Earn Money

অনলাইনে ছোট ছোট কাজ করে আয় ২০২৪ | মাসে ১০০ ডলার ইনকাম করুন

অনলাইন থেকে টাকা ইনকাম করা যায় তা সম্পর্কে আমরা সকলে জেনে থাকি। তবে আপনাকে এটাও মনে রাখতে হবে যে দক্ষতা ছাড়া অনলাইন মার্কেটপ্লেস থেকে সহজে কাজ পাওয়া অনেক জটিল বিষয়। তাছাড়া এ অনলাইন সেক্টরে বর্তমানে প্রতিযোগিতা অনেক বেশি বেড়ে গেছে যার কারণে অনেক দক্ষ ব্যক্তিও মার্কেটপ্লেস থেকে সহজে কাজ পাচ্ছেন না।

হতাশ হওয়ার কোনো কারণ নেই কেননা অনলাইনে ছোট ছোট কাজ করে এখন অনেক টাকা ইনকাম করা সম্ভব। কথায় আছে ছোট ছোট বালুকণা বিন্দু বিন্দু জল গড়ে তোলে মহাদেশ সাগর অতল, এই কথাটির সারাংশ হল যে আপনি ছোট ছোট কাজ করে প্রতিদিন 500 টাকার বেশি ইনকাম করতে পারবেন।

বর্তমানে অনলাইনে অনেক ছোট ছোট কাজ রয়েছে যেগুলো আমরা খুব সহজেই করতে পারি এবং দিনের যেকোনো অবসর সময়ে এই কাজগুলো করা সম্ভব। কর্মব্যস্ততার ফাঁকে আপনি একটু সময় ব্যবহার করে এই কাজগুলো মোবাইল অথবা কম্পিউটার ব্যবহার করতে পারেন।

আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা অনলাইনে ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করার সেরা উপায় গুলো নিয়ে আলোচনা করতে চলেছি। আমরা আপনাদের শতভাগ নিশ্চয়তা প্রদান করছি যে আমাদের পুরো আর্টিকেল পড়ার মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

অনলাইনে ছোট ছোট কাজ করে আয় করার জন্য কি কি প্রয়োজন?

অনলাইন থেকে কাজ করে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি সম্পর্কে সকলের জানা থাকলেও ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করা যায় এই বিষয়টি সম্পর্কে মানতে অনেকেই নারাজ। তথ্যপ্রযুক্তির এ যুগে কোন কিছুই অসম্ভব নয় ঘরে বসে থেকে অনলাইনের মাধ্যমে প্রতিদিন হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব। সুতরাং আপনি যদি অনলাইনে ছোট ছোট কাজ করে আয় করতে চান তাহলে কি কি জিনিসের প্রয়োজন তা সম্পর্কে ধারণা থাকতে হবে।

টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ

  • একটি স্মার্টফোন অথবা কম্পিউটার।
  • ইন্টারনেট কানেকশন।
  • মোবাইল অ্যাপ্লিকেশন কিংবা ওয়েবসাইট সম্পর্কে ধারণা।
  • ইমেইল মার্কেটিং সম্পর্কে তথ্য জানা।
  • ভিডিও এডিটিং সম্পর্কে জ্ঞান।

মোবাইল দিয়ে ছোট ছোট কাজ করে আয় করার উপায়

মোবাইল ব্র্যান্ডগুলোর প্রতিযোগিতার কারণে এবং স্মার্টফোনগুলোর সহজলভ্যতার কারণে আমাদের প্রত্যেকের হাতে একটি করে স্মার্টফোন পৌঁছে গিয়েছে। এই স্মার্টফোনের মাধ্যমে আপনি এখন ঘরে বসে থেকেই খুব সামান্য ছোট ছোট কাজ করে টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে কি কি ধরনের কাজ করে টাকা ইনকাম করা যায় এবং কিভাবে তা করবেন তা নিচের অংশ আলোচনা করা হলো।

ভিডিও দেখে টাকা ইনকাম

বর্তমানে অনেক মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে যারা তাদের প্রচারণার স্বার্থে গ্রাহকদের মাঝে বিভিন্ন ধরনের অফার করেন। আপনি যদি মোবাইলে ভিডিও দেখতে পছন্দ করেন তাহলে আপনার এই ভিডিও দেখা কেন্দ্র করে টাকা ইনকাম করা সম্ভব। আমরা আপনাদের জন্য বেশকিছু মোবাইল অ্যাপ্লিকেশনের নাম উল্লেখ করেছে যে সকল অ্যাপ্লিকেশনগুলো যদি আপনি ইন্সটল করেন এবং সেখানে নিয়মিত ভিডিও ভিউ করেন এতে করে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম

আপনার মোবাইল ফোন দিয়ে বিভিন্ন ওয়েবসাইট অথবা অ্যাপ্লিকেশন অ্যাপ বিজ্ঞাপন প্রদর্শন বিজ্ঞাপন যদি আপনি 25 সেকেন্ডের বেশি দেখে থাকেন তাহলে তার বিনিময়ে আপনাকে মোটা অংকের টাকা দেওয়া হবে। বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো তাদের পণ্যের প্রচার বিজ্ঞাপন প্রদান করেন এবং এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে সকল বিজ্ঞাপনগুলোর প্রচারণা চালানো হয়। মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনি বিজ্ঞাপন দেখে টাকা ইনকাম করার পথ বেছে নিতে পারেন।

ইমেইল আইডি বিক্রি

অনলাইন মার্কেটপ্লেসগুলোতে নিজেদের প্রোফাইল তৈরি করার জন্য বিভিন্ন ধরনের করার জন্য অনেক গ্রাহক রয়েছে যারা ইমেইল আইডি ক্রয় করে থাকেন। আপনি চাইলেই আপনার মোবাইল নাম্বার অথবা অন্যান্য গণমাধ্যম ব্যবহার করে অনেক ইমেইল আইডি তৈরি করতে পারেন এবং তা এসকল মার্কেটপ্লেস গ্রাহকদের সাথে চুক্তি করে বিক্রি করার সুযোগ পাচ্ছেন। এতে করে আপনার প্রতিটি ইমেইল আইডি 100 টাকার বেশি করে ক্রয় করা হয়।

ফেসবুক আইডি/পেজ/গ্রুপ বিক্রি

ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি সম্পর্কে আমরা জেনে থাকলেও কিভাবে ইনকাম করা যায় তার সম্পর্কে অনেকেই অবগত নন। আপনাদের উদ্দেশ্যে বলতে চাই যে ফেসবুক আইডি অথবা আপনার ফেসবুক পেজ গ্রুপ বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ বিক্রি করার ক্ষেত্রে আপনাকে আপনার পেজে অনেক বেশি ফলোয়ার লাইক থাকতে হবে। অন্যদিকে ফেসবুক গ্রুপ বিক্রি করার জন্য আপনার গ্রুপে 10 হাজারের বেশি মেম্বার থাকা জরুরি।

ছোট ছোট কাজ করে মাসে ১০০ ডলার আয় করুন

ছোট ছোট কাজ করে মাসে 100 ডলার ইনকাম করা বর্তমানে কঠিন একটি কাজ নয়। আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা বলতে চাই এমন কিছু কাজ রয়েছে যেগুলো আপনি খুব সহজেই করতে পারবেন এবং তার বিনিময়ে আপনাকে প্রতি মাসে 100 ডলার প্রদান করা হবে।

আপনাদের সুবিধার্থে আমরা উক্ত অ্যাপ্লিকেশনটি সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করেছে এবং তা কিভাবে কাজ করবেন এবং কাজ শেষ করে প্রেমেন্ট কিভাবে নিবেন তা সম্পর্কে সকল তথ্য দেওয়া হল।

ডলার আয় করার উপায়

আজকে আমি যেই প্লাটফর্মটি শিয়ার করব সেখানে আপনি কোন অভিজ্ঞতা ছাড়াই মোবাইলে, কম্পিটারে, ল্যাপটপে কাজ করে মাসে কম করে হলেও ১০০$+ আয় করতে পারবেন।

  • Picoworker।com এই ওয়েবসাইটে আপনাকে প্রথমে প্রবেশ করতে হবে।
  • রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করুন।
  • নির্ধারিত স্থানে আপনার ইমেইল আইডি মোবাইল নাম্বার ও ইউজারনেম লিখুন।
  • আপনার প্রোফাইল তৈরি হওয়ার পর Find Job অপশনে ক্লিক করুন। সেখান থেকে কেট্যাগোরি ও সাব কেট্যাগোরি সিলেক্ট করে পছন্দের জবটি অপেন করুন। এবার আপনার সামনে আপনার পছন্দের অনেক গুলো জব দেখতে পাবেন।
  • আপনি যে কাজটি করতে আগ্রহী তার ওপর ক্লিক করুন এবং আপনার সামনে এই বিষয়ে যে সকল কাজ করা লাগবে তা প্রদর্শিত হবে।
  • আপনি কাজ করতে আগ্রহী হলেন সাবমিট অপশনে ক্লিক করুন।
  • বায়াররা আপনার আবেদনপত্রটি গ্রহণ করবে এবং আপনার প্রোফাইল যদি তাদের পছন্দ হয় তাহলে তাকে আপনাকে কাজ প্রদান করবে।

পেমেন্ট নেওয়ার উপায়

এটি একটি ইন্টারন্যাশনাল কোম্পানি হওয়ার কারণে আপনি বিকাশ বা নগদ মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে টাকা উইথড্র করতে পারবেন না। ইন্টারন্যাশনাল মানি ব্যাংকিং পেপাল পেওনার ইত্যাদির মাধ্যমে আপনাকে টাকা উইথড্র করতে হবে। আপনি চাইলে আপনার উপার্জিত টাকা ব্যবহার করে অনলাইন থেকে শপিং করতে পারবেন।

সুতরাং আপনি অবশ্যই একটি পেপাল অথবা পেওনার একাউন্ট চালু করুন যাতে করে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে কাজ করে টাকা ইনকাম করতে পারেন। এ সকল তথ্যের বাইরে অনলাইন থেকে টাকা ইনকাম করার অন্যান্য যে কোন মাধ্যম সম্পর্কে জানতে আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পড়তে পারেন। আমরা আপনাদের সাহায্য করার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে চলেছি।

Tags

Related Articles

Back to top button
Close