয়ে কথা বলব সেটি হল Maximus P7 Plus ।এই ফোনটি যদি আপনি কিনতে চান। তাহলে আপনাকে 4900 টাকা হাতে রাখতে হবে। তাহলে, আপনি ফোনটি নিতে পারবেন। আপনাদের সুবিধার্থে এখন আমি এই মোবাইলটার কিছু তথ্য নিচে তুলে ধরছি।
Screenshot-2022-05-08-at-8-17-53-AM

Related Articles

Back to top button
Close