Gadgets

বাজাজ মোটরসাইকেল পার্টসের দাম ২০২৪

মোটরসাইকেল জগতের খুবই পরিচিত একটি নাম হল bajaj. যা অনেক পুরনো একটি কোম্পানি। দীর্ঘদিন ধরেই বাজাজ কোম্পানি বিভিন্ন রকম মোটরসাইকেল নিয়ে আসছে বাজারে। যা ক্রেতাদের মনে আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠছে।  এ সমস্ত মোটরসাইকেলগুলো তৈরি হয়ে থাকে বিভিন্ন রকম পার্টস দিয়ে। তবে প্রায় সময় মোটরসাইকেল এর পার্টসগুলো নষ্ট হয়ে থাকে। বা বিভিন্ন পার্টস আছে যেগুলো অনেকদিনের ব্যবহার হয়ায় সেগুলো আর তেমনভাবে কাজে আসে না। যার কারণে নতুন পার্টস প্রয়োজন হয় একটি মোটরসাইকেলে।

তাই আজকে আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি বা আলোচনা করতে যাচ্ছি। বাজাজ মোটরসাইকেল এর বিভিন্ন পার্টসের সম্পর্কে। এমনকি বাজাজ মোটরসাইকেলের বিভিন্ন পার্টস এর দাম সম্পর্কেও আপনাদেরকে বিস্তারিতভাবে জানিয়ে দেব। আপনারা হয়তো প্রায় সময় বাজাজ মোটরসাইকেলের বিভিন্ন রকমের পার্টস এর সন্ধান করে থাকেন বা কিনে থাকেন। তবে এ সমস্ত পার্টসগুলোর ন্যায্য মূল্য সম্পর্কে অনেকেই জানেনা। যার কারণে পার্টস কিনতে গিয়ে অনেকেই ঠকছে বেশি দাম দিয়ে।

তাই বর্তমানে আপনাদের যেন আর ঠকতে না হয়। তার জন্যই আমরা এ আর্টিকেলে প্রকাশ করছি বাজাজ মোটরসাইকেলের বিভিন্ন পার্টসের দাম সম্পর্কে। আপনারা আমাদের আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ে বুঝতে পারবেন bajaj মোটরসাইকেল এর কোন পার্টস এর দাম কত টাকা। বা কত টাকা হতে পারে তার ধারণা আপনারা খুব সহজেই নিতে পারবেন।

তাই আপনি যদি bajaj মোটরসাইকেলের পার্টসগুলোর দাম সম্পর্কে জানতে চান। তবে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং জেনে নিন bajaj মোটরসাইকেলের বিভিন্ন পার্টসের দাম।

মোটরসাইকেলের পার্টস:

আপনি যখন একটি মোটরসাইকেলের দিকে লক্ষ্য করবেন। তখন দেখতে পাবেন অনেক কিছু লাগানো আছে মোটরসাইকেলটিতে। যেগুলোকে সাধারণত পার্টস বলা হয়। এভাবেই বিভিন্ন রকম পার্টস দিয়ে তৈরি হয় বাজাজ মোটরসাইকেল। তাই আপনারা যারা বাজাজ মোটরসাইকেল কিংবা যে কোন মোটরসাইকেল ব্যবহার করে থাকেন। তাদের জন্য খুবই প্রয়োজনীয় এই সমস্ত পার্টসগুলোর নাম এবং মূল্য সম্পর্কে জানা। কেননা প্রতিনিয়তই চলাচলের কারণে মোটরসাইকেলের বিভিন্ন পার্টস নষ্ট হয়ে থাকে।

এবং নষ্ট হবার কারণে মোটরসাইকেল চালানো অনেক অসুবিধা হয়ে থাকে। তবে আপনি যদি সেই পার্টসটি নতুন করে আবার মোটরসাইকেলে লাগান। সেই ক্ষেত্রে আগের মতই ব্যবহার করতে পারবেন। তাই যেকোনো সময় আপনার মোটরসাইকেলটিতেও যে কোন পার্টস নষ্ট হতে পারে। এবং আপনি যদি সেই পার্টসের নাম কিংবা দাম সম্পর্কে না জেনে থাকেন। সেই ক্ষেত্রে এটি কিনতে আপনাকে অনেক সমস্যায় পড়তে হবে। 

তাই আপনি যদি আমাদের আর্টিকেল থেকে বাজাজ মোটরসাইকেলের বিভিন্ন পার্টস এর নাম এবং মূল্য সম্পর্কে জানতে পারেন। সে ক্ষেত্রে আপনার জন্য এটা চেনা খুবই সহজ হয়ে যাবে। তাই নিচে আমরা বাজাজ মোটরসাইকেলের বিভিন্ন পার্টস এর নাম এবং খুচরা মূল্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি। মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়ে জেনে নিন কোন পার্টস এর দাম কত টাকা।

Bajaj বাইকের পার্টস এর দাম:

স্পার্ক ফ্লাগ: ১৫০ টাকা 

ব্রেক সু: ৩৭০ টাকা

এলিমেন্ট এয়ার ফিল্টার: ১০০ টাকা

স্টিল ভাল্ব: ৬৫ টাকা

ডিক্স প্যাড সেট: ৩২৫ টাকা

ক্লাস কেবল : ৩০০ টাকা

গাড: ৪০০ টাকা

ক্যাম চেইন: ৪২৫ টাকা

ব্যাটারি: এছাড়াও আপনি যদি বাজাজ বাইকের ব্যাটারি ক্রয় করতে চান। সে ক্ষেত্রে আপনাকে ২০০০ টাকা থেকে ২৫০০ টাকার মত খরচ করতে হবে। তাহলে আপনি একটি উন্নত মানের বাইকের ব্যাটারি কিনতে পারবেন।

সাইলেন্সার: বেশিরভাগ ক্ষেত্রে বাজাজ মোটরসাইকেলের সাইলেন্সার পাইপ গুলো নষ্ট হয়ে থাকে‌। এটা নষ্ট হবার কারণ হলো অতিরিক্ত চাপ। বা যাতায়াতের সময় সাইলেন্সার পাইপ এ চাপের কারণে এটি বাঁকা হয়ে থাকে। এছাড়াও দীর্ঘদিন  ব্যবহারের ফলে  মরীচিকা ধরে ক্ষয় হতে থাকে। যার কারণে মোটরসাইকেল চালানোর সময় অন্যরকম শব্দ লক্ষ্য করা যায়।

যার কারণে একটি নতুন সাইলেন্সার পাইপ লাগানো খুবই গুরুত্বপূর্ণ। তবে আপনি যদি বাজাজ মোটরসাইকেলের সাইলেন্সার পাইপ আলাদাভাবে কিনতে চান। সেই ক্ষেত্রে ৪৫০০ থেকে ৬ হাজার টাকা মধ্যে আপনি কিনতে পারবেন।

ততক্ষণ হয়তো বাজে মোটরসাইকেলের প্রতিটি পার্টস এর দাম সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। তাই আপনাদের bajaj মোটরসাইকেলের পার্টস কিনতে কোনরকম ঠকতে হবে বলে মনে হয় না।

Related Articles

Back to top button
Close