Transfer

চায়না সাউদার্ন এয়ারলাইন্স টিকিট চেক করা পদ্ধতি

পুরো পৃথিবীতে ষষ্ঠ প্যাসেঞ্জার ক্যারিয়ার বিমান সংস্থা হিসেবে চায়না সাবধান এয়ারলাইন্স সংস্থাটি পরিচিত। ১৯৮৮ সালে এই চায়না সাউদান বিমান সংস্থাটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে চায়না গয়াংজুতে এই সংস্থাটির সদর দপ্তর অবস্থিত। পৃথিবীর পুরনো একটি সংস্থা। সংস্থাটির বহরে মোট ৬২৯ টি বিমান রয়েছে। যেগুলো প্রায় অন্যান্য সংস্থার তুলনায় দ্বিগুণ বেশি।

এবং এই চায়না সাউদার্ন বিমান সংস্থাটি পুরো বিশ্বে ২১৯ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। ২০১৬ এর অনুযায়ী এই সংস্থায় ১,০০০,০০ কর্মকর্তা নিয়োজিত রয়েছেন। যা সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে আছে। তাই আপনারা যদি এই সংস্থার মাধ্যমে তাদের ফ্লাইট এর টিকিট নিতে চান। তারা এই সংস্থার মাধ্যমে যোগাযোগ করতে পারন। বাংলাদেশে হয়তো তাদের অফিস রয়েছে। সে অফিসের মাধ্যমে আপনি আপনার ফ্লাইটের টিকিট সংগ্রহ করে নিতে পারেন।

হয়তো অনেকেই তাদের সংস্থার ফ্লাইটের টিকিট নিয়েছেন বা অনেকে নিতে চাচ্ছেন। তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই পোস্টে আজ প্রকাশ করতে চলেছি। চাইনা সাউদার্ন এয়ারলাইন্সের টিকিট চেক করার পদ্ধতি। যেগুলো আপনার জানা না থাকলে আপনি জেনে নিতে পারেন। পৃথিবীর চেয়ে প্রান্তেই চান না কেন আপনার প্রয়োজন একটি ফ্লাইট বা বিমান।

বিমান ব্যতীত আপনি কখনোই দেশের বাইরে যেতে পারবেন না। তাই দেশের বাইরে যেতে হলে আপনাকে বিমানের মাধ্যমে যেতে হবে। যে কোন ভাবে যেতে পারবেন না। তার বিনিময়ে আপনাকে টিকিট নিতে হবে সেই বিমান সংস্থার কাছ থেকে। টিকিটটা নেয়ার পর আপনার যে কাজ সেটা হলো টিকিট চেক করে নেয়া। বা আপনাদের টিকিটটি নিয়ে থাকেন তবু আপনার টিকিট চেক করতে হবে।

আপনার হয়তো এখন ভাবছেন। টিকিট কিভাবে চেক করবেন। বা এই টিকিট চেক করার কথা আগে ভাবেননি। তাদের জন্যেই এই পোস্টটি। কেননা আপনারা এই পোস্টটি দেখে বুঝতে পারবেন টিকিটটা চেক করা কতটুকু জরুরী। অনেক সময় বিমানের টিকিট অনেক রকম ঝামেলা হয়ে থাকে। যেমন আপনি টিকিট পেয়েছেন ঠিকই,,কিন্তু আপনার টিকিটে কিছু সমস্যার কারণে বিমানের ভ্রমণ থেকে ছিটকে যেতে পারেন। এই সকল আরও সমস্যা জনিত কারণে বিমানের টিকিট চেক করে নেয়া উচিত।

আসন জেনে নিই টিকিট চেক করার পদ্ধতি:

বিমানের টিকিট চেক করার প্রথমে একটি মোবাইল বা ডেক্সটপ দ্বারা ইন্টারনেট ব্রাউজারে ঢুকতে হবে। ইন্টারনেট ব্রাউজারে ঢোকার পর সেখান থেকে চায়না সাউদান এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

তাদের ওয়েবসাইটে ঢোকার পর আপনি লক্ষ্য করবেন সেখানে মেন্যু দেয়া আছে। এবং সেখানকার মেন্যু বার থেকে online server অপশনটি সিলেক্ট করতে হবে। তারপর সেখান থেকে ticket verification এই লিংকে ক্লিক করুন। এটা করার ফলে আপনার টিকিটটি ভেরিফিকেশন করার জন্য ticket number এবং name এড করতে হবে।

টিকিট নাম্বার এবং নামের শেষ অংশ এড করার পর confirm বাটনে ক্লিক করলে আপনি আপনার  টিকিটের সমস্ত তথ্যগুলো পেয়ে যাবেন।

confirm ক্লিক করার পর আপনাকে কিছুখন অপেক্ষা করতে হতে পারে। কেননা এই টিকিটের তথ্য গুলো আসতে একটু সময় লাগে।

এবং আপনি যে তথ্যগুলো সেখান থেকে পাবেন।সেই তথ্যের সাথে আপনার টিকিটের মিল আছে কিনা এই সকল বিষয়গুলো ভালোভাবে লক্ষ্য করুন।

তবে যদি আপনার টিকিটের তথ্যগুলো না পেয়ে থাকেন। তাহলে দ্রুত সেখানে যোগাযোগ করুন। যেখান থেকে আপনি সেই টিকিটটি করেছেন। এবং তাদের মাধ্যমে বিস্তারিত সব আলোচনা করে টিকিটির সংশোধন করে নিন।

আপনারা হয়তো আমাদের এই তথ্যগুলো পেয়ে বুঝে গেছেন কিভাবে বিমানের টিকিট চেক করতে হয়। এখন হয়তো আপনাদের আর কোনরকম বিভ্রান্তিতে পড়তে হবে না বিমানের টিকিট চেক করা নিয়ে। আপনারা এখন বাড়িতে বসেই আমাদের দেয়া তথ্য অনুযায়ী মোবাইল ফোন দিয়ে আপনার বিমানের টিকিট চেক করে নিতে পারেন।

এতে করে আপনার আর কোনরকম অসুবিধায় পড়তে হবে না বিমান ভবনে। আপনারা যে তথ্যগুলো এতক্ষণ দেখলেন। সে সকল তথ্যগুলো তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করা। শুধুমাত্র আপনাদের সুবিধার্থে আমরা এই সকল তথ্যগুলো প্রকাশ করে থাকি।

Related Articles

Back to top button
Close