Earn Money

লাইভ করে ইনকাম ২০২৪ – ফেসবুক, ইউটিউব লাইভ করে টাকা ইনকাম

লাইভ একটি ইংরেজী শব্দ যার বাংলা প্রতিশব্দ হলো সরাসরি। আপনি কোন একটি মাধ্যম ব্যবহার করে নিজে যখন সেই সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে ভিডিও করেন তখন তাকে লাইভ বলা হয়। সারা বিশ্বব্যাপী এই ফিচারটি ব্যাপক জনপ্রিয় বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে আমরা লাইভ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। কিন্তু কখনো ভেবেছেন কি এ লাইভ করে প্রচুর টাকা আয় করা যায়।

আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছি লাইভ করে কিভাবে টাকা ইনকাম করা যায় তার সংক্রান্ত বিস্তারিত তথ্য। সুতরাং আপনার জায়গা অনলাইন সেক্টর থেকে টাকা আয় করতে চান তারা চাইলে আমাদের পুরো আর্টিকেলটি পড়তে পারেনি এখানে যে সকল গুরুত্বপূর্ণ তথ্যগুলো শেয়ার করা হয়েছে সেগুলো অনুসরণ করে টাকা ইনকাম করার চেষ্টা করুন। আমরা আশা করব আপনারা স্বল্প সময়ের মধ্যেই অনলাইন সেক্টর থেকে মোটা অংকের টাকা আয় করতে পারবেন।

ফেসবুকে লাইভ করে টাকা ইনকাম

ফেসবুক হলে বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। ছেলে থেকে বুড়ো সকল বয়সের মানুষ বর্তমানে ফেসবুক অ্যাকাউন্ট খুলছে এবং তা দীর্ঘ সময় ধরে ব্যবহার করছি। বর্তমানে ফেসবুক এক ধরনের বিশাল মার্কেটপ্লেস হয়ে দাঁড়িয়েছে যার কারণে বিভিন্ন উদ্যোক্তারা তাদের পণ্য কেনা বেচার জন্য ফেসবুক কে বেছে নিয়েছে। আপনি যদি একজন উদ্যোক্তা হয়ে থাকেন অথবা ফেসবুকের মাধ্যমে টাকা আয় করতে চান তাহলে আপনার জন্য খুশির খবর এখন ফেসবুকের জনপ্রিয় ফিচার live করে আপনি প্রচুর টাকা আয় করতে পারবেন। বেশ কয়েকটি উপায় ফেসবুকে লাইভ করে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে আমরা নিচের অংশের শেয়ার করলাম।

ফেসবুক লাইভে পণ্য বিক্রি

ফেসবুকে বেশিরভাগ তথ্যই ও ভুয়া হয়ে থাকে এই কথাটি আমরা অনেকেই মেনে থাকে যার কারণে আমাদের অনলাইন মার্কেটপ্লেসগুলোতে কে কোন পণ্য ক্রয় করার প্রতি আগ্রহ অনেকটাই কমেছে। তবে বর্তমানে ফেসবুক লাইভ এই ফিচারটি আসার পর আমাদের এখন যেকোনো পণ্য ক্রয় করতে বিশেষ সুবিধা হচ্ছে। কারণ আপনি যদি ফেসবুকের মাধ্যমে একটি ব্যবসায় প্রতিষ্ঠান পরিচালনা করতে চান তাহলে এখন আপনি ফেসবুক লাইভ এর মাধ্যমে আপনার পন্য সংক্রান্ত রিভিউ তুলে ধরতে পারেন।

চ্যাট করে টাকা ইনকাম

এতে করে আপনি ক্রেতাদের সাথে সরাসরি কথা বলতে পারছেন এবং আপনার যে পণ্য বিক্রি করতে চান তা সরাসরি তাদের সামনে উপস্থাপন করতে পারছেন যার কারণে তারা সহজেই আপনার পণ্য সম্পর্কে বিস্তারিত ধারণা পাবেন। এভাবেই ফেসবুক লাইভে এসে যদি আপনি আপনার পণ্যগুলোর রিভিউ সুন্দরভাবে উপস্থাপন করতে পারেন তাহলে আপনার জন্য ফেসবুক লাইভে পণ্য বিক্রি করা অনেকটাই সহজ হবে। বর্তমানে অনেক উদ্যোক্তা রয়েছে যারা এই কাজগুলো করছে এবং প্রতিদিন অনেক টাকা আয় করছে।

ফেসবুক লাইভ স্ট্রিমিং

বর্তমানে ফেসবুক তাদের ভিডিও রিলিজ করার বিরাট সুযোগ দিচ্ছে যার কারণে আপনি যদি ফেসবুকে লাইভ স্ট্রিমিং করতে পারেন তাহলে আপনার জন্য ফেসবুক লাইট থেকে প্রচুর অর্থ করা সম্ভব। মনে করুন আপনার একটি ব্লগ সাইট রয়েছে উক্ত ওয়েবসাইটে যদি আপনি খেলাধুলার ভিডিও শেয়ার করতে চান তাহলে আপনি একটি আর্টিকেল পাবলিশ করার পর সেই আর্টিকেল এর লিঙ্ক ফেসবুক লাইভ করার সময় শেয়ার করে দিন।

ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম

এতে করে আপনার ফেসবুক পেজ থেকে যে সকল ব্যক্তিরা সরাসরি লাইভ খেলা দেখছে তারা যদি ওই লিংকে ক্লিক করে আপনার ওয়েবসাইটের ভিজিটর সংখ্যা বেড়ে যাবে। আপনার ওয়েবসাইটে যদি বিজ্ঞাপন প্রদর্শন করা হয় তাহলে সেখানে ক্লিক করলে তার বিনিময়ে আপনার অর্থ প্রদান করা হবে। এভাবে ফেসবুকে লাইভ স্ট্রিমিং করে আপনি স্বল্প সময়ের মধ্যেই আপনার ওয়েবসাইট ব্যবহার করে প্রচুর ভিজিটর আনতে পারবেন।

ইউটিউব লাইভ করে টাকা ইনকাম

Facebook-youtube একে অন্যের সাথে সম্পৃক্ত যার কারণে আপনি ফেসবুক থেকে কিভাবে লাইভ করে টাকা ইনকাম করছেন ঠিক তেমনি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে ফেসবুকে চেয়ে ইউটিউব থেকে লাইভ করে টাকা ইনকাম করা একটু সহজ। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ইউটিউবে লাইভ করে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে জানি।

মোবাইল রিভিউ

বর্তমান বিশ্বে মোবাইল ফোনে যে ব্যাপক চাহিদা আপনার যদি একটি উন্নত মানের ইউটিউব চ্যানেল থেকে থাকে তাহলে ইউটিউব চ্যানেল ব্যবহার করে আপনি এখন সেখানে মোবাইল রিভিউ লাইভ শেয়ার করতে পারেন। নতুন মুক্তিপ্রাপ্ত মোবাইল ফোন গুলো আপনি যদি ইউটিউব লাইভে এসে তার রিভিউ করতে পারেন তাহলে স্বল্প সময়ের মধ্যেই কোম্পানির স্মার্টফোন বিক্রি হতে শুরু করবে। এতে করে আপনার ইউটিউব চ্যানেলের বিজ্ঞাপন ব্যবহারের উপর ভিত্তি করে টাকা ইনকাম হবে।

ভিডিও দেখে টাকা ইনকাম

অন্যদিকে আপনি যে সকল মোবাইল কোম্পানির মোবাইল রিভিউ নিয়ে আপনার ইউটিউব চ্যানেল থেকে প্রচার করছেন তারা আপনাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করবে। এক কথায় বলতে গেলে যে আপনি মোবাইল রিভিউ করার মাধ্যমে দুইটি সেক্টর থেকে খুব সহজেই ইনকাম করতে পারছেন।

ইউটিউব লাইভ গেম স্ট্রিমিং

আপনি কি গেম খেলতে পছন্দ করেন তাহলে আপনার জন্য খুশির খবর হলো আপনার এই গেম বিনোদনের পাশাপাশি টাকা ইনকামের একটি উৎস হতে পারে। আপনি যদি একজন প্রফেশনাল ক্যাডার হতে পারেন তাহলে আপনার জন্য এখনই ইউটিউব চ্যানেল খোলা অনেকটাই সহজ। পাবজি ফ্রী ফায়ার সহ অন্যান্য যেসকল অ্যাকশনধর্মী গেম রয়েছে যে গেম গুলো আপনি দেখবেন যে ইন্টারন্যাশনাল ভাবে ব্যাপক পরিচিত। আপনি যদি এই গেমগুলোর ইউটিউব লাইভ স্ট্রিমিং করতে পারেন তাহলে আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশ থেকে ভিউয়ার্স পাবেন।

এভাবেই ইউটিউবে গেম লাইভ স্ট্রিমিং করা শুরু করুন তাহলে  স্বল্প সময়ের মধ্যেই আপনার ইউটিউব চ্যানেলের ব্যাপক জনপ্রিয়তা লাভ করবে এবং দেশ-বিদেশের বিভিন্ন বিভাগ রয়েছে তারা আপনার ইউটিউব চ্যানেলের সাথে যুক্ত হয়ে আপনার বিজ্ঞাপনের উপর ক্লিক করা মাত্রই আপনার অ্যাকাউন্ট টাকা জমা থাকবে।

ওপরের অংশে আমরা আপনাদের জন্য ফেসবুক-ইউটিউবে লাইভ করে কিভাবে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করলাম। আমাদের দেওয়া তথ্যগুলো যদি আপনি সম্পূর্ণ নির্ভুল ভাবে করার চেষ্টা করেন তাহলে স্বল্প সময়ের মধ্যে সফল হতে পারবেন। টাকা ইনকাম সংক্রান্ত যে কোন তথ্য জানার জন্য আমাদের আর্টিকেলগুলো করতে পারেন এবং আমরা এখানে নিয়মিত বিভিন্ন বিষয়ে লেখালেখি করে থাকি।

Tags

Related Articles

Back to top button
Close