Gaming

১০০+ ব্রাজিল নিয়ে ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন, উক্তি

শুরু হয়ে গিয়েছে কাতার বিশ্বকাপ ২০২২ উন্মাদনা। সারা বিশ্বব্যাপী যে সকল সিজনাল ফেনবেস রয়েছে তারা বর্তমানে অনেক উত্তেজিত এবং তারা যে সকল দেশগুলোকে সাপোর্ট করে সেই দেশগুলোকে নিয়ে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রচারণা চালাচ্ছে। বাংলাদেশের বেশিরভাগ মানুষ ফুটবলপ্রেমী হওয়ার কারণে এখন এই বছরের নভেম্বর ও ডিসেম্বর মাসে যে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে সেই উন্মাদনার ঢেউ আমাদের বাংলাদেশের মতন ছোট একটি দেশেও লেগেছে।

সাধারণভাবে লক্ষ্য করলে দেখা যায় যে বাংলাদেশে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থ ক সবচেয়ে বেশি। যাদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে ব্রাজিল কেননা আমরা পারিবারিকভাবে অনেকে ব্রাজিল সাপোর্টার আবার অনেকেই রয়েছেন যারা ব্রাজিলের ফুটবল খেলা দীর্ঘদিন যাবত দেখেন এবং ব্রাজিলের খেলার প্রতি আকর্ষিত হয়ে তারা এই দলকে সাপোর্ট করছে। যাইহোক আপনি যদি ব্রাজিল দলকে সাপোর্ট করে থাকেন তাহলে এই দলের সকল তথ্যাদি আপনাকে সংগ্রহ করতে হবে এবং এই দলকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আলোচনা শীর্ষে রাখা আপনার নীতিগত দায়িত্ব।

যার কারণে আপনি হয়তো এখন ইন্টারনেটে অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রামে ব্রাজিলকে নিয়ে স্ট্যাটাস ক্যাপশন ও উক্তি খুঁজে চলেছেন। এবং এ সকল স্ট্যাটাস ক্যাপশন উক্তিগুলো আপনি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সকল পেজ প্রোফাইল রয়েছে সেখান থেকে পাবলিশ করে আপনার দলকে সমর্থন করতে চান। অনেকে রয়েছে নিজে থেকে এ বিষয়গুলো তৈরি করতে পারেন আবার অনেকেই রয়েছে যারা ইন্টারনেট থেকে এগুলো সংগ্রহ করে এ সকল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রচার করতে পছন্দ করেন।

অনেকদিন হলো বিশ্বকাপ জিতিনি, সাম্প্রতিক সময়টাও ভালো যায়নি।
জিতেছে কনফেডারেশন কাপ।
নেইমার তুমি এবার জিতবে ৬ ষ্ট তম বিশ্বকাপ!

নেইমার তুমি দলের লিডার,
বলছে স্বয়ং পেলে।
নেতৃত্বত তাই দিতেই হবে তোমায়,
বুদ্ধি আর কৌশলে।

১৬ বছর হয়ে গেল,
বিশ্ব জয়ের পর।
ধৈর্য অনেক ধরেছি আমরা,
রাজি নয় তো আর।
নেইমার তুমি এবার ওই ঘুম চাও!
১৬ বছরের হাহাকার!

গানের ছন্দে এগিয়ে চলো,
বিশ্বজয়ের দিকে।
লক্ষ্য এবার দিবেই ধরা,
তোমার পায়ের জাদুতে।

আমরা আপনাদের জন্য এখানে ব্রাজিলকে নিয়ে যেসকল স্ট্যাটাস ক্যাপশন উক্তি রয়েছে তার একটি তালিকা প্রকাশ করেছে যাতে করে আপনি এখান থেকে কপি করে খুব সহজে তা ব্যবহার করতে পারেন। তাই সময় নষ্ট না করে নিচের অংশ থেকে আমাদের এখানে যে সকল ব্রাজিল সম্পর্কে স্ট্যাটাস ক্যাপশন দেওয়া হয়েছে সেগুলো সংগ্রহ করুক স্বাভাবিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে দিন।

ফুটবল খেলা আবেগের খেলা এবং এই আবেগ আমাদের একটি বিশেষ দলকে কেন্দ্র করেই তৈরি হয়। আপনার আবেগের কেন্দ্রবিন্দু যদি ব্রাজিল হয়ে থাকে তাহলে আপনার জন্য সুখবর হলো সমগ্র বাতিল সমর্থক গোষ্ঠীর জন্য আমরা এখানে একগুচ্ছ ক্যাপশন স্ট্যাটাস প্রকাশ করতে চলেছি।

ব্রাজিলের রেকর্ডসংখ্যক পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে যার কারণে অনেকে রয়েছেন যারা তাদের বিশ্বকাপ রেকর্ড অনুসারে মনে করছেন যে এ বছর তারা বিশ্বকাপের ফেভারিট একটি দল। ব্রাজিল দলে অনেক তারকা খ্যাত ফুটবলার রয়েছে যাদের মধ্যে হল নেইমার জুনিয়র ভিরেশিয়াস জুনিয়র আরো অনেক নামিদামি খেলোয়াড়। আমি যদি একজন ব্রাজিল ফ্যান হয়ে থাকে তাহলে অবশ্যই এ সকল প্লেয়ারদের সম্পর্কে তথ্য সংগ্রহ করেছেন এবং তাদের যে খেলার গতি এবং স্কিল রয়েছে সেগুলো সত্যি আপনার মনকে মুগ্ধ করবে। বিশ্বকাপের সাথে সাথে দেখবেন যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে এক ধরনের যুদ্ধ লেগে গেছে অর্থাৎ ব্রাজিল ফ্যানরা তাদের দলকে সমর্থন করতে বিভিন্ন ধরনের ফেসবুক স্ট্যাটাস ক্যাপশন লিখে ছড়াছড়ি করে।

অন্যদিকে আর্জেন্টিনার ভক্তরা সাধারণভাবে তাদের দলকে সাপোর্ট করার জন্য বিভিন্ন ধরনের ক্যাপশন ছবি উক্তি স্ট্যাটাস এগুলো শেয়ার করে নিজেদের দলকে সাপোর্ট করে। খেলা হয় মাঠে কিন্তু আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এই সকল কাজগুলো করে অনেক বেশি আনন্দ হয় এবং একে অন্যের সাথে তর্কে জড়িয়ে ফেলি।

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক যেখানে আপনি এখন সকল বয়সের মানুষকে পাবেন। ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যম হওয়ার কারণে এখানে আমরা আমাদের মনের ভাব প্রকাশের মাধ্যম হিসেবে ব্যবহার করে থাকি যার কারণে আমরা ফেসবুক স্ট্যাটাস দিতে পছন্দ করি। যেহেতু আপনি ব্রাজিলের একজন ফ্যান তাই অবশ্যই বিশ্বকাপের এ মাসে অবশ্যই চাইবেন আপনার দলকে সমর্থন জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে। এ লক্ষ্যে আপনি ইন্টারনেটে ব্রাজিলকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস খুঁজে চলেছেন তাদেরকে জন্যই আমরা নিচের অংশে বেশ কিছু অসাধারণ ফেসবুক স্ট্যাটাস শেয়ার করলাম।

ফেসবুক স্ট্যাটাসের পাশাপাশি আমরা অনেকেই রয়েছি যখন কোন একটি ছবি আপলোড করার পর সেখানে একটি ক্যাপশন দিতে চাই। অনেকেই খুব স্বাচ্ছন্দ্যে নিজেদের মনের মত ক্যাপশন দিতে পারেন কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে দেখা দেয় যে আমরা ক্যাপশন তৈরি করতে পারি না। এ অবস্থায় আপনি ইন্টারনেটে শরণাপন্ন হওয়ার এবং কিভাবে ব্রাজিল দলকে সমর্থক জানিয়ে ক্যাপশন লিখা যায় তা সম্পর্কে জানতে চাই। যার কারণে আমরা এখানে বেশ কিছু ব্রাজিল দলকে সমর্থক জানিয়ে ফেসবুক ক্যাপশন শেয়ার করেছি। আমরা নিশ্চিতভাবে বলতে পারি যে আমাদের এখানকার তথ্য গুলো আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং এগুলো শেয়ার করার মাধ্যমে আপনি যে একজন পাক্কা ব্রাজিল সাপোর্টার তা প্রকাশ পাবে।

Related Articles

Back to top button
Close