Currency Rate

কম্বোডিয়া টাকার মান কত ২০২৪ – আজকের রেট

আজকে আপনারা খুব সহজেই বুঝতে পারবেন কম্বোডিয়া টাকার মান সম্পর্কে। যেমন কম্বোডিয়ার এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হয় বা ১০ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়। এভাবে আপনারা ১০০০ টাকা পর্যন্ত বিস্তারিত অনেক অজানা তথ্য জানতে পারে। তবে এই কম্বোডিয়া টাকার মান জানতে আপনাকে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে হবে। কেননা আপনি যদি আমাদের এই আটিকেলটি না পারেন। তাহলে কম্বোডিয়া টাকার মান সম্মান বুঝতে পারবেন না। 

আমরা এই সম্পূর্ণ পোস্টে কম্বোডিয়ার টাকার মান এবং টাকার সম্পর্কে অনেক বিস্তারিত আপডেট জানিয়ে থাকি। তাই এ কম্বোডিয়ার টাকার মান জানতে সম্পন্ন লেখাগুলো পড়ুন। যার ফলে খুব সহজে বুঝতে পারবেন। কম্বোডিয়া এমন একটি যেখানে বিশ্বের নানান দেশ থেকেই সেখানে গিয়ে থাকে। দেশটি খুব একটা বড় দেশ হিসেবে পরিচিত নয়। পৃথিবীতে সকলের চাইতে একটু ছোট দেশ এই কম্বোডিয়া। তবে সে দেশে শাসন ব্যবস্থা এবং রীতিনীতি প্রায় সভ্যতার শেখরে পৌঁছেছে।

কম্বোডিয়ায় বাংলাদেশ থেকে অনেক মানুষ গিয়ে থাকে শুধুমাত্র সে দেশে কর্মের সংস্থানের কারণে। বাংলাদেশ থেকে অনেক মানুষ বিশ্বের নানান দেশে গিয়ে থাকে। তার ভিতরে কম্বোডিয়া অন্যতম। তবে এখনো অনেক মানুষ কম্বডিয়ায় যাবার জন্য চেষ্টা করছে। যে সকল ব্যক্তি কম্বোডিয়ায় যাবার কথা ভাবছে। তাদের সেই দেশ সম্পর্কে এবং দেশের মুদ্রা সম্পর্কে যদি ধারণা না থাকে। তাহলে আমি বলব তাদের এই সকল বিষয়গুলোর প্রতি অনেক ধারণা প্রয়োজন।

কেননা সে দেশে গিয়ে থাকতে হলে। সে দেশের টাকার রেট বা টাকার সম্পর্কিত আরো যে সকল তথ্যগুলো জানা প্রয়োজন। সেগুলো যদি না জানে তাহলে অনেক অসুবিধায় পড়তে হতে পারে। যে সমস্ত মানুষ কম্বোডিয়া টাকা সম্পর্কে এবং টাকার মান সম্পর্কে জানেনা তারা আমাদেরই আর্টিকেল থেকে খুব সহজে বুঝে নিতে পারে।

সাধারণত কম্বোডিয়ার মুদ্রা কে রিয়েল বলা হয়। যেমন বাংলাদেশী মুদ্রাকে টাকা বলা হয় ঠিক তেমন। আপনারা এখান থেকে জানতে পারবেন। কম্বোডিয়ার এক রিয়াল সমান বাংলাদেশি কত টাকা। এভাবেই ১০০০ রিয়েল পর্যন্ত বাংলাদেশে কত টাকা হয়ে থাকে তা জানতে পারবেন। তাই জেনে নিন কম্বোডিয়ার রিয়াল এর মান বাংলাদেশি টাকায় কত হয়।

কম্বোডিয়ান রিয়েল টু টাকা

কম্বোডিয়ান মুদ্রা কি রিয়াল ডাকা হয়। পৃথিবীর সব দেশেই মুদ্রা ব্যবহার হয়ে থাকে। এবং প্রতিটি দেশের মুদ্রাকে ই নিজস্ব একটি নামে ডাকা হয় যেমন বাংলাদেশী মুদ্রাকে টাকা বলা হয়। তারপরে ইন্ডিয়ান মুদ্রা কে বলা হয় রুপি। আমেরিকার বর বর দেশীদের মুদ্রা কে বলা হয় ডলার।এভাবেই বিশ্বের সকল দেশে মুদ্রাকে নিজস্ব একটি নামে পরিচিত।

তাই এখন আপনারা জানতে পারবেন কম্বোডিয়ান রিয়েল বাংলাদেশে কত টাকা হয়ে থাকে।

কম্বোডিয়ান ১ রিয়েল

= বাংলাদেশী ০.০২৩ টাকা 

কম্বোডিয়ান ১০ রিয়েল

= বাংলাদেশী ০.২৩ টাকা 

কম্বোডিয়ান ১০০ রিয়েল

= বাংলাদেশি ২.৩ টাকা

কম্বোডিয়ান ১০০০ রিয়েল

= বাংলাদেশী ২৩ টাকা

আপনার এখানে লক্ষ্য করলেন কম্বোডিয়ান এক রিয়েল সমান 0.023 টাকা। এবং কম্বোডিয়ান ১০ রিয়েল সমান বাংলাদেশি ০. ২৩ টাকা। কমেডিয়ান ১০০ রিয়াল সমান বাংলাদেশি ২.৩ টাকা। এবং সর্বশেষ আপনারা যেটা লক্ষ্য করেছেন কম্বোডিয়ান এক হাজার রিয়াল সমান বাংলাদেশি ২৩ টাকা হয়ে থাকে। যা থেকে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন।বাংলাদেশে টাকার মান কম্বোডিয়া রিয়েলের থেকেও প্রায় অনেক বেশি।

আমাদের দেয়া তথ্যগুলো পাবার পর। কম্বোডিয়ার রিয়েলের মান সম্পর্কে আপনাদের আর কোন রকম অজানা আছে বলে মনে করা যায় না। কেননা আমরা এই আর্টিকেলে এর সম্পর্কে খুবই ভালোভাবে বোঝানোর চেষ্টা করেছি। যা থেকে আপনারা হয়তো খুব সহজে বুঝতে পেরেছেন। কম্বোডিয়াম রিয়েল বাংলাদেশী কত টাকা হয়ে থাকে এ সকল সম্পর্কে।

আপনারা আমাদের এই ওয়েবসাইট থেকে পুরো বিশ্বের সকল দেশের টাকার মান এবং প্রতিটি দেশে টাকার সাথে বাংলাদেশের টাকার কতটুকু পার্থক্য  তা জানতে পারবেন। তাই আপনাদের এই সমস্ত আপডেট তথ্যগুলো পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন। আমরা এই ওয়েবসাইটে প্রতিটি দেশের টাকা এবং টাকার মান সম্পর্কে আপডেট তথ্য দিয়ে থাকি।

Related Articles

Back to top button
Close