Travel

ফিলিপাইন টুরিস্ট ভিসা ২০২৩ – ফিলিপাইন টুরিস্ট ভিসা খরচ কত

আপনার হয়তো অনেকেই টুরিস্ট ভিসায় ফিলিপাইনে যাবার জন্য ভাবছেন। তবে এর সাথে অনেকেই জানেন না ফিলিপাইনে টুরিস্ট ভিসা নিয়ে যেতে আপনাকে কি কি করতে হবে। যেমন কত টাকা খরচ হবে ফিলিপাইন টুরিস্ট ভিসা নিয়ে যেতে। এবং প্রয়োজনীয় ডকুমেন্টগুলো কি কি তাও হয়তো অনেকেই জানেন না।

তাই আপনাদের এই সমস্ত তথ্যগুলো জানানোর জন্য আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি। ফিলিপাইন টুরিস্ট ভিসা সম্পর্কিত বিস্তারিত তথ্য। আপনারা আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন ফিলিপাইন টুরিস্ট ভিসা জন্য কত টাকা খরচ হবে। এবং কি কি প্রয়োজন হবে ফিলিপাইন টুরিস্ট ভিসার জন্য এবং কত দিনের মধ্যে আপনি ফিলিপাইনের টুরিস্ট ভিসা হাতে পাবেন। এই সমস্ত বিস্তারিত তথ্যগুলো আমাদের এই আর্টিকেল থেকে মনোযোগ সহকারে পড়ে জেনে নিন।

ফিলিপাইন টুরিস্ট ভিসা:

বর্তমানে ফিলিপাইন দেশটি উন্নতির পাশাপাশি গড়ে উঠেছে অনেক রকম পর্যটক কেন্দ্র। এছাড়াও ফিলিপাইনের প্রতিটি স্থানে বেশ আকর্ষণীয় যা পর্যটকদের মনে এক অন্যরকম অনুভূতি জন্ম দেয়। তাই বিভিন্ন দেশ থেকে ফিলিপাইনে মানুষ টুরিস্ট ভিসা নিয়ে গিয়ে ফিলিপাইন ভ্রমণ করে আসছে। তারপর আমার মত আপনারা যারা ফিলিপাইন যাবার কথা ভাবছেন। তারা অনেকে জানেন না ফিলিপাইন টুরিস্ট ভিসা সম্পর্কে।

তাই আপনারা আমাদের আর্টিকেল থেকে খুব সহজেই জেনে নিতে পারেন আপনার অজানা তথ্যগুলো। যা আপনার ফিলিপাইন টুরিস্ট ভিসা কার্যক্রমে অনেক কাজে দেবে বলে মনে করছি। তিউনিশিয়া টুরিস্ট ভিসা সম্পর্কে নিশ্চয় বিস্তারিত আলোচনা করেছি।

ফিলিপাইন টুরিস্ট ভিসা খরচ কত:

ফিলিপাইন ভ্রমণের ক্ষেত্রে টুরিস্ট ভিসা খরচ প্রায় অনেকটাই লাভজন। কেননা যেকোনো ব্যক্তি সুইডেনে খুবই অল্প টাকায় গিয়ে ভ্রমন করে আসতে পারে বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত করা হয়েছে ফিলিপাইন টুরিস্ট ভিসা খরচ।

বয়স ভিত্তিকভাবে নির্ধারণ করা হয়েছে ফিলিপাইনের টুরিস্ট ভিসা। যদি আপনার বয়স ১২ বছরের উপরে হয়ে থাকে তবে আপনি অ্যাডাল্ট দের তালিকায় পড়ে যাবেন। এবং এডাল্ট তালিকা থেকে যদি আপনি টুরিস্ট ভিসা করতে চান। সে ক্ষেত্রে আপনার খরচটা হবে ৮০ ইউরো।

এবং আপনার বয়স যদি ১২ বছরের নিচে হয়ে থাকে সেক্ষেত্রে আপনার ভিসা খরচটি ৪৫ হাজার টাকার মতন পড়বে। যা এডাল্টদের থেকে প্রায় অর্ধেকটা কম। এবং যদি ছয় বছরের নিচে কোন বাচ্চার যদি টুরিস্ট ভিসা করতে চান। সেক্ষেত্রে কোনো রকম ভিসার প্রয়োজন হবে না বা কোন রকম টাকার প্রয়োজন হবে না। ৬ বছরের নিচে যাদের তারা  ভিসা খরচ ছাড়াই ফিলিপাইনে যেতে পারবে।

তো আপনারা হয়তো ফিলিপাইন টুরিস্ট ভিসা করা সম্পর্কে বিস্তারিত জেনে গেছেন। তাই ভিসা খরচ নিয়ে আপনাদের আর কোন রকম বিভ্রান্তিতে পড়তে হবে না বলে মনে করছি।

ফিলিপাইন টুরিস্ট ভিসার জন্য কি কি ডকুমেন্ট প্রয়োজন:

আপনারা যারা প্রথম বারের মতন ফিলিপাইন টুরিস্ট ভিসা নিয়ে যাবার জন্য ভাবছেন। তারা অনেকেই জানেন না ফিলিপাইনে টুরিস্ট ভিসা নিয়ে যেতে কি কি কাগজপত্র প্রয়োজন আছে। তাই আপনারা যারা ডকুমেন্ট সম্পর্কে জানেন না। তাদের জন্য আমরা বিস্তারিতভাবে জানাচ্ছি টুরিস্ট ভিসা নিয়ে ফিলিপাইন যেতে কোন কোন কাগজ প্রয়োজন।

১. টুরিস্ট ভিসা নিয়ে যেতে হলে বা ফিলিপাইন টুরিস্ট ভিসা জন্য আবেদন করতে হলে প্রথমত আপনার প্রয়োজন হবে একটি পাসপোর্ট। অবশ্যই পাসপোর্টে ছয় মাস মেয়াদ থাকতে হবে।

২.টুরিস্ট ভিসার জন্য প্রয়োজন হবে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি। যে ছবিটির ব্যাকগ্রাউন্ড হিসেবে সাদাকালো ইউজ করতে হবে।

৩. একটি আবেদন পত্রের প্রয়োজন হবে যে আবেদনটির মাধ্যমে আপনি টুরিস্ট ভিসা করতে পারবেন।

৪. আপনি যে কারণে ফিলিপাইনে যাচ্ছেন তার একটি বিবরণ হিসেবে প্রয়োজন হবে একটি কভার লেটার।

৫. জন্ম নিবন্ধন কার্ড এবং এনআইডি কার্ডের ফটোকপি প্রয়োজন হবে।

৬. ছয় মাসের ব্যাংক স্টেটমেন্টের প্রয়োজন হবে।

এছাড়াও ফিলিপাইন টুরিস্ট ভিসা নিয়ে যেতে আরো কিছু ডকুমেন্টের প্রয়োজন হতে পারে। তবে আপনাকে আগে জানিয়ে দেয়া হবে টুরিস্ট ভিসার জন্য আরো যে সকল কাগজপত্রের প্রয়োজন। এছাড়াও আপনি যে এজেন্সির মাধ্যমে ফিলিপাইন টুরিস্ট ভিসার জন্য আবেদন করবেন বা কার্যক্রম করবেন সেখান থেকে বিস্তারিত জেনে নেবেন।

Related Articles

Back to top button
Close