Earn Money

ইনভেস্ট ছাড়া ইনকাম সাইট – কোন ইনভেস্ট ছাড়াই ঘরে বসে ইনকাম

টাকায় টাকা আনে এই প্রবাদটি আমরা ছেলেবেলা থেকেই শুনে এসেছি। যার কারণে আমরা মনে করি কোন ধরনের ব্যবসা শুরু করার ক্ষেত্রে আপনাকে প্রথমে অবশ্যই বিনিয়োগ করতে হয়। তথ্য প্রযুক্তির উন্নতির ছোঁয়ায় বর্তমানে সত্যি বলতে এই প্রবাদটির অনেকটাই বদলে গিয়েছে। এখন কোন ধরনের বিনিয়োগ ছাড়াই আপনি প্রতি মাসে 30 হাজার টাকার বেশি ইনকাম করতে পারবেন।

বর্তমানে ইন্টারনেট ব্যবহার করেন না আর সেইসাথে বাড়তি ইনকাম চিন্তা করেন না এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। ইন্টারনেটে আমরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দীর্ঘ সময় কাটিয়ে নিজেদের মূল্যবান সময় নষ্ট করছেন। কিন্তু আপনি যদি এই মূল্যবান সময় টি অন্য কোন ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন এর সাথে যুক্ত হয়ে কাজ করেন তাহলে আপনি আলাদা ভাবে টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি ইন্টারনেটে 2 থেকে 5 ঘণ্টার সময় ব্যয় করেন তাহলে সেখান থেকে প্রতি মাসে 30 হাজার টাকার মত ইনকাম করা সম্ভব তাও কোন ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই। আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা ঘরে বসে টাকা ইনকাম করার বেশ কিছু সহজ মাধ্যম নিয়ে আলোচনা করতে চলেছি যে গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি অবশ্যই শতভাগ নিশ্চিত ভাবে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

ইনভেস্ট ছাড়া আয় করার উপায়

অনলাইন থেকে টাকা ইনকাম করার ক্ষেত্রে আপনাকে বিনিয়োগের পাশাপাশি ধৈর্য ও দক্ষতার প্রয়োজন রয়েছে। আমাদের দেশের অনেক তরুণ-তরুণীরা টাকা ইনভেস্ট করার মানসিকতা থাকলেও দীর্ঘক্ষণ ধরে অনলাইনে কাজ করার কারণে তারা সফলতা অর্জন করতে পারে না।

ইনভেস্ট করে টাকা ইনকাম

আপনার কাছে যদি টাকা বিনিয়োগ করার মতন সম্ভাবনা থাকে তাদের নিরাশ হওয়ার কোনো কারণ নেই কারণ বর্তমানে বেশ কিছু ওয়েবসাইট অফ অ্যাপ্লিকেশন চালু হয়েছে যেগুলো কোন ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই টাকা ইনকাম করা সম্ভব। আজকের আলোচনার প্রেক্ষিতে আপনারা জানতে পারবেন কিভাবে অনলাইন থেকে ইনভেস্ট ছাড়া টাকা আয় করা যায় তার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

ব্লগস্পট সাইট তৈরি করা

অনলাইন থেকে টাকা ইনকাম করার সবচেয়ে গুরুত্বপূর্ণ মাধ্যম হচ্ছে ওয়েবসাইট তৈরি করা। কিন্তু একটি ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে একটি ডোমেইন ও হোস্টিং ক্রয় করা লাগবে যাতে আপনার মোট খরচ 3000 টাকার মতন পড়তে পারে। কিন্তু টাকা ইনকাম করার জন্য আপনি কোন ধরনের ইনভেস্টমেন্ট করতে চান না এক্ষেত্রে আপনি টাকা ছাড়াই একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন।

  • ফ্রিতে ওয়েবসাইট তৈরি করার জন্য আপনাকে প্রথমেই blogger।com এই ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • আপনার ই-মেইল ব্যবহার করুন এবং আপনি যে নামে ওয়েবসাইট তৈরী করতে চান সেটি নির্বাচন করুন।
  • আপনার ওয়েবসাইটটি কোন ক্যাটাগরির মধ্যে পড়বে তা নির্বাচন করুন।
  • আপনার ইমেইল ভেরিফিকেশন এর জন্য একটি ভেরিফিকেশন কোড পাঠানো হবে তা যথাযথভাবে লিখুন।
  • সাবমিট করুন এবং আপনার নির্দিষ্ট একটি নামে ওয়েবসাইট তৈরী হয়ে গিয়েছে।

আপনার ওয়েবসাইটটি তৈরি হওয়ার পর আপনাকে তা কাস্টমাইজ করতে হবে তাই ফ্রিতে যেসকল থিমগুলো দেওয়া হয়ে থাকে সে দিনগুলো আপনার পছন্দমত যাচাই-বাছাই করে ওয়েবসাইটে সেটাপ করুন। অতঃপর আপনার ওয়েবসাইটটি তৈরি সম্পূর্ণ হয়েছে। আপনাকে এখন ওয়েব সাইটে নিয়মিত বিভিন্ন বিষয়ে আর্টিকেল পাবলিশ করতে হবে।

আপনার ওয়েবসাইটে যখন 30 থেকে 40 টার বেশী আর্টিকেল পাবলিশ করবেন তবে আর্টিকেল পাবলিশ করার সময় মনে রাখবেন তা যেন কপিরাইট ফ্রি হয়। অতঃপর আপনার ওয়েবসাইটে গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিতে হবে। গুগল এডসেন্স অ্যাপ্রভাল নেওয়ার পর আপনার ওয়েবসাইটে যখন নিয়মিত ভিজিটর আসতে শুরু করবে তখন আপনি সেখান থেকে প্রতিমাসে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন।

ভিডিও ক্রিয়েটর

বর্তমানে বাংলাদেশের তরুন তরুনীরা বিশেষ করে যে জিনিসটার প্রতি ঝুঁকে পড়েছে তা হল বিভিন্ন বিষয়ে ভিডিও কনটেন্ট তৈরি করে। পূর্বে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব এর মাধ্যমে শুধুমাত্র ভিডিও আপলোড করে গুগল এডসেন্স যোগ করে টাকা ইনকাম করার সুযোগ দেয়া হচ্ছিল। কিন্তু বর্তমানে সেই ব্যাপারটি ভিন্ন হয়ে দাঁড়িয়ে গেছে কারনা ইউটিউব বাদে ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাদের ব্যবহারকারীদের জন্য টাকা ইনকাম করার জন্য বিশেষ সুযোগ দিচ্ছে। সুতরাং আপনি ইউটিউব এর পাশাপাশি বর্তমানে ফেসবুকে ভিডিও তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন।

ইউটিউব থেকে টাকা ইনকাম

ভিডিওটার জন্য আপনাকে ভিডিও এডিটিং সম্পর্কে সামান্যতম জ্ঞান থাকা জরুরি কেননা আপনার ভিডিও কনটেন্ট যত বেশি আকর্ষণীয় হবে তা গ্রাহকদের ভোক্তাদের অনেক বেশি পছন্দ হবে। আপনি যদি আপনার ফেসবুক পেজ অথবা ইউটিউব চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করতে পারেন তাহলে সেখান থেকে প্রতিমাসে মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন।

ভিডিও তৈরি করে টাকা ইনকাম করার আরও একটি বিশেষ দিক হলো আপনি একই ভিডিও ফেসবুকে ইউটিউবে আপলোড করে দুইটি খাত থেকে টাকা ইনকাম করার সুযোগ পান। আমরা আশা করবো যে আপনি একজন উন্নত মানের ভিডিও প্লেয়ার হিসেবে কাজ করে কোন ধরনের ইনভেস্টমেন্ট ছাড়াই টাকা ইনকাম করতে পারছেন।

ইনভেস্টমেন্ট ছাড়া টাকা ইনকাম করা সত্যিই অনেক কষ্টের ব্যাপার তবুও আমরা যে সকল পদ্ধতি গুলো আলোচনা করেছি আপনি যদি তা যথাযথভাবে করার চেষ্টা করেন তাহলে স্বল্প সময়ের মধ্যে সফল হতে পারবেন। এ সকল তথ্যের বাইরের টাকা ইনকাম সংক্রান্ত যদি কোন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন অথবা প্রশ্নের উত্তর জানতে চান তাহলে নিচের কমেন্ট বক্সে আপনি তা বলতে পারেন আমরা আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব।

Tags

Related Articles

Back to top button
Close