Travel

দুবাই থেকে মাল্টার ওয়ার্ক পারমিট ভিসা ২০২৩ আবেদন ও যাওয়ার উপায়

আজকে আমরা ওই আর্টিকেলে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় আলোচনা করতে যাচ্ছি। যে বিষয়টা হলো,,কিভাবে দুবাই থেকে মালটা যাবেন। এবং দুবাই থেকে মালটা যেতে কত টাকা খরচ হবে। এবং কি কি প্রসেস রয়েছে মাল্টারওয়ার্ক পারমিট ভিসার প্রতি। এ সমস্ত তথ্যগুলো জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

বর্তমানে অন্যান্য দেশের তুলনায় দুবাই থেকে মাল্টা যাওয়া অনেকটা সহজ একটা ব্যাপার। কেননা বর্তমানে এগুলো সহ বিভিন্ন দেশে আপনি দুবাই থেকে খুব সহজে যেতে পারবেন। তবে আপনি বাংলাদেশ থেকে খুব একটা সহজে ইউরোপের যে কোন ক্লান্তিতে যেতে পারবেন না। শুধুমাত্র দুবাই থেকেই সহজ ভাবে যাওয়া যায়। ঠিক সেভাবেই দুবাই থেকে খুব সহজেই একজন ব্যক্তি মাল্টাই যেতে পারে।

তবে দুবাই থেকে মাল্টাই যেতে কিছু রিকোয়ারমেন্ট আছে। যে রিকোয়ারমেন্ট গুলো ছাড়া বা রিকোয়ারমেন্ট গুলো অমান্য করে কখনোই একজন ব্যক্তি মালটাই যেতে পারবে না। এক্ষেত্রে তাকে সকল রিকোয়ারমেন্টগুলো ঠিক মতন করতে হবে।

দুবাই থেকে মালটা কেন যাবেন?

বর্তমানে  মাল্টাতে কাছের পরিমাণটা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। এবং সে ক্ষেত্রে কাজের জন্য কাজের মানুষেরও অনেক প্রয়োজন হচ্ছে মাল্টা দেশটিতে। এবং মালটা থেকে অন্যান্য দেশে যাওয়ার ও সুযোগ-সুবিধা রয়েছে । যেমন আপনি মাল্টায় কিছু বছর একটি কোম্পানি বা ফ্যাক্টরিতে কাজ করলেন। সেখানে কাজ করার ফলে আপনি যে যোগ্যতা অর্জন করলেন। সেই যোগ্যতা অনুযায়ী বাইরের দেশে কাজের সুযোগ সুবিধা পেতে পারেন। এটি একটি শ্রমিকের ক্ষেত্রে অনেকটাই লাভজন।

বাংলাদেশ থেকে অনেক মানুষ মাল্টা যাওয়ার চেষ্টা করে থাকে। তবে সে ক্ষেত্রে তার অনেকটাই কঠিন হয়ে পড়ে মাল্টা যাওয়া। তবে যখন কোন ব্যক্তি দুবাই থেকে মাল্টা যাওয়ার ইচ্ছা করে। সেক্ষেত্রে তার অনেকটা সহজ হয়ে দাঁড়ায়।

দুবাই থেকে মাল্টা যাওয়ার উপায়:

আপনি যদি দুবাই থেকে মাল্টাই যেতে চান। তাহলে আপনাকে প্রথমত এদেশ থেকে দুবাই যেতে হবে যে কোন মূল্য। দুবাই যাওয়ার পর কমপক্ষে আপনাকে এক বছরের সেই দেশেই থাকা লাগবে।  দুবাইয়ে এক বছর থাকার মধ্যে আপনাকে সেখানে কোন একটি কাজের খোঁজ করে সেখানে কাজ করতে হবে। এবং সে কাজের অভিজ্ঞতা অনুযায়ী আপনি পরবর্তী সময় মাল্টায় ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারবেন।

দুবাই থেকে আপনি কোন এজেন্সি বা মাল্টা দূতাবাসের মাধ্যমে ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন করতে পারবেন। এবং এই আবেদনটি করতে আপনার কাজে সার্টিফিকেট লাগবে। এজন্যই আপনার কিছু মাস দুবাইয়ে কোন কাজ করতে হবে এবং সেই কাজে সার্টিফিকেট অর্জন করতে হবে। এবং এই সার্টিফিকেট অনুযায়ী আপনি আবেদন করতে পারবেন। মাল্টা ওয়ার্ক পারমিট ভিসার জন্য।

দুবাই থেকে মাল্টা কাজের ভিসা কিভাবে পাবেন:

আপনাকে দুবাই থেকে মালটা ভিসার জন্য আবেদন করতে হলে,, মাল্টার দূতাবাস এর মাধ্যমে আপনি আবেদন করতে পারবেন। এছাড়া অনেক এজেন্সি আছে। যেগুলো বিভিন্ন দেশের ওয়ার্ক পারমিট ভিসার জন্য আবেদন নিয়ে থাকে।  আপনি ইচ্ছে করলে সেই সকল এজেন্সির মাধ্যমেও যোগাযোগ করতে পারেন। যার মাধ্যমে আপনার মাল্টা ওয়ার্ক পারমিট ভিসাটি অনেক সহজ হয়ে দাঁড়াবে।

আপনি যখন দুবাইয়ে কোন কাজে নিয়োজিত থাকবেন অবশ্যই সেখান থেকে চেষ্টা করবেন কাজের প্রতি একটি সার্টিফিকেট তৈরি করে নিতে। একটি কাজের সার্টিফিকেট অনুযায়ী অনেকটাই সহজ হয়ে দাঁড়ায়। বাইরের দেশে কাজের যাওয়ার জন্য এবং একবার যদি মালটাকে প্রবেশ করতে পারে তাহলে সেখান থেকেই আরো অন্যান্য দেশেও কাজের সুযোগ সুবিধা পাবেন। এবং ভালো কিছু করতে পারবেন।

দুবাই থেকে মাল্টা যেতে কত টাকা খরচ হবে:

আপনি যদি দুবাই থেকে মালটা দিতে চান তাহলে আপনাকে সর্ব নিম্ন ৬ লাখ টাকা মত খরচ হবে। এই ৬ লাখ টাকার মধ্যে আপনি বিমান ভাড়া এবং আবেদনের জন্য যে সকল আনুষঙ্গিক খরচ গুলো সেই সকল খরচ গুলো সম্পন্ন হয়ে যাবে। তবে আপনি যে এজেন্সির মাধ্যমে আবেদন করেন না কেন। অবশ্যই ভালোভাবে দেখে শুনে বুঝে করে নিবেন। সব এজেন্সি গুলো ঘুরে দেখুন কোন এজেন্সি মাধ্যমে আপনি কম টাকায় করতে পারবেন। সেই এজেন্সি থেকেই আপনি আবেদন করতে পারেন।

Related Articles

Back to top button
Close