Travel

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট ও ভাড়ার তালিকা

আপনার হয়তো অনেকে আছেন যারা ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যাবার কথা ভাবছেন। তাই যানবাহন হিসেবে আপনি হয়তো ট্রেন বেছে নিয়েছেন। তবে ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যে সমস্ত ট্রেনগুলো যাতায়াত করে সেগুলোর সময়সূচি এবং ভাড়া সম্পর্কে হয়তো আপনারা অনেকেই জানেন না।

তাই আপনি যদি ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী ট্রেনগুলো সময়সূচী এবং ভাড়া সম্পর্কে তথ্য খুঁজে না পান তবে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেল প্রকাশ করতে চলেছি ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং টিকেট ভাড়ার তালিকা সম্পর্কে। 

আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজভাবে জানতে পারবেন ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং কত টাকা ভাড়া দিয়ে আপনাকে দেওয়ানগঞ্জ যেতে হবে তার সম্পর্কে বিস্তারিত তথ্য।

প্রতিটি মানুষই যানবাহন হিসেবে বেছে নেই ট্রেন। কেননা ট্রেন জার্নি করে মানুষ অনেক রকম সুবিধা ভোগ করতে পারে। যে সুবিধা গুলো অন্যান্য যানবাহন থেকে কখনোই পাওয়া যায় না। যেমন আপনি যদি ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটিতে জার্নি করেন সেক্ষেত্রে আপনি নানান রকম সুবিধা ভোগ করতে পারবেন। 

ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনিটতে জার্নির পথে আপনি ঘুমোতে পারবেন আপনার জন্য সেই ব্যবস্থাও রয়েছে। এছাড়াও ট্রেনগুলোতে হালকা খাবারের সুবিধা থাকে। যার কারণে জানি পথে যদি আপনার খিদে পেয়ে থাকে সেক্ষেত্রে আপনি সেখান থেকে খাবার নিয়ে খেতে পারবেন।

তাই ট্রেন  মানুষের জন্য কতটুকু উপকারি তা হয়তো আপনারা সকলেই জানতে পারছেন। এছাড়াও আপনারা খুবই কম টাকা ভাড়া দিয়ে ট্রেন জার্নি করতে পারবেন। যা অন্যান্য যানবাহনে কখনো এত কম টাকা জার্নি করতে পারবেন না। তাই ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী এবং ভাড়া সম্পর্কে বিস্তারিত জেনে নিন। আমাদের নিচের দেয়া তথ্য অনুযায়ী।

ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী:

ঢাকা থেকে দেওয়ানগঞ্জের উদ্দেশ্যে যে সকল ট্রেনগুলো চঞ্চল করে এ সকল ট্রেনগুলো প্রতিটি ট্রেনেরই নির্দিষ্ট একটি সময় আছে। যে সময়ে ঢাকা স্টেশন থেকে ছাড়বে এবং নির্দিষ্ট সময় অনুযায়ী দেওয়ানগঞ্জ স্টেশনে পৌঁছাবে।

তাই যেই সময়ে ট্রেনগুলো ছাড়ে এ সময় গুলো ভালোভাবে জেনে রাখতে হবে প্রতিটি ট্রেন যাত্রীদের। কেননা যাত্রীরা যদি ট্রেনের সময় সঠিকভাবে না জানে তবে ট্রেন গুলো তারা ধরতে পারবে না। বা ট্রেনের নির্দিষ্ট সময়ে স্টেশনে উপস্থিত হতে না পারলে আপনি এই ট্রেনগুলোতে আর জার্নি করতে পারবেন না। 

কেননা দেরির ফলে অলরেডি ট্রেনটি তা নির্দিষ্ট সময়ে তার গন্তব্যে রওনা দিয়ে দেবে। তাই অবশ্যই প্রতিটি যাত্রীর ট্রেনের সময়সূচী সম্পর্কে জেনে রাখা উচিত। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন  ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী।

(ঢাকা টু দেওয়ানগঞ্জ)

ছাড়ার সময়: ১৮:১৫

পৌঁছানোর সময়: ২৩:৫০

ছুটির দিন: নাই 

(দেওয়ানগঞ্জ টু ঢাকা)

ছাড়ার সময় :০৬:৪০

পৌঁছানোর সময় :১২:৪০

ছুটির দিন: নাই

ওপরে আমরা ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী উল্লেখ করেছি। আপনারা এই ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ভালোভাবে জেনে নিন। আপনাদের সুবিধার জন্য আমরা এখানে ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটির ছাড়ার সময় এবং পৌঁছানোর সময় বিস্তারিতভাবে আলোচনা করেছি। তাই সময় নিয়ে আপনাদের আর কোন রকম বিভ্রান্তিতে হবে বলে মনে হয় না আপনারা এই নির্দিষ্ট সময় অনুযায়ী স্টেশনে উপস্থিত হতে পারলেই এই ট্রেনগুলোতে জার্নি করতে পারবেন।

ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনের টিকিট ভাড়ার তালিকা:

আমরা সকলে জানি বাংলাদেশের যে সমস্ত ট্রেনগুলো চলাচল করে এই সমস্ত ট্রেনগুলোতে চলাচলের জন্য প্রথমত প্রতিটি ট্রেন যাত্রীদেরই টিকিট ক্রয় করে নিতে হয়। তাই আপনারা যারা ঢাকা থেকে দেওয়ানগঞ্জ যাবেন তারা অবশ্যই এই ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটির টিকিট ক্রয় করে নেবেন।

ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটিতে আপনারা বিভিন্ন ক্যাটাগরিরির টিকিট পাবেন। যেগুলোতে ভিন্ন ভিন্ন ভাড়া দিতে হবে।তাই দেখে নিন ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেনটিতে কোন ক্যাটাগরি থেকে কত টাকা ভাড়া দিতে হবে।

শোভন :১৮৫ টাকা 

শোভন চেয়ার : ২২৫ টাকা

প্রথম সিট : ৩০০ টাকা

প্রথম বার্থ : ৪৪৫ টাকা

স্নিগ্ধা : ৪২৬ টাকা

ব্রক্ষপুত্র এক্সপ্রেস ট্রেন ট্র্যাকিং:

হয়তো আমরা অনেকেই জানিনা ট্রেন ট্রাকিং কি বা কিভাবে করে। ট্রেন টেকিং সাধারণত একটি মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে টি আর লিখে ট্রেনের নাম কিংবা সিম ১৬৩১৮ এই নাম্বারটিতে সেন্ড করলে যেই ট্রেন সম্পর্কিত তথ্যগুলো পাওয়া যায়। এই তথ্যগুলো পাওয়ার মাধ্যম কে ট্রেকিং বলে।

Related Articles

Back to top button
Close