Travel

বুলগেরিয়া টুরিস্ট ভিসা ২০২৪ ভিসার আবেদন, যোগ্যতা

আপনি যদি বুলগেরিয়া যেতে চান বা বুলগেরিয়া টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে চান তাহলে আপনার জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা আমরা আজ আলোচনা করতে চাচ্ছি। বুলগেরিয়া টুরিস্ট ভিসা নিয়ে। কিভাবে আপনারা বুলগেরিয়া টুরিস্ট ভিসা জন্য আবেদন করবেন। এবং কত টাকা লাগবে আপনার বুলগেরিয়া টুরিস্ট ভিসা করতে। এই সমস্ত নানান কথা আপনারা এখান থেকে পাবেন।যেটা আপনাদের জানা খুবই গুরুত্বপূর্ণ।

বর্তমানে বুলগেরিয়া থেকে বিশ্বের অনেক দেশে যাওয়ার সুযোগ আছে। যে সুযোগগুলো বাংলাদেশ থেকে দেয়া হয় না। তাই বাংলাদেশ থেকে প্রথমত অনেক মানুষ বুলগেরিয়ায় প্রবেশ করে। এবং বুলগেরিয়া থেকে অন্যান্য দেশে যাবার পরিকল্পনা করে থাকে। তাই আপনি যদি অন্যান্য দেশগুলোতে যেতে চান তাহলে আপনাকে যেকোন মূল্যে বুলগেরিয়ায় প্রবেশ করতে হবে। এবং কি প্রসেসে বুলগেরিয়ার প্রবেশ করবেন। এবং অন্যান্য দেশ যাবার পদ্ধতি গুলো জেনে নিন আমাদের সম্পন্ন পোস্টটি পড়ে।

বুলগেরিয়া টুরিস্ট ভিসা

আপনি যদি বুলগেরিয়া টুরিস্ট ভিসা করতে চান।তাহলে আপনাকে অনেক নিয়ম শৃঙ্খলা বজায় রেখে এবং সাবধানতার সাথে এ ভিসাটি করতে হবে। বুলগেরিয়া টুরিস্ট ভিসা করতে আপনাকে একটি ছয় মাস মেয়াদী পাসপোর্ট তৈরি করা লাগবে। এবং বুলগেরিয়ায় গিয়ে যে হোটেলে থাকবেন। সেই হোটেলের এবং বিমানের টিকিট সহ আরো অনেক কিছু প্রয়োজন হবে বুলগেরিয়া টুরিস্ট ভিসা করতে। এবং এ ভিসা টি করার পরে 27 দিনের মতো সময় লাগবে।

তারপরে আপনাকে ইমেইল করে জানানো হবে আপনি এই বূলগেরিয়ায় যেতে পারবেন কিনা। এ আবেদনটিতে এপ্রুভাল হওয়ার পর আপনি বাকি কাজগুলো সম্পন্ন করতে পারবেন।

বুলগেরিয়াতে কেন যাবেন?

বর্তমানে বিশ্বের নানান দেশ থেকে অনেক মানুষ বুলগেরিয়ায় যাচ্ছেন। বুলগেরিয়ায় প্রাচীন অনেক নিদর্শন পাওয়া যায় যেগুলো দেখতে মানুষ খুবই আগ্রহী। এবং বেশিরভাগ ক্ষেত্রেই এ দেশটির এমন প্রাকৃতিক বা প্রাচীন সৌন্দর্য দেখতেই মানুষ সেখানে ভিড় করছে বুলগেরিয়ায় পাওয়া যায় ভাস্কর্যের,, নিউলিথিক বসত গুলি ও গুপ্ত গুহাগুলির চিহ্ন। এই কারণে এখানে বিশ্বের নানান দেশ থেকে নানান মানুষের ভিড় দেখা যায়। শুধুমাত্র এই ভাস্কর্য নির্দেশনার কারণে। এছাড়াও সেখানে অনেক রকম বিনোদনের ব্যবস্থা লক্ষ্য করা যায়।

তবে সব থেকে ভালো একটি সুযোগ হল এই দেশ থেকে ইউরোপে যে কোন দেশে ঢোকা যায়। তাই ইউরোপের এই দেশগুলোতে যাওয়ার জন্যই প্রথমে মানুষ বুলগেরিয়ায় প্রবেশ করে। এবং বুলগেরিয়ার মাধ্যমে ইউরোপের অন্যান্য দেশে মানুষরা গিয়ে থাকে।

টুরিস্ট ভিসা পেতে কি কি কাগজ প্রয়োজন:

বুলগেরিয়া টুরিস্ট ভিসা আবেদনের জন্য নির্ধারিত কিছু রিকোয়ারমেন্ট আছে। যেগুলো মেনে আপনাকে টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে হবে। এবং তার সাথে প্রয়োজনীয় কিছু কাগজপত্র প্রয়োজন আছে সেগুলো হল।,, ছয় মাসের পাসপোর্ট, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, হোটেল বুকিং এর ফটোকপি, এনআইডি কার্ডের ফটোকপি, ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট, অন্য জায়গায় ট্রাভেল করেছেন এর প্রমাণ, ফিরে আসা বিমানের টিকিটের ফটোকপি।

টুরিস্ট ভিসাতে গিয়ে কি করতে পারবেন:

আগে থেকেই উলবেরিয়াতে যদি আপনার কোন কাজ ঠিক করা না থাকে। তবে আপনি সেখানে টুরিস্ট ভিসায় যাওয়ার পরে ৩০ দিন থেকে ৯০ দিন পর্যন্ত সময় পাবেন। যার মধ্যে আপনি আপনার কর্মসংস্থান খুঁজে নিবার সুযোগ পাবেন। আপনি যদি সেখানে কাজ করতে চান বা কাজ খুঁজে থাকেন তাহলে আপনাকে গোপনে এই সকল কাজগুলো খুঁজে বেড়াতে হবে। কেননা আপনি সেখানে টুরিস্ট হিসেবে গিয়েছেন। এবং সেখানে কাজের জন্য গেলেও আপনাকে চুপিসারে কাজ করতে হবে।

এছাড়া আপনি যদি বুলগেরিয়া থেকে ইউরোপের অন্য দেশে যেতে চান সে ক্ষেত্রেও আপনাকে ৩০ থেকে ৯০ দিনের মধ্যে সে ব্যবস্থা করতে হবে। একজন টুরিস্ট সাধারণত ৯০ দিনের মতো সময় পায়,, একটি দেশে থাকবার। তাই বুলগেরিয়া তেও ৯০ দিনের মতো সময় পাবেন।আপনি সেই সময়ের মধ্যেই আপনার উদ্দেশ্য পূরণ করতে হবে।

টুরিস্ট ভিসায় কতদিন থাকতে পারবেন:

টুরিস্ট ভিসার ক্ষেত্রে একজন ব্যক্তি বুলগেরিয়ায় ৩০ দিন থেকে ৯০ দিন পর্যন্ত থাকার সুযোগ পাবে। এবং আপনি যদি বুলগেরিয়ায় কাজের ভিসা নিয়ে যেতে চান। তাহলে অবশ্যই সে ভিসার মেয়াদ আপনি ২-৪-৬ বছরের জন্য করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে সেই কর্তৃক যেই রিকোয়ারমেন্ট সেগুলো পুরোপুরিভাবে করতে হবে তবে আপনি এই ওয়ারফর্মেশন আবেদন করতে পারবেন।

Tags

Related Articles

Back to top button
Close