Travel

থাই এয়ারওয়েজ টিকিট চেক করার পদ্ধতি

পৃথিবীর সব দেশের মধ্যে থাইল্যান্ড একটি খুবই জনপ্রিয় এবং আধুনিক দেশের তালিকার একটি। অনেক মানুষ থাইল্যান্ডের সৌন্দর্য দেখতে সেই দেশে অনেক অনেক মানুষ ভ্রমণ করে থাকে। প্রায় দেশের তুলনায় থাইল্যান্ড একটি খুবই আধুনিক একটি দেশ। থাইল্যান্ডে যেতে হলে সাধারণ মানুষদের বিমানে  যেতে হয়। বিমান ছাড়া কোন মানুষ দেশের বাইরে আর এক দেশে যেতে পারে না।

তাই আপনি যদি থাইল্যান্ডের মতন কোন দেশে যেতে চান। তাহলে আপনাকেও বিমানে যেতে হবে। বিমান একমাত্র উপায় এক দেশ থেকে আরেক দেশে যাবার। বিমানে যাওয়ার জন্য প্রতিটি মানুষকেই বিমানের টিকিট সংগ্রহ করতে হয়। বিমানের অনেক সংস্থা থাকে। আমাদের দেশেও এমন সংস্থা অনেক বেশি।সেই সকল বিমান সংস্থার মাধ্যমে মানুষ তাদের বিমানের সেবা নিতে পারে। তাদের টিকিটের মাধ্যমে তাদের ফ্লাইটের সেবা আপনি পেতে পারেন। 

এই সকল নানান বিমান সংস্থার মধ্যে একটি অন্যতম পরিচিত একটি সংস্থা,, থাই এয়ারওয়েজ,, এটি একটি বিমান সংস্থার নাম। যেটা থাইল্যান্ডের জাতীয় একটি বিমান সংস্থা। এই সংস্থাটি ১৯৬০সালে থাইল্যান্ডেই প্রতিষ্ঠিত হয়। এই সংস্থাটির বহরে মোট ৩৬ টি বিমান রয়েছে। এবং পুরো বিশ্বে সংস্থাটি ৫৯ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে।

থাইল্যান্ডের এই বিমান সংস্থার মাধ্যমে আপনি তাদের বিমানের সেবা নিতে পারেন। তাই আপনি যদি দেশের বাইরে কোথাও যেতে চান। এই সংস্থার মাধ্যমে তাদের ফ্লাইটের টিকিট সংগ্রহ করতে পারেন। আমাদের দেশে তাদের ডিস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে থাকে। তাদের অফিসে গিয়ে আপনি তাদের বিমানের টিকিট নিতে পারেন। যার মাধ্যমে আপনি আপনার গন্তব্যের দেশে পৌঁছাবেন।

এ সংস্থাটি অনেক গুরুত্ব সহকারে তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। তাতে করে ফ্লাইটের যাত্রীদের কোনরকম অসুবিধা হয় না। তাদের গোছালো কর্মকান্ডের মাধ্যমে আপনি আপনার টিকিটটি করে নিতে পারবেন এবং তাদের ফ্লাইটের সেবা নিতে পারবেন। আপনি যদি এই সংস্থা থেকে তাদের ফ্লাইটের টিকিট নিয়ে চান। বা  হয়তো অনেকেই নিয়েছেন।

যারা নিয়েছেন তারা একদম সঠিক জায়গায় এসেছে। কারণ এখানে আমরা থাই এয়ারওয়েজ টিকিট চেক করার পদ্ধতি সমূহ নিয়ে কথা বলব। যেগুলো আপনার না জানা থাকলে আমাদের দেয়া কথা অনুযায়ী জানতে পারবেন। অনেকে হয়তো ভাবছেন টিকিট চেক করার পদ্ধতি টা কেমন। বা আপনার টিকিটটি চেক করতে হবে এরকম টা কখনো হয়তো ভাবেননি। তাই আমাদের নিচের দেয়া তথ্যগুলো সম্পন্ন পরুন। তা দেখে বুঝতে পারবেন আপনার টিকিটটি চেক করা কতটুকু জরুরী এবং কিভাবে টিকিটটা চেক করবে। সেই সম্পর্কে বিস্তারিত,,,

থাই এয়ারওয়েস্ট টিকিট চেক করার পদ্ধতি:

থাই এয়ার ওয়েজ টিকিট চেক করার প্রথমে আপনাকে যা করতে হবে তা হল। প্রথমত আপনাকে একটি স্মার্ট ফোন দ্বারা একটি ব্রাউজারে ঢুকতে হবে।

ইন্টারনেটে অনেক ব্রাউজার দেখা যায়। আপনি আপনার পছন্দ অনুযায়ী একটি ব্রাউজার বেছে নিয়ে। সেখানে গিয়ে থাই এয়ার ওয়েজের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। তাদের ওয়েবসাইটে প্রবেশ করার পর,, আপনাকে যা করতে হবে তা হল। তাদের ওয়েবসাইটে খেয়াল করুন মেন্যু দেয়া আছে।

সেখান কার মেন্যুবার থেকেMY BOOKING বাটনটিতে ক্লিক করতে হবে তারপরে সেখানে আপনাকে কিছু দিতে হবে যেমন Thai booking referencepassenger last name সেখানে অ্যাড করার পর টিকিটে থাকা পি এন আর সহ এইগুলো তা নির্ধারিত স্থানে বসিয়ে find booking বাটনটিতে ক্লিক  করতে হবে।

কিছুক্ষণ অপেক্ষা করলে আপনি আপনার টিকিটের সকল তথ্য পেয়ে যাবেন।

সবকিছু করা সত্ত্বেও যদি আপনি আপনার টিকিটে ততক্ষণ না পান তাহলে দ্রুত যাদের মাধ্যমে টিকিটে নিয়েছেন। তাদের সাথে যোগাযোগ করুন।

এবং তাদের অফিসিয়াল ভাবেই আপনি আপনার টিকিট সংশোধন করে নিন। যা আপনার জন্য খুবই ভালো হবে।

এবং যে কারণে আপনার টিকিটের তথ্যগুলো আপনি পাননি। সেই সকল বিষয়গুলো তাদের কাছ থেকে ভালোভাবে জেনে নিন। কেননা পরবর্তী সময়ে আপনাকে আবার এই একই সমস্যায় পড়তে হতে পারে। তাই আপনার এগুলো জানা থাকলে। পরবর্তী সময় আর কোনরকম অসুবিধা পড়তে হবে না।

তথ্যগুলো পেয়ে হয়তো আপনি থাই এয়ার ওয়েজের টিকিট চেক করার পদ্ধতি জেনে গেছেন। এখন আপনি বাড়িতে বসেই একটি মোবাইল মাধ্যমে আপনার টিকিটটি চেক করে নিতে পারবেন।

Related Articles

Back to top button
Close