Travel

মাল্টা থেকে ইতালি যাওয়ার উপায়

আজকে আপনারা এই আর্টিকেল থেকে জানতে পারবেন। মাল্টা থেকে ইতালি যাওয়ার উপায়। যেমন মালটা থেকে ইতালি কিভাবে যাবেন। এবং সেখানে যাবার ফলে কি কাজ করবেন।এছাড়াও কত টাকা খরচ হবে মালটা থেকে ইতালি যেতে। এছাড়াওযে সকল প্রয়োজনীয় কাগজপত্র গুলো দরকার। 

সেই সকল তথ্যগুলো আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজভাবেই জানতে পারবেন। মাল্টা এমন একটি দেশ যেখান থেকে বিশ্বের যে কোন দেশে মানুষ খুব সহজভাবে যেতে পারে। বেশি নানান দেশ থেকে মানুষ মালটাতে আসে। কেননা মালটা থেকে আবার অন্যান্য দেশে যাওয়ার সুযোগ রয়েছে সে কারণে।

যেমন আপনি যদি বাংলাদেশ থেকে ইতালিতে যাবার জন্য চেষ্টা করেন তবে সে ক্ষেত্রে আপনাকে অনেক রকম ঝামেলা পোহাতে হবে। বা আপনি খুব সহজে ই ইতালিতে যেতে পারবেন না। তবে আপনি যদি মাল্টা থেকে ইতালিতে যাবার জন্য চেষ্টা করেন তাহলে খুব সহজভাবে আপনি সেখান থেকে যেতে পারবেন।এ কারণে সাধারণত বিভিন্ন দেশ থেকে মানুষ মালটাতে পাড়ি জমাচ্ছে। এবং অন্যান্য দেশগুলোতে যাবার জন্য চেষ্টা করছে মালটা থেকে।

তাই আপনাদের সুবিধার্থে আমরা প্রকাশ করেছি কিভাবে মালটা থেকে ইতালিতে যাবেন এই সম্পর্কিত নানান তথ্য। তাই আপনারা যদি মালটা থেকে ইতালিতে যাবার কথা ভাবেন। তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। যা থেকে খুব সহজভাবে বুঝতে পারবেন। মালটা থেকে ইতালি যেতে আপনাকে কি কি করতে হবে।

মালটা থেকে ইতালি যাওয়ার উপায়

আপনি যদি মাল্টা থেকে ইতালি যেতে চান। তাহলে প্রথমত আপনাকে মাল্টায় দুই বছরের মতন অবস্থান করতে হবে। এবং সেখানে মিনিমাম এক বছর থাকার পর মাল্টা থেকে tr দেয়া হবে ইউরোপের যেকোন কান্ট্রিতে যাবার জন্য।

মাল্টা থেকে কেন যাবেন:

বর্তমানে মাল্টা থেকে ইউরোপের যে কোন কান্ট্রিতে খুব সহজেই যাওয়া যায়। এবং যেকোনো দেশ থেকে মাল্টাতে খুব সহজেই মানুষ আসতে পারে। মাল্টা থেকে খুব সহজেই ইউরোপের বিভিন্ন দেশগুলোতে যাওয়া যায় বলে। মানুষ প্রথমত মাল্টাতে গিয়ে থাকে। এবং মাল্টা থেকেই অন্যান্য দেশগুলোতে যাওয়ার চেষ্টা করে। আপনি যদি ইউরোপের যে কোন কান্ট্রি গুলোতে যেতে চান তাহলে প্রথমত আপনাকে মাল্টায় প্রবেশ করতে হবে।

মালটাকে আপনাকে যেকোনো ভিসার মাধ্যমে প্রবেশ করতে হবে। সেটা টুরিস্ট ভিসা হোক বা কাজের ভিসা হক। যে বিষয় হোক না কেন আপনাকে মালটাকে প্রবেশ করার পর সেখানে দু’বছর অবস্থান করতে হবে। এবং দুই বছরের মধ্যে আপনাকে মাল্টা থেকে ইতালি যাওয়ার প্রসেস গড়ে তুলতে হবে।

মাল্টা থেকে ইতালিতে কাজ:

আপনি যদি মালটা থেকে ইতালিতে কোনরকম কাজের জন্য ইনভাইটেশন পান। তাহলে এটা আপনার জন্য একটি বড় সুযোগ হতে পারে। তাই অবশ্যই যদি কোন কাজের সন্ধান পেয়ে থাকেন তবে সেটা গ্রহণ করবেন। বর্তমানে ইতালিতে অনেক কাজের নিয়োগ দিয়েছে বিভিন্ন এজেন্সি গুলো। এবং ইতালির অনেক এজেন্সি আছে। যেগুলো মালটাতে অবস্থিত এ সকল এজেন্সির মাধ্যমে আপনি খুব সহজভাবেই ইতালিতে যেতে পারবেন। তাদের রিকোয়ারমেন্ট অনুযায়ী।

এমনকি আপনি নিজে থেকেও ইতালিতে বিভিন্ন কাজের জন্য আবেদন করতে পারবেন। এর জন্য আপনার তাদের রিকোয়ারমেন্ট অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে একটি সিভি তৈরি করতে হবে। আপনি আপনার ডিটেলস আপনার যোগ্যতা এই সমস্ত তুলে ধরবেন। তারপরে সেই উদ্দেশ্যে পাঠিয়ে দিতে হবে। তারপরে আপনার সিভিটা ওরা যাচাই-বাছাই করে দেখবে। যদি আপনি সিলেক্ট হয়ে থাকেন। তাহলে খুব সহজেই আপনি ইতালিতে যেতে পারবেন।

মাল্টা থেকে ইতালি যাওয়ার খরচ:

একজন ব্যক্তির মাল্টা থেকে ইতালিতে যাবার জন্য কমপক্ষে সাড়ে ৪ লাখ থেকে ৫ লাখ টাকার মতন খরচ হতে পারে। এজেন্সি খরচ সহ বিভিন্ন আনুষঙ্গিক খরচের মিলিয়ে পাঁচ লাখ টাকা খরচ হয়ে যাবে। যেমন হোটেল ভাড়া ,বিমান ভাড়া সহ ছোটখাটো অনেক খরচ এইটার মধ্যে সম্পন্ন হয়ে যাবে।

তবে আপনাকে প্রথমেই সেই এজেন্সির সাথে কথা বলে নিতে হবে কেননা অনেক এজেন্সি আছে যারা অনেক কিছু খরচ বহন করে থাকে। তাই আপনি যে এজেন্সির মাধ্যমে ভিসা করতে চাচ্ছেন। তাদের কাছ থেকে ভালোভাবে জেনে নিবেন। তবে আপনি অনেক রকম এজেন্সি পাবেন। যেগুলোতে ভিন্ন ভিন্ন টাকা খরচ হতে পারে। অনেকেই এজেন্সি আছে।যেগুলোতে অনেক টাকা নিয়ে থাকে। আবার অনেক এজেন্সি আছে যেগুলো খুব কম টাকা নিয়ে থাকে। এই সমস্ত বিষয়গুলো যাচাই বাছাই করে আপনি সুবিধামতন এজেন্সি বেছে নেবেন।

Related Articles

Back to top button
Close