Earn Money

গুগল প্লে স্টোর থেকে আয় করার উপায় ২০২৪

আমাদের স্মার্টফোনগুলোতে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য গুগল প্লে-স্টোর ব্যবহার করে থাকি। গুগল প্লে স্টোর এমন একটি স্থান যেখানে আপনি যেকোন ধরনের মোবাইল অ্যাপ ডাউনলোড করতে পারবেন। তবে সম্প্রতি গুগল জনপ্রিয় সার্চ ইঞ্জিন কর্তৃপক্ষ গুগল প্লে স্টোর ব্যবহারকারীদের জন্য বিশেষ সুযোগ দিচ্ছে।

এখন আপনি গুগল প্লে স্টোর থেকে টাকা আয় করতে পারবেন। আপনি যদি একজন অ্যাপ ডেভেলপার হতে পারেন তাহলে আপনার জন্য গুগল প্লে স্টোর থেকে টাকা ইনকাম করা অনেকটাই সহজ হবে। বর্তমানে বিভিন্ন ধরনের অনলাইন কোর্স ও লার্নিং ফ্রিল্যান্সিং কোর্স এর কল্যানে অনেক অ্যাপ ডেভলপার তৈরি হচ্ছে।

সুতরাং আপনারা যারা অনলাইন থেকে গুগল প্লে স্টোর এর মাধ্যমে টাকা আয় করতে চান তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি লিখা হয়েছে। আমরা আপনাদের জন্য শুধুমাত্র কিভাবে গুগল প্লে স্টোরে অ্যাপ্লিকেশন আপলোড করে টাকা আয় করা যায় তার সম্পর্কে তথ্য উপস্থাপন করেছেন।

গুগল প্লে স্টোর থেকে ইনকাম

গুগল প্লে স্টোর থেকে আমরা শুধুমাত্র অ্যাপ্লিকেশন ডাউনলোড করে তা ব্যবহার করে। কিন্তু কখনো কি আপনার মনে প্রশ্ন জেগেছে এ গুগল প্লে স্টোরে যে অ্যাপ গুলো রয়েছে তা কোথা থেকে আসে। বিভিন্ন দেশের অ্যাপ ডেভলপাররা আমাদের দৈনন্দিন জীবনে স্মার্টফোন ব্যবহারের সহজ করার জন্যই এ সকল অ্যাপ্লিকেশনগুলো তৈরি করেন।

প্রতি সপ্তাহে 4000 টাকা আয় করার উপায়

এই অ্যাপ গুলো তৈরি করার পর তারা গুগল প্লে স্টোরে আপলোড করেন এবং আমরা তা ব্যবহার করে থাকি। গুগল প্লে স্টোরে যখন কোন এপ্লিকেশন আপলোড করা হয় গুগল কর্তৃপক্ষ অ্যাপ ডেভেলপারদের থেকে টাকা গ্রহণ করেন। তবে আপনার আপলোড করা একটি যদি মানুষ ব্যবহার করে থাকে অর্থাৎ আপনার ডাউনলোড করার ওপর নির্ভর করেই আপনি গুগল প্লে স্টোর থেকে টাকা ইনকাম করতে পারবেন।

তাহলে চলুন জেনে নেওয়া যাক গুগল প্লে স্টোর থেকে অ্যাপ আপলোড করে কিভাবে টাকা ইনকাম করা যায় তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানি। আমরা আশা করব আমাদের আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি সকল তথ্য গুলো সম্পর্কে জানতে পারবেন।

মনিটাইজেশন

গুগল প্লে স্টোর এর মাধ্যমে টাকা ইনকাম করার সবচেয়ে বিশ্বস্ত ও পরীক্ষিত উপায় হচ্ছে মনিটাইজেশন এর মাধ্যমে টাকা ইনকাম। মূলত অ্যাপের মধ্যে অ্যাড দেখিয়ে আয় করাকে অ্যাড মনিটাইজেশন বলা হচ্ছে। পপ-আপ, ব্যানার সহ অনেক ধরনের অ্যাড ফরম্যাট আছে যার মাধ্যমে অ্যাপ থেকে আয় করা সম্ভব।

Google থেকে টাকা ইনকাম

গুগল প্লে স্টোরে একটি অ্যাপ্লিকেশন আপলোড করার পর আপনাকে গুগল এডমোব অ্যাপ্রভাল নিতে হবে। এতে করে আপনি যখন এই অ্যাপটি চালু করবেন তখন সেখানে বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে।

পেমেন্ট

গুগল প্লে স্টোর এর মাধ্যমে কোন এপ্লিকেশন কেনাবেচা পরিচিত একটি বিষয় যার কারণে বিভিন্ন ডেভলপাররা তাদের অ্যাপ্লিকেশনগুলো গুগোল প্লেস্টরে প্রকাশ করেন এবং বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো এসকল অ্যাপ্লিকেশনের প্রতি আকর্ষিত হয়েছে তা ক্রয় করতে আগ্রহী হয়।

টাকা ইনকাম করার অ্যাপ

আপনার অ্যাপ্লিকেশনটি যদি মানসম্মত হয়ে থাকে তাহলে আপনি তা পেইড অ্যাপ হিসেবে গুগল প্লে স্টোরে পাবলিশ করতে পারেন। এতে করে যখন কোন ব্যক্তি এই এপ্লিকেশনটি ইন্সটল করবে তাকে নির্দিষ্ট পরিমাণ অর্থ প্রদান করার মাধ্যমে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে হবে।

সাবস্ক্রিপশন

আপনি যদি এপ্লিকেশন তৈরি করতে পারেন এবং উক্ত অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ সাবস্ক্রিপশন ফি মাসিক অথবা বাৎসরিক চালু করেন তাহলে আপনি সেখান থেকে আয় করতে পারবেন। বর্তমানে বিভিন্ন OTT প্ল্যাটফর্ম গুলো সাধারণত এ ধরনের সাবস্ক্রিপশন ফি ব্যবহার করে প্রতিমাসে প্রচুর টাকা আছে।

স্পন্সরশিপ

বিভিন্ন ইন্টারন্যাশনাল কোম্পানি রয়েছে যারা আপনার অ্যাপ্লিকেশনের প্রতি আকর্ষিত হয়ে তারা তাদের স্পনসর্শিপ হিসেবে আপনার অ্যাপ্লিকেশনের বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করতে পারে। এতে করে আপনি তাদের বিভিন্ন ধরনের পণ্য বিক্রি করতে পারবেন যাকে সাধারণত আমরা অ্যাফিলিয়েট মার্কেটিং বলে।

আপনার অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোনো ব্যাক্তি যদি উক্ত পণ্য ক্রয় করে থাকে তাহলে যে পরিমাণ লাভ পাওয়া যাবে তার কিছু শতাংশ আপনি পেমেন্ট পাবেন। তাই বর্তমানে বিভিন্ন অ্যাপ ডেভলপার এই পদ্ধতি অবলম্বন করে প্রতি মাসে হাজার হাজার ডলার আয় করছে।

আমরা আপনাদের গুগল প্লে স্টোর থেকে টাকা ইনকাম করার বিস্তারিত সকল ধারণা প্রদান করলাম। সুতরাং আপনি যদি একজন ভালো উন্নত মানের অ্যাপ ডেভলপার হতে পারেন তাহলে গুগল প্লে স্টোর থেকে অনেক সহজেই আয় করতে পারবেন। তবে অ্যাপ ডেভেলপার হওয়ার জন্য আপনাকে অবশ্যই একটি ভালো কোর্স করতে হবে যাতে করে অ্যাপ কিভাবে তৈরি হয় এবং অ্যাপ এর সম্পর্কে জানা অত্যন্ত জরুরী।

Tags

Related Articles

Back to top button
Close