Earn Money

বাংলাদেশি App দিয়ে টাকা ইনকাম ২০২৪ – ফ্রি টাকা ইনকাম Apps

বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হলেও খুব স্বল্প সময়ের মধ্যে এ দেশটির ডিজিটাল বাংলাদেশের রূপান্তর হতে চলেছেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বাংলাদেশ সরকার তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ক্ষেত্রে বিশেষ বৃষ্টিপাত করেই দেশকে সামনে নিয়ে যাচ্ছেন। এখন টাকা ইনকাম করা অনেকটাই সহজ হয়ে দাঁড়িয়েছে শুধুমাত্র এই তথ্য প্রযুক্তির উন্নতির কারণ এই।

আপনি চাইলে এখন প্রতিদিন 500 থেকে 1000 টাকা ইনকাম করতে পারছেন ঘরে বসে থেকেই। বাংলাদেশি অ্যাপ ডেভেলপার বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন তৈরি করেছেন এবং তা লঞ্চ করার মাধ্যমে দেশে এবং দেশের বাইরে বিভিন্ন স্থানে তাদের জনপ্রিয়তা ছড়িয়েছে। ইন্টারনেটে আপনি হয়তো বাংলাদেশে অনেক অ্যাপ্লিকেশন দেখবেন যেগুলো ইনস্টল ডাউনলোড করার মাধ্যমে টাকা ইনকাম করার প্রতিশ্রুতি দেওয়া হয়।

কিন্তু দুঃখের বিষয় এই যে সব অ্যাপ্লিকেশন যৌথভাবে কাজ করেন না পাশাপাশি অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যে সকল অ্যাপ এ আপনি দীর্ঘদিন যাবত কাজ করার পরেও পেমেন্ট পাবেন না। তবে চিন্তার কোন কারণ নেই কারণ আপনারা যারা বাংলাদেশি অ্যাপ্লিকেশন দিয়ে টাকা ইনকাম করতে চান তাদের জন্য আমরা অভিনব কিছু উপায় আলোচনা করতে চলেছে এবং কিছু অ্যাপ দিয়ে টাকা ইনকাম করার পথ বের করেছি।

আমরা নিঃসন্দেহে আপনাদের জানাতে পারে যে আপনারা যদি আমাদের এই পদ্ধতি গুলো অবলম্বন করেন তাহলে খুব স্বল্প সময়ের মধ্যেই বাংলাদেশি অ্যাপ্লিকেশন ব্যবহার করে টাকা ইনকাম করতে পারবেন। সুতরাং আমরা আপনার সময় নষ্ট না করে মোবাইল অ্যাপ ব্যবহার করে বাংলাদেশে কিভাবে ঘরে বসে থেকে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে বিস্তারিত তথ্য বলতে চলেছি।

বাংলাদেশি App দিয়ে টাকা ইনকাম

অ্যাপ বা অ্যাপ্লিকেশন বলতে আমরা ঐ সকল সফটওয়্যার ক্যামে যা আমাদের মোবাইল ফোন অথবা কম্পিউটারে ব্যবহার করা হয়। আপনি জেনে অবাক হবেন যে বাংলাদেশে যে সকল অ্যাপ ডেভলপার রয়েছে তারা প্রতিনিয়ত নিত্যনতুন শুধুমাত্র আমাদের সেবার কাজে ব্যবহারের জন্যই তৈরি করে যাচ্ছেন।

তবে আমরা আপনাদের জন্য বাংলাদেশী টাকা ইনকাম করার যে সকল অ্যাপ রয়েছে তার সম্পর্কে আলোচনা করব। আমরা আপনাদের জন্য এখানে বেশ কয়েকটি মোবাইল অ্যাপ্লিকেশনের নাম উল্লেখ করেছি যেগুলো আপনি ব্যবহার করতে পারেন এবং বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে যে এই অ্যাপ্লিকেশন দ্বারা টাকা ইনকাম করলে আপনি পেমেন্ট পাবেন।

সেবা বন্ধু

সেবা বন্ধু অ্যাপসটি মূলত একটি কোম্পানি বিশেষ করে ঘরের বাইরে যদি আপনি কাজ করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এদের সাথে সরাসরি যোগাযোগ করে অথবা আপনার কারিকুলাম ভিটা ড্রপ করে কাজসমূহ করতে পারেন। এই কোম্পানিতে নিজেদের ব্যক্তিগত চিঠি দিয়ে প্রতিবছর অনেক ছেলেমেয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন আর আপনি যদি অনলাইনের মাধ্যমে ঘরে বসে টাকা ইনকাম করতে চান তাহলে এই অ্যাপ্লিকেশনটি আপনার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

দারাজ থেকে টাকা ইনকাম

তাছাড়া এমন একটি অ্যাপ্লিকেশন যদি আপনি আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন কে রেফার করেন তাহলে উক্ত ব্যক্তি যদি এই রেফার কোড ব্যবহার করে সেবা বন্ধু এপ্লিকেশনটি ইন্সটল করে এতে করে আপনার একাউন্টে টাকা জ্বলতে থাকবে। সুতরাং আপনি অবশ্যই আপনার বন্ধু-বান্ধবদেরকে অ্যাপ্লিকেশন সম্পর্কে সকল তথ্য জানান এবং তারা আপনার রেফার কোড ব্যবহার করেই এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবে।

বিকাশ রেফার

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা প্রতিবছরই নিত্য নতুন অফার দিয়ে তাদের গ্রাহকদের সেবা প্রদান করে চলেছে। ঘরে বসে স্বল্প সময়ের মধ্যে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে টাকা পাঠানো ও গ্রহণ করার ক্ষেত্রে বিকাশ যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ঠিক তেমনি থেকে সাহায্য করার উদ্দেশ্যেই মোবাইল ব্যাংকিং সেবা টি টাকা ইনকাম করার সুযোগ দিচ্ছে।

ছাত্র জীবনে আয় করার সেরা উপায় 

আপনার ফোনে যদি বিকাশ অ্যাপ্লিকেশন থেকে থাকে এবং আপনি যদি আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন কে এই অ্যাপটি সম্পর্কে এবং ব্যবহার করার জন্য তাগিদ দিতে পারেন তাহলে উক্ত ব্যক্তিরা যদি বিকাশ রেফার করার মাধ্যমে ইন্সটল করে থাকে তাহলে আপনি সেখান থেকে প্রতি রেফারে 100 টাকা করে পাবেন। সুতরাং আপনি নষ্ট না করে এই অ্যাপ ব্যবহার করেই অনেক টাকা ইনকাম করতে পারবেন।

সি ওয়ার্ক

এই অ্যাপস এর মাধ্যমে আপনারা আয় করতে পারবেন এবং আপনাদের নির্দিষ্ট কিছু কাজ করতে দেয়া হবে উক্ত কাজগুলো শেষ করার পর আপনার প্রোফাইলে নিয়মিত টাকা জ্বলতে থাকবে। এলমা করার মাধ্যমে আপনার ভিডিও দেখায় এবং বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে আপনি যদি প্রতিদিন 25 থেকে 30 টি বিজ্ঞাপন দেখেন তাহলে আপনি আয় করার সুযোগ পাবেন।

কুইজ খেলে টাকা ইনকাম

এশিয়ার কয়েকটি দেশে এই অ্যাপটি লঞ্চ করা হয়েছে ধারণা করা যাচ্ছে যে অতি শীঘ্রই বাংলাদেশে এই এপ্লিকেশনটি লঞ্চ করা হবে এরপর আপনি এই অ্যাপটি ব্যবহার করে প্রতিদিন 500 থেকে 1000 টাকা ইনকাম করতে পারবেন। সুতরাং আপনার মূল্যবান সময় টি কাজে লাগান এবং সিইও আর এই অ্যাপ ব্যবহার ডাউনলোড করে টাকা ইনকাম করুন।

ফুড পান্ডা

আপনি যদি রান্না বান্না করতে পারেন তাহলে একটি হোম রেস্টুরেন্ট খুলতে পারেন এতে আপনার রান্নাবান্না করার খাবার গুলোতে আকর্ষণীয় হয়ে থাকে তাহলে আপনি দেশের বিভিন্ন প্রান্তে খাবার-দাবার পৌঁছে দিতে পারেন। বাংলাদেশের একমাত্র অনলাইনে খাবার ডেলিভারি করার অ্যাপ ফুডপান্ডার মাধ্যমে দেশের লক্ষ লক্ষ বেকার চাকরি পাচ্ছে।

ডিজিটাল মার্কেটিং করে টাকা ইনকাম

ফুডপান্ডা কর্তৃপক্ষ সম্প্রতি তাদের সকল শাখা বিভাগীয় শহরের পাশাপাশি উপজেলা পর্যায়ে নিয়ে চলে গিয়েছে। যার কারণে এখন আপনি আপনার নিকটস্থ এলাকাতে একটি ফুডপান্ডা রেস্টুরেন্ট চালু করতে পারেন। অন্যদিকে ফুডপান্ডা কর্তৃপক্ষ প্রতিনিয়ত তাদের কর্মী সংখ্যা বাড়ানোর লক্ষ্যে আপনার নিয়ে থানায় ডেলিভারি ম্যান নিয়োগ প্রদান করছে। সুতরাং আপনার যদি একটি বাইসাইকেল অথবা মোটরবাইক থেকে থাকে তাহলে তা ব্যবহার করে আপনি ফুডপাণ্ডার একজন ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতে পারেন।

এসকল অ্যাপ্লিকেশনগুলো বাদেও আরো অনেকে রয়েছে যেগুলো দিয়ে ঘরে বসে থেকে টাকা ইনকাম করা সম্ভব। আমরা অন্যান্য আর্টিকেল এর মাধ্যমে আপনাদের এসকল তথ্য গুলো প্রদান করেছি এরপরেও যদি আপনার অন্য কোন তথ্য জানার থাকে তাহলে আপনারা নিচের কমেন্ট বক্সে আপনার মূল্যবান মন্তব্য করেন। আমরা আপনাকে সাহায্য করার যথাসাধ্য চেষ্টা করব।

Tags

Related Articles

Back to top button
Close