Transfer

চট্টগ্রাম টু কলকাতা বিমান ভাড়া ২০২৩ – কলকাতা বিমান টিকেট অনলাইন বুকিং

আপনি কি চট্টগ্রাম থেকে কলকাতায় বিমানের ভাড়া সম্পর্কে জানতে চান। তবে আমি বলব আপনি একজন সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে চলেছি। চট্টগ্রাম থেকে কলকাতা যে সকল বিমানগুলো চলাচল করে সেগুলো সম্পর্কে।ভারতের পশ্চিমবঙ্গের নাম হচ্ছে কলকাতা। যেখানে বসবাস করে আসছে বাঙালি জাতি। যার কারনে কলকাতায় বাংলাদেশী মানুষেরা গিয়ে নিজেদের মতন করে অবস্থান করতে পারে।

তবে যদি আপনি কলকাতা ব্যতীত ভারতের অন্যান্য জায়গায় যেতে চান। সেক্ষেত্রে আপনাকে প্রথমত কলকাতায় অবস্থান করতে হবে। তারপরে আপনি কলকাতা থেকে অন্যান্য জায়গায় যেতে পারবেন। যা আপনার জন্য সুবিধার হবে। তবে বাংলাদেশ থেকে যদি কলকাতায় যেতে হয়। তবে স্থলপথে প্রায় অসম্ভব একটা ব্যাপার। তাই আপনি যদি কলকাতায় যেতে চান‌। তবে সেই ক্ষেত্রে আপনাকে বাংলাদেশ থেকে বিমানে করে যেতে হবে এমনটাই স্বাভাবিক।

আমরা একটু লক্ষ্য করলে দেখতে পাব বাংলাদেশ থেকে প্রতিনিয়তই ভারতের বিভিন্ন জায়গায় বাংলাদেশী অনেক মানুষ যাতায়াত করছে। যার বেশিরভাগই টুরিস্ট এবং চিকিৎসার ক্ষেত্রে। চিকিৎসার ক্ষেত্রে অনেক মানুষ ভারতে গিয়ে থাকে। কেননা ভারতের চিকিৎসা পদ্ধতিগুলো বেশ উন্নত। যার কারণে চিকিৎসা গুলো পেয়ে রোগীদের অনেকাংশেই স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে আসে।

তাই প্রতিনিয়তই কলকাতায় বা ভারতে অনেক বাংলাদেশী মানুষেরা গিয়ে থাকে। তবে এখনো হয়তো অনেকেই আছেন যারা কলকাতায় যাবার কথা ভাবছেন। এর জন্য কলকাতায় যাবার জন্য হয়তো আপনারা বেশ কিছু ফ্লাইটের সম্পর্কে জানার চেষ্টা করছেন। তবে আপনি যদি ফ্লাইটের ভাড়া সম্পর্কে সঠিক তথ্য না পেয়ে থাকেন। তবে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন।

কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি চট্টগ্রাম থেকে কলকাতা রুটের বিমানের ভাড়া সম্পর্কে। আপনারা এই আর্টিকেল থেকে খুব সহজভাবে জানতে পারবেন বিমানে কলকাতা যেতে আপনাকে কি করতে হবে এবং কত টাকা ভাড়া দিতে হবে। তাই বিস্তারিত জেনে নিন নিচের দেয়া তথ্য অনুযায়ী।

বিমানে চট্টগ্রাম থেকে কলকাতা

কলকাতা যেতে হলে আপনি চট্টগ্রাম থেকে খুব সহজেই বিমানের মাধ্যমে যেতে পারবেন। চট্টগ্রামের সুপরিচিত বিমানবন্দর শাহ আমানত বিমানবন্দর থেকে বেশ কিছু বিমান কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু বিমানবন্দর উদ্দেশ্যে রওনা দিয়ে থাকে। যে সকল বিমানগুলো চট্টগ্রাম থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেয় সেগুলো হল,, বাংলাদেশ বিমান, এয়ার ইন্ডিয়া, নভোএয়ার, স্পাইস জেট।

এই সমস্ত বিমানগুলো প্রতিনিয়তই চট্টগ্রাম আন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দর থেকে কলকাতা সুভাষচন্দ্র বসু ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে চলাচল করে থাকে। তাই আপনারা যদি কলকাতায় যেতে চান। সেক্ষেত্রে আপনাদের এই বিমানগুলোতে যেতে হবে।

আপনি যদি এই সমস্ত বিমানগুলোতে ভ্রমন করতে চান সেক্ষেত্রে আপনারা অনেকটাই লাভবান হবেন। কেননা এই বিমানগুলো বাংলাদেশের খুবই পরিচিত এবং অন্যতম বিমান যেখানে নানান রকম সুবিধা দেয়া হয় যাত্রীদের। তবে আপনারা হয়তো এখন ভাবছেন এই বিমান গুলো যেতে কত টাকা ভাড়া লাগতে পারে।

তবে আপনারা আপনাদের সাধ্যের মধ্যেই এই বিমানগুলোতে ভ্রমন করতে পারবেন। চট্টগ্রাম থেকে কলকাতা যেতে আপনাকে খুব একটা বেশি ভাড়া দিতে হবে না এই বিমানগুলোতে। যা অন্যান্য বিমানগুলোতে লেগে থাকে। তবে আপনি এই বিমানগুলোতে খুবই কম টাকায় যেতে পারবেন। তাই আর বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন। চট্টগ্রাম থেকে কলকাতা রুটে যেই বিমানগুলো চলাচল করে সেগুলোর ভাড়া সম্পর্কে।

চট্টগ্রাম টু কলকাতা বিমান ভাড়া:

আপনার হয়তো পুরোপুরি ভাবে বুঝতে পেরেছেন চট্টগ্রাম থেকে কলকাতা উদ্দেশ্যে কোন কোন বিমান গুলো চলাচল করে। তবে এখন আপনাদের যানা জরুরী এই সমস্ত বিমানগুলোতে কলকাতা যেতে আপনাকে কত টাকা ভাড়া দিতে হবে।

আপনি যদি খুবই কম টাকায় চট্টগ্রাম থেকে কলকাতা যেতে চান। সেই ক্ষেত্রে আপনার জন্য এয়ার ইন্ডিয়া, এবং স্পাইস জেট বিমানগুলোতে যেতে পারেন। কেননা চট্টগ্রাম থেকে কলকাতা যে বিমানগুলোর কথা উল্লেখ করেছি যেগুলোর মধ্যে এই দুইটা বিমানে কম টাকায় যাওয়া যায়। তাই আপনি যদি কম সুবিধায় কম টাকা ভাড়া দিয়ে যেতে চান সেক্ষেত্রে এই বিমান দুইটিতে যেতে পারেন।

আপনি যদি এই বিমান দুইটিতে ভ্রমণ করতে চান সে ক্ষেত্রে আপনাকে ৪৫০০ টাকা থেকে ৬৬০০ টাকা পর্যন্ত ভাড়া দিতে হবে। তবে আপনি এই বিমানগুলোতে ভ্রমণের মাধ্যমে কলকাতায় পৌঁছে যাবেন। শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কলকাতা নেতাজি সুভাষ বসু ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছাতে সময় লাগে প্রায় এক ঘন্টার মত।

Related Articles

Back to top button
Close