Travel

সৌদি আরব মেডিকেল করতে কি কি লাগে এবং কত টাকা খরচ হয়

আজকে আমরা এই আর্টিকেলে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করছি। যে বিষয়টি আপনাদের সবারই জানা খুবই গুরুত্বপূর্ণ। তো আজকের আলোচনার বিষয়টি হলো সৌদি আরব মেডিকেল করতে কি কি লাগে। এবং কত টাকা প্রয়োজন হয়। সৌদি আরবে যাবার জন্য মেডিকেল করতে এই নিয়ে বিস্তারিত আলোচনা করছি এই আর্টিকেলে।

তাই আমি মনে করি আপনার হয়তো সঠিক তথ্য এখন পর্যন্ত পাননি। যেটা দেখে বুঝতে পারবেন। কি কি প্রয়োজন হবে এবং কত টাকার প্রয়োজন পড়বে। তাই আপনারা যদি সত্যিই না জেনে থাকেন। সৌদি আরব মেডিকেল করতে কি কি লাগে এবং কত টাকার প্রয়োজন। তারা আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন আপনার অজানা মেডিকেল সম্পর্কিত তথ্যগুলো।

আপনি যখন সৌদি আরবে যাবার জন্য কাজ করবেন। তখন আপনাকে বিভিন্ন রকম কাজ করতে হবে। এছাড়া অনেক কিছুর প্রয়োজন আছে। তার ভেতরে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো মেডিকেল করা।সৌদি আরবে যে ব্যক্তি যাক না কেন তাকে মেডিকেল করতে হবে। এবং এর সাথে আরও অনেক রকম নিয়ম আছে যেগুলো ছাড়া কখনো সৌদি আরবে যাওয়া সম্ভব নয়।

তবে আপনি যদি সৌদি আরবে যাবার জন্য মেডিকেল করতে চান। সেই ক্ষেত্রে আপনার বেশ কিছু প্রয়োজনীয় কাগজের প্রয়োজন আছে। এ সমস্ত কাগজ গুলো ছাড়া মেডিকেল করা সম্ভব নয়। এবং মেডিকেল যদি না করেন। তবে কখনোই সৌদি আরবে যেতে পারবেন না। তাই জেনে নিন। সৌদি আরব যাবার জন্য মেডিকেল করতে প্রয়োজনীয় কাগজগুলো কি কি।

সৌদি আরব মেডিকেল করতে কি কি লাগে:

সৌদি আরব মেডিকেল করতে যে সকল প্রয়োজনীয় জিনিসগুলো লাগে। সেগুলো নিচে দেয়া হল।

১. ৮ মাস মেয়াদী পাসপোর্ট

২. চার কপি পাসপোর্ট সাইজের ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড)

৩. ইনজাজ কপি বা ভিসা অনলাইন কপি

৪. গামকা মেডিকেল স্লিপ

এই সমস্ত জিনিসগুলো খুবই প্রয়োজন মেডিকেল করতে। আপনি যদি এ সমস্ত কাগজগুলো সঠিকভাবে জমা দিতে পারেন। তবে মেডিকেল করা সম্ভব হবে। এবং মেডিকেল রিপোর্ট যদি আপনার পজেটিভ হয়। তাহলে অবশ্যই আপনি সৌদি আরবে কোনো রকম বাধা ছাড়াই যেতে পারবেন।

মেডিকেল করতে প্রয়োজনীয় কাগজপত্র:

আপনারা উপরের তথ্য অনুযায়ী বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট এর কথা জানতে পেরেছেন। তবে সেগুলো ছাড়াও প্রয়োজনীয় আরো কিছু কাগজ আছে। যেগুলো ছাড়া মেডিকেল করা অসম্ভব। নিচে সে সমস্ত কাগজগুলো দেখে নিন। ছয় মাস মেয়াদি ভ্যালিড পাসপোর্ট, পিন আইডি কার্ডের ফটোকপি বাসার বিদ্যুৎ বিলের ফটোকপি, নিবন্ধন আইডি কার্ডের ফটোকপি, এবং চার কপি ছবির প্রয়োজন হবে মেডিকেল করতে।

মেডিকেল করার পূর্ব মুহূর্তে আপনাকে এই কাগজপত্র গুলো সংগ্রহ করে নিয়ে যেতে হবে। এবং সেগুলো জমা দিয়ে ফরম পূরণ করার পরে আপনি মেডিকেল করার সুযোগ পাবেন। তাই এই সকল কাগজপত্র গুলো কতটুকু ইম্পরট্যান্ট তা হয়তো আপনারা বুঝতে পেরেছেন।

সৌদি আরবের মেডিকেল করতে কত টাকা লাগে:

বর্তমানে আপনি যদি সৌদি আরবে যাবার জন্য মেডিকেল করতে চান। সে ক্ষেত্রে আপনার খরচ হবে ৮৫০০ টাকার মতন। তবে অবশ্যই এর জন্য প্রয়োজনীয় কাগজপত্রগুলো সহ আপনাকে মেডিকেল করার জন্য যেতে হবে। তবে আপনাদের একটি বিষয় খেয়াল রাখতে হবে। আপনি যখন মেডিকেল করতে যাবেন সেই ক্ষেত্রে আপনার অনেক দালাল এবং অনেক রকম কোম্পানি আপনার কাছ থেকে অনেক টাকা দাবি করতে পারে না।

তাই অবশ্যই দেখে শুনে ভালোভাবে জেনে মেডিকেল করতে যাবে শুধুমাত্র ৮৫০০ টাকায় মেডিকেল করা সম্ভব। এর থেকে বেশি যদি কোন কোম্পানি চেয়ে থাকে বা কোন ব্যক্তি যদি ৮৫০০ টাকার বেশি চেয়ে থাকে। তাহলে অবশ্যই তাদের কাছ থেকে দূরে থাকবেন এবং যেখানে সাধ্যের মধ্যে সম্ভব সেখান থেকে মেডিকেল করে নেবেন।

তো আপনার এতক্ষণে এ বিষয়গুলো হয়তো পুরোপুরি ভাবে বুঝতে পেরেছেন। সৌদি আরবে যেতে হলে মেডিকেল করার জন্য কি কি প্রয়োজন এবং কত টাকা লাগবে তার সম্পর্কে।

Related Articles

Back to top button
Close