Gadgets

৮ ইঞ্চি স্পিকারের দাম ২০২৪ – কম দামে ভালো স্পিকার

সাধারণত আমরা অনেকেই বক্স ব্যবহার করে থাকি। বেশিরভাগ ক্ষেত্রেই বক্স ব্যবহার হয়ে থাকে বিয়ে কিংবা পিকনিকের ক্ষেত্রে। এছাড়াও নিজের বাড়িতে কম্পিউটার কিংবা অন্যান্য বিষয়ের সাথে যে বক্স ব্যবহার করা হয় তা অনেকটাই ছোট।

তবে বড় সাইজের বক্সগুলো আমরা বেশিরভাগ ক্ষেত্রেই বিয়ে কিংবা পিকনিকে ব্যবহার করে থাকি। তাই পিকনিক কিংবা বিয়ের উপযোগী যদি আপনি একটা বক্স তৈরি করতে চান। সে ক্ষেত্রে এই বক্সটি তৈরি করতে অনেক কিছুরই প্রয়োজন হয়ে থাকে।

বক্স তৈরির জন্য যে সমস্ত জিনিসগুলো প্রয়োজন।তার ভেতরে খুবই পরিচিত এবং গুরুত্বপূর্ণ জিনিস হল স্পিকার। কেননা এই সাউন্ড স্পিকার ব্যতীত বক্স কখনোই কোন শব্দ কিংবা গান বাজে না। তার কারণে স্পিকার একটি বক্সের জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা যায়।

তবে একটি বক্স তৈরিতে বিভিন্ন সাইজের স্পিকার প্রয়োজন হয়ে থাকে। যেই স্পিকার গুলো সাধারণত আপনাদেরকে আলাদা ভাবেই কিনে নিতে হবে। তবে বাজারে কোন কোন সাইজের স্পিকার রয়েছে কিংবা সে সমস্ত স্পিকার গুলোর দাম সম্পর্কে অনেকেই জানে না। যার কারণে স্পিকার কিনতে গিয়ে অনেকেই বেশি দাম দিয়ে কিনে আনছে স্পিকার গুলো।

তাই আজকে আপনাদেরকে ৮ ইঞ্চি স্পিকারের দাম সম্পর্কে জানাবো। কেননা বেশিরভাগ বক্স কিনবা সাউন্ড সিস্টেম এই ৮ ইঞ্চি সাইজের স্পিকার গুলো ব্যবহার হয়ে থাকে বেশি। তাই আপনারা যারা একটি ৮ ইঞ্চি সাইজের স্পিকার কিনতে চাচ্ছেন। তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। তাই আর দেরি না করে জেনে নিন ৮ ইঞ্চি স্পিকারের দাম।

৮ ইঞ্চি স্পিকারের দাম

বাজারে অনেক সাইজের স্পিকার রয়েছে। এবং এক একটি সাইজের স্পিকারের দাম এক এক রকম হয়ে থাকে। একটি স্পিকারে যে সমস্ত মেটেরিয়াল গুলো লাগানো হয়ে থাকে। সেগুলোতে রয়েছে বিভিন্ন দাম। এ বিভিন্ন ম্যাটেরিয়াল দিয়ে একটি স্পিকার তৈরি হয়ে থাকে।

তাই আপনি যদি একটি ৮ ইঞ্চি স্পিকার নিতে চান। সেক্ষেত্রে তার দাম দিতে হবে ৭৯০ টাকা। এই নির্দিষ্টত দামে আপনি বাংলাদেশের যেকোন স্পিকারের দোকানে থেকে ৮ ইঞ্চি সাইজের স্পিকার কিনতে পারবেন।

তবে অনেক ব্যবসায়ীরা এই ৮ ইঞ্চি স্পিকার গুলো বেশি দামে বিক্রি করে থাকে যার কারণে প্রতিটি স্পিকার ক্রেতাদেরকে সতর্ক থাকা দরকার। এই ৮ ইঞ্চি সাইজের স্পিকার গুলো শুধুমাত্র ৭০০ থেকে ৮০০ টাকার মধ্যেই সীমাবদ্ধ থাকে। তাই আপনাদের যদি এই ৮ ইঞ্চি স্পিকার গুলো নেয়ার প্রয়োজন হয়ে থাকে।

তাহলে এই নির্দিষ্ট বাজেটের মধ্যেই নেবার চেষ্টা করবেন। আপনার যখন এই ৮ ইঞ্চি স্পিকার গুলো নেবেন তখন অবশ্যই এর সম্পর্কে জেনে নেবেন যেমন এর গ্যারান্টি ওয়ারেন্টি সম্পর্কে বিশেষ করে জেনে নেয়া প্রয়োজন প্রতিটি মানুষের।

কারণ বেশিরভাগ ক্ষেত্রেই এই স্পিকারগুলো বক্সে লাগানোর পরে নষ্ট হবার ঝুঁকি থাকে।তাই আপনি যে ৮ ইঞ্চি স্পিকারটি নিচ্ছেন সেটির গ্যারান্টি কিংবা ওয়ারেন্টি রয়েছে কিনা তার সম্পর্কে জেনে নিবেন। যাতে করে পরবর্তী সময়ে স্পিকার গুলো নষ্ট হলে আপনি পরিবর্তন করে নিতে পারেন।

৮ ইঞ্চি স্পিকার কোথায় পাওয়া যায়

আপনার হয়তো অনেকেই ভাবছেন ৮ ইঞ্চি স্পিকার গুলো কোথায় কিনতে পাবেন। সে ক্ষেত্রে আমি আপনাদেরকে বলতে পারি। যে সমস্ত দোকানগুলোতে বিভিন্ন ধরনের বক্স মেরামত করা হয়। এই সমস্ত মেরামতকৃত দোকানগুলোতে যদি আপনি সন্ধান করে থাকেন।

তাহলে অবশ্যই এই ৮ ইঞ্চি স্পিকার গুলো কিনতে পাবেন। এমনকি সেই দোকানটিকে যদি ৮ ইঞ্চি স্পিকার গুলো না থাকে। সেক্ষেত্রে সে দোকানের মালিকের থেকে জেনে নিতে পারবেন কোথায় ৮ ইঞ্চি স্পিকার গুলো পাবে।

তো এখন হয়তো আপনারা ৮ ইঞ্চি স্পিকার সম্পর্কে সঠিক তথ্য পেয়েছেন বলে মনে করা যায়। তাই এই ৮ ইঞ্চি স্পিকার গুলো কিনতে আপনাদেরকে বেশি দাম দিয়ে ঠকতে হবে না বলে মনে করছি।

কেননা আমরা এখানে ৮ ইঞ্চি স্পিকারের সঠিক দাম সম্পর্কে আলোচনা করেছি। আর এই নির্দিষ্ট দামে আপনারা যে কোন স্পিকারের দোকান থেকে ৮ ইঞ্চি স্পিকার গুলো কিনতে পারবেন। এছাড়াও প্রতিটি স্পিকারের দাম জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন।

Related Articles

Back to top button
Close