Currency Rate

ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় ২০২৪

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আজকের আলোচনার বিষয় হলো ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে।

আপনারা অনেকেই জানেন না ইতালি থেকে বাংলাদেশে কিভাবে টাকা পাঠাতে হয় তবে এই তথ্যগুলো জানাটা আপনার জন্য হয়তো খুবই গুরুত্বপূর্ণ তাই আপনাদের সুবিধার জন্য আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি। ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানোর উপায় সম্পর্কে বিস্তারিত তথ্য। 

যেটা দেখার পর হয়তো আপনারা খুব সহজেই জানতে পারবেন। কিভাবে ইতালি থেকে বাংলাদেশের টাকা পাঠাতে হয়। তাই আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠানোর খুবই সহজ পদ্ধতি গুলো জেনে নিন।বর্তমান সময়ে বাংলাদেশ থেকে ইতালিতে অনেক মানুষের যাতায়াত লক্ষ্য করা যায়। এছাড়াও ইতালিতে বর্তমানে অনেক মানুষই আছে যারা বিভিন্ন কাজে নিয়োজিত। এমন কি বাংলাদেশ থেকে অনেক শিক্ষার্থীরা ইতালি গিয়ে পড়ালেখা করে আসছে।

তবে এই সমস্ত মানুষ এবং বর্তমানে যারা ইতালি যাবার কথা ভাবছেন। তাদের জন্য আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।এখন যারা ইতালিতে যাবার কথা ভাবছেন। তারা হয়তো সেখানে বিভিন্ন কাজে যাবার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আপনি সেখানে যদি কোনো রকম কাজ করেন। সেই ক্ষেত্রে আপনি অবশ্যই ইতালির টাকা বেতন পাবে। এবং বেতন পাবার পর হয়তো আপনি আপনার পরিবারের কাছে। কিংবা আত্মীয়-স্বজনদের কাছে কিছু টাকা হলে পাঠানোর চেষ্টা করবেন বাংলাদেশ।

তাই ইতালি থেকে টাকা পাঠানোর সময়। যদি আপনি বাংলাদেশে টাকা পাঠানোর উপায় না জেনে থাকেন। তাহলে আপনি বাংলাদেশে টাকা পাঠাবেন কিভাবে তা বুঝতে পারবেন না। তাই জেনে নিন এই উপায় গুলো কি কি।

ইতালি থেকে বাংলাদেশের টাকা পাঠানোর মাধ্যমে:

ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠাতে চাইলে আপনি তিনটি মাধ্যমে খুব সহজেই টাকা পাঠাতে পারবেন। 

১. ওয়ার্ল্ড রিমিট, 

২. মোবাইল ব্যাংকিং 

৩. ব্যাংক একাউন্ট।

এই তিনটি মাধ্যমে আপনি খুব সহজেই ইতালি থেকে টাকা পাঠাতে পারবেন বাংলাদেশ। তবে আপনারা যারা নতুন ইতালিতে যাওয়ার কথা ভাবছেন। তারা হয়তো এই তিনটি উপায় টাকা পাঠাতে হবে কিভাবে তা জানেন না। তাই নিচে দিয়ে তথ্য অনুযায়ী জেনে নিন।

ওয়ার্ল্ড রেমিট টাকা পাঠানোর মাধ্যমে:

ওয়ার্ল্ডরেমিট খুবই পরিচিত একটি নাম। এটি হল একটি মানিক ট্রান্সফারের মাধ্যমে নাম। বিশ্বের যে কোন দেশ থেকে অন্য যেকোনো দেশের টাকা পাঠানো খুবই সহজ একটি মাধ্যম এই ওয়ার্ল্ড রেমিট। তবে আপনি ইতালি থেকে যদি বাংলাদেশে টাকা পাঠাতে চান। তবে অবশ্যই ইতালিতে এবং বাংলাদেশ ওয়ার্ল্ডরেমিট প্রচলন থাকতে হবে। তবে আপনি খুবই সহজে ওয়াল্ড রেমিট এর মাধ্যমে পাকিস্তান থেকে বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন।

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠানোর নিয়ম:

বাংলাদেশে বেশ কিছু মোবাইল ব্যাংকিং রয়েছে। সেগুলোর মধ্যে খুবই পরিচিত একটি নাম বিকাশ একাউন্ট। আপনি চাইলে ইতালি থেকে বাংলাদেশে এই মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বা বিকাশের মাধ্যমে খুব সহজেই টাকা পাঠাতে পারবে। এতে আপনাকে কোন রকম ঝামেলা করতে হবে না।

তবে অবশ্যই ইতালি থেকে টাকা পাঠাতে হলে ইতালিতে বিকাশের আউটলেট থাকতে হবে। যে আউটলেটের মাধ্যমে আপনি বাংলাদেশে টাকা পাঠাতে পারবেন। ইতালিতে বিকাশের আউটলেট আছে। সেখান থেকে আপনি টাকা পাঠাতে পারবেন। 

তবে আপনাদের সেখানে যেতে হবে। এবং তাদের সাথে যোগাযোগ করে বাংলাদেশে বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে পারবেন বলে মনে করছি। তবে আপনাকে ইতালিতে বিকাশের আউটলেট খুঁজে বের করতে হবে। এবং সেখানে গিয়ে যে একাউন্টে বা যেই নাম্বারে টাকা পাঠাবেন। সে নাম্বার এবং সেই অ্যাকাউন্ট যে নামে খোলা সে একাউন্টের নাম সেখানে দিবেন। এবং আপনার অ্যামাউন্ট সেখানে দিয়ে বাংলাদেশে টাকা পাঠানোর জন্য বলবেন।

এবং ইতালি থেকে এমাউন্ট সেন্ট করা মাত্রই বাংলাদেশের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পৌঁছে যাবে। একমাত্র মোবাইল ব্যাংকিং এর মাধ্যমেই দ্রুততার সাথে টাকা পাঠানো যায় বিশ্বের যে কোন প্রান্ত থেকে। তো আপনারা হয়তো ইতালি থেকে বাংলাদেশে রেমিটেন্স পাঠানোর কিছু উপায় জানতে পারলেন। যেগুলোর মাধ্যমে আপনারা কোনরকম ঝামেলার ছাড়াই বাংলাদেশের টাকা পাঠাতে পারবেন বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close