Earn Money

ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম ২০২৪ | প্রফেশনাল মোড চালু করে আয় করুন

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও সর্বাধিক ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। এই সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা একটু ফেসবুক প্রোফাইল তৈরি করে প্রতিদিন আমাদের মূল্যবান সময় নষ্ট করে চলেছে। ফেসবুক ব্যবহারের বিভিন্ন দিক রয়েছে আপনি যদি সেগুলো জেনে থাকেন তাহলে আপনি ফেসবুক ব্যবহার করে অনেক বেশি উপকৃত হতে পারেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি সম্পর্কে আমরা সকলেই কম বেশি জানি কিন্তু কিভাবে টাকা ইনকাম হয় তা সম্পর্কে অনেকেই অবগত নন। ফেসবুক কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের আগ্রহ বাড়ানোর জন্য ফেসবুকে সম্প্রতি বিভিন্ন এড নেটওয়ার্ক চালু করার মাধ্যমে টাকা ইনকামের সুযোগ দিয়েছে।

2020 সালের শুরুর দিকে ফেসবুক পেজের মাধ্যমে ভিডিও কনটেন্ট ক্রিয়েট করে টাকা ইনকাম করার সুযোগ দেওয়া হয়েছে। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ সম্প্রতি এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানিয়েছেন যে বর্তমানে ফেসবুকের পেজ পাশাপাশি প্রোফাইল থেকে টাকা ইনকাম করা যাবে।

সত্যি বলতে টাকা ইনকাম করার জন্য ফেসবুক পেজ দীর্ঘদিন যাবত কাজ করলেও আমরা অনেকেই ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম করতে চাই। অবশেষে সকল জল্পনা কল্পনা পেরে ফেসবুক কর্তৃপক্ষ সে সুযোগ আমাদের দিতে চলেছে। আপনারা চাইলে ফেসবুকে এখন প্রোফাইল থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম করার নতুন পদ্ধতি তা বর্তমানে পরীক্ষা অবস্থায় রয়েছে। যার কারণে ইউরোপের কয়েকটি দেশে বর্তমানে এই ফিচারটি চালু করা হয়েছে তবে ধারণা করা হচ্ছে অতিশীঘ্রই সারাবিশ্বব্যাপী প্রত্যেক ফেসবুক ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম করুন

তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে ফেসবুক ব্যবহার করে প্রোফাইল থেকে টাকা ইনকাম করা যায় এবং ফেসবুক প্রোফাইল প্রফেশনাল মোট কিভাবে চালু করে তা সম্পর্কে বিস্তারিত তথ্য জানি। আমরা আশা করব আপনারা আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন এবং আপনাদের গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করবেন।

ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম

ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম করার অনেক মাধ্যম থাকলেও বর্তমানে অনলাইন থেকে ফেসবুকের মাধ্যমে টাকা ইনকাম করার কোন মাধ্যমে প্রকাশ করা হয়নি। তবে ফেসবুক কর্তৃপক্ষ সম্প্রতি তাদের গবেষণার মাধ্যমে ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম করার বিশেষ সুযোগ দিতে চলেছে। অতি শীঘ্রই আমাদের দেশে এই ফিচারটি চালু হবে এরপর থেকে আপনি অবশ্যই যাবেন আপনার প্রোফাইল থেকে টাকা ইনকাম করতে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ফেসবুক প্রোফাইল থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে বিস্তারিত জানি।

ফেসবুক প্রফেশনাল মোড চালু

ফেসবুক থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে প্রথমে আপনার ফেসবুক প্রোফাইল থেকে একটি প্রফেশনাল মোড চালু করতে হবে। কারণ একটি সামান্য ফেসবুক প্রোফাইল থেকে টাকা ইনকাম করা এতটা সহজ নয়। আপনি কি জানেন কিভাবে ফেসবুক প্রফেশনাল মোড চালু করতে হয় যদি না জেনে থাকেন তাহলে আমাদের একটি আর্টিকেল লেখা হয়েছে ফেসবুক প্রফেশনের মোট চালু করা সম্পর্কে আপনি তা অনুসরণ করতে পারেন।

ফেসবুকে গল্প লিখে টাকা ইনকাম

Facebook Reels ভিডিও তৈরি করে প্রোফাইল থেকে টাকা ইনকাম

জনপ্রিয় শর্ট ভিডিও তৈরি অ্যাপ্লিকেশন টিকটক সম্পর্কে আমরা সকলেই জেনে থাকবো। এখানে বিভিন্ন গান ভিডিও ক্লিপ এর উপর ভিত্তি করে ব্যবহারকারীরা তাদের নিজের ভিডিও ফেস লাগে কনটেন্ট তৈরি করেন। ফেসবুক কর্তৃপক্ষ টিকটক কে অনুসরণ করে বর্তমানের শর্ট ভিডিও তৈরি করার জন্য উঠেপড়ে লেগেছে।

আপনি যদি ফেসবুক পেজ থেকে এর আগে টাকা ইনকাম করে থাকার উদ্দেশ্যে চালু করে থাকেন তাহলে বুঝতে পারবেন যে ফেসবুক Reels ভিডিও তৈরি করে এখান থেকে টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি জানতে চান কিভাবে ভিডিও থেকে টাকা ইনকাম করা যায় তাহলে আমাদের পুরো আর্টিকেলটি পড়ুন।

ফেসবুক মার্কেটিং করে টাকা ইনকাম

Reels Bonus 

ফেসবুকে আপলোড করা কোন ভিডিওর প্রতি যদি কোনো গ্রাহক বা ভিউয়ার্স যদি সন্তুষ্ট হয় তাহলে আপনাকে তারা আপনাকে বোনাস হিসেবে তাদের ব্যালেন্স থেকে ডলার দিতে পারবেন। যা ফেসবুক Reels বোনাস হিসেবে পরিচিত। সুতরাং ফেসবুক থেকে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করার খুব সহজ একটি মাধ্যম হয়ে গিয়েছে এবং আপনি চাইলে তা ব্যবহার করতে পারেন এবং টাকা ইনকাম করতে পারেন।

Ads

গুগলের সাথে টেক্কা দেওয়ার জন্য ফেসবুক বর্তমানে তাদের নিজেদের অবস্থান পাকাপোক্ত করার লক্ষ্যেই নতুন বিজ্ঞাপন ব্যবস্থা চালু করছে। যদিও এটা সারা বিশ্বব্যাপী চালু হয়নি শুধুমাত্র কয়েকটি দেশে বিজ্ঞাপন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে যদি তা সফল হয় তবে অতি শীঘ্রই প্রত্যেক ব্যবহারকারীর বিজ্ঞাপন ব্যবহার করতে পারবেন।

ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল থেকে টাকা ইনকাম

এখানে আপনার ফেসবুক ভিডিওতে দুই ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে Striker Ads এবং Stream Ads এই ধরনের ভিডিও যদি ক্লিক করে তাহলে আপনি সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আমরা ধারণা করছি ফেসবুক চালু করে একজন প্রোফাইল ব্যবহার করে কিভাবে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে আপনার ধারণা হয়েছে। নিত্য নতুন ফিচার দিয়ে ফেসবুক তাদের ব্যবহারকারীদের আকর্ষন করার চেষ্টা করছে যার কারণে আপনি অবশ্যই এ সুযোগটি লুকিয়ে নেয়ার চেষ্টা করবেন। আমাদের পাশে থেকে দীর্ঘ সময় ধরে আর্টিকেল করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Tags

Related Articles

Back to top button
Close