Earn Money

টিকটক থেকে টাকা ইনকাম ২০২৪ – প্রতি রেফারে ১৫০ টাকা ইনকাম করুন

আজকে আমরা আলোচনা করতে চলেছি পৃথিবীর সবচেয়ে দ্রুত জনপ্রিয় হওয়া সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক নিয়ে। 15 সেকেন্ডের অথবা এক মিনিটের শর্ট ক্লিপ ভিডিও তৈরি করে আমাদের দেশের তরুন তরুনীরা ব্যাপক প্রচারণা চালিয়েছেন।

আমাদের দেশে এই ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। তবে আপনি জানেন কি এই অ্যাপটি ব্যবহার করে অর্থাৎ টিকটক ভিডিও শেয়ার করে আপনি টাকা আয় করতে পারেন। এর ব্যবহারকারী সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ার কারণে অনেকের মনে প্রশ্ন জেগেছে থেকে কিভাবে অর্থ উপার্জন করা যায় তা নিয়ে। তাদের জানানোর জন্য আমরা এই আজকের পুরো আর্টিকেলটি লিখেছি।

টিকটক থেকে আয়

টিকটক একটি সংক্ষিপ্ত ভিডিও তৈরীর অ্যাপ্লিকেশন যেখানে আপনি স্টার্ট মিউজিক ভিডিও ডায়লগ কমেডি দিয়ে নিজের ভিডিও অঙ্গভঙ্গি দিয়ে তৈরি করতে পারেন।

সাধারণ এই ভিডিওগুলো সংক্ষিপ্ত এবং বিনোদনমূলক হয় যার কারণে এর ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। আপনারা যারা টিকটক থেকে টাকা আয় করতে আগ্রহী তাদের জন্য বলতে চাই যে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব এর সাথে পাল্লা দিয়ে টিকটক সময়ের সাথে এগিয়ে চলেছে। আজকে আমরা দেখাবো আপনারা টিকটক থেকে কিভাবে টাকা আয় করবেন তার বিস্তারিত তথ্য।

টিকটক থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে প্রথমে আপনার স্মার্টফোনে অবশ্যই টিকটক মোবাইল অ্যাপ ইন্সটল করতে হবে যদি না থাকে তাহলে আপনাকে অতিশীঘ্রই গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করে ইন্সটল করে নিন।

কনটেস্ট (প্রতিযোগিতা):

জনপ্রিয় টিকটক মোবাইলে প্রচুর প্রতিযোগিতা হয়ে থাকে আপনি যদি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন আপনার ভিডিওটি যদি তিন দিকে চলে যায় তাহলে আপনি নির্বাচিত হবেন এবং আপনাকে 100 ডলার থেকে 1000 ডলার পর্যন্ত পুরস্কার হিসেবে দেওয়া হতে পারে।

গিফট:

সেলিব্রেটি হয়ে যেতে পারেন অর্থাৎ আপনার যদি ফলোয়ার অনেক বেশি হয় এবং আপনার ভিডিও মানসম্মত হয় তাহলে আপনার ফলোয়ার আপনাকে বিভিন্ন ধরনের গিফট পেলেন করবে এক্ষেত্রে আপনি টাকা আয় করতে পারবেন।

স্পনসারশিপ:

জনপ্রিয় ভিডিও ওয়েবসাইট ইউটিউব এর মত কেউ আপনি নিজেকে বেশি অনুরাগ এর সাথে স্পনসর্শিপ থেকে অর্থ উপার্জন করতে পারবেন। আপনার যদি লক্ষ লক্ষ ফলোয়ার্স থাকে ঠিক থাকে তাহলে আপনি নিজে টিকটকের সংস্থার সাথে সরাসরি যোগাযোগ করবে এবং আপনার কাছে মোটা অঙ্কের টাকা দিবে।

রেফার করে টিকটক থেকে টাকা ইনকাম

প্রতিবছর টিকটক কোম্পানি তাদের ব্যবহারকারীর সংখ্যা বাড়ানোর লক্ষ্যে নতুন নতুন অফার দিয়ে থাকে। বেশ কিছুদিন আগেই কর্তৃপক্ষ একটি নতুন প্রোফাইল খুললে অথবা রেফার করলে সর্বোচ্চ 10 হাজার টাকা পর্যন্ত প্রদান করেছেন।

এই বর্তমান যুগের টিকে থাকার জন্য ব্যবহারকারীর সংখ্যা বাড়ানোর জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়। আপনি টিক টক অ্যাপ রেফার করে অর্থাৎ বন্ধুদের মধ্যে শেয়ার করে তা থেকে টাকা আয় করতে পারেন। আপনি কি জানেন কিভাবে টিকটক আইডি রেফার করতে হয় যদি না জেনে থাকেন তাহলে নিচের নির্দেশনা অনুসরন করুন।Screenshot-2022-01-17-at-9-18-50-AM

আপনি যদি একজন নিয়মিত টিকটক ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে জেনে থাকবেন যে আপনার একটি পার্সোনাল রেফার কোড রয়েছে যেটি ব্যবহার করতে পারেন।

এ রেফার কোড প্রদান করে আপনি যদি টিকটক মোবাইল অ্যাপস টি ইন্সটল করার জন্য আপনার বন্ধুকে শেয়ার করে থাকেন তাহলে আপনি এভাবে যদি আপনার দশটি বন্ধুকে টিক টক ইনস্টল করার জন্য শেয়ার করেন তাহলে আপনাকে প্রতি রেফারে 150 টাকা করে দেয়া হবে এবং 15 জনকে রেফার করতে পারলে সর্বোচ্চ ছয় হাজার টাকা প্রদান করা হবে বলে টিকটক কর্তৃপক্ষ জানিয়েছে।

TikTok এ অ্যাকাউন্ট তৈরি করবেন কিভাবে?

ইন্সটল করার পর আপনাকে টিকটক একাউন্ট তৈরি করতে হবে আপনি কি জানেন কিভাবে টিকটক একাউন্ট তৈরি করতে হয় যদি না জেনে থাকেন তাহলে নিচের অংশটুকু করুন।

যেহেতু আপনার স্মার্টফোনে টিকটক মোবাইল অ্যাপ রয়েছে তাই অ্যাপ টি ওপেন করুন।

সাইনআপ অপশনে ক্লিক করুন আপনি যদি আপনার জিমেইল ফোন নাম্বার বা ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম আইডি দিয়ে খুব সহজেই এই টিকটকের প্রোফাইল তৈরি করতে পারেন।

আপনাকে অবশ্যই একটি ইউজারনেম সিলেক্ট করতে হবে কেননা সেই উজারনেম এর মাধ্যমে আপনার পরিচিতি লাভ হবে।

TikTok এ কিভাবে ভিডিও করবেন?

প্রোফাইল খুলে আপনি খুব সহজেই আপনার নিজস্ব ভিডিও তৈরি করতে পারবেন।

  • ভিডিও তৈরি করার লক্ষ্যে আপনাকে প্রথমে (+) প্লাস বাটন টি ক্লিক করতে হবে।
  • পরবর্তী ধাপে আপনার উপরে যে শব্দটি বেছে নিয়েছেন তার ওপর ক্লিক করুন।
  • এরপর আপনার সামনে বিভিন্ন সেলিব্রেটেড ও অন্যান্য টিকটক ব্যবহারকারীর ভিডিও আসবে আপনি যে মিউজিক বাজে ভিডিও ক্লিপ এর সাথে আপনি নিজের অঙ্গভঙ্গি মিলাতে চাই সেটা নির্বাচন করুন।
  • আপনার মোবাইলের ডানপাশের দেখতে অনেকগুলো বিকল্প রয়েছে যেমন এখান থেকে আপনি আপনার পছন্দমত দ্রুতগতির ভিডিও ফিল্টার করে নিতে পারেন।
  • এখন ভিডিও রেকর্ড করার সময় হয়েছে আপনি এখানে ভিডিও বোতামে ক্লিক করুন এবং তিনি থেকে 15 সেকেন্ডের ভিডিও করতে পারবেন।
  • ভিডিও তৈরি করার পর আপনি তা এডিট করতে পারবেন এই অ্যাপের মাধ্যমে তাই টিকটক ভিডিও রেকর্ড করার পর আপনি এই গানটি ছাঁটাই করতে পারেন বিশেষ প্রভাব যুক্ত করতে পারেন তবে তা প্রকাশ করার আগে অবশ্যই হ্যাশট্যাগ যুক্ত করবেন।

মনে রাখবেন টিকটক ভিডিও প্রকাশের পর তা অবশ্যই বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন যাতে আপনার ভিডিওটি সফলের মাঝে ছড়িয়ে যায়।

মোবাইল বা এন্ড্রয়েড ফোন দিয়ে আয় করার সব থেকে ভালো প্ল্যাটফর্ম হচ্ছে টিকটক তাই আপনি যদি সময় পান এবং আমাদের নির্দেশনাগুলো অনুসরণ করুন তাহলে অবশ্যই টাকা ইনকাম করতে পারবেন।

টিকটক শুধু আপনাকে বিনোদন দেবে না পাশাপাশি এখান থেকে টাকা ইনকাম করা সম্ভব তাই আপনি অবশ্যই আমাদের উপরে দেওয়া তথ্যগুলো অনুসরণ করবেন এবং তা অনুযায়ী কাজ করবেন তাহলে সফল হবে।

তবে আপনার যদি টিক টক এ ফলোয়ার না থাকে তাহলে টাকা ইনকাম করা সম্ভব নয় তাই টিক টক অ্যাপ টি শেয়ার করুন এবং আপনার ভিডিওটি ভাইরাল করতে পারলেই সেখান থেকে টাকা ইনকাম করা সম্ভব। অনলাইনের মাধ্যমে যেকোনো টাকা আয় করা বিষয়ক তথ্য জানতে আমাদের ওয়েবসাইট এর সাথে থাকুন।

Related Articles

Back to top button
Close