Earn Money

Google থেকে টাকা ইনকাম ২০২৪ – মাসে ১০০০ ডলার আয় করার সহজ উপায়

সারা বিশ্বের সবচেয়ে বেশি জনপ্রিয় ও ব্যবহৃত সার্চ ইঞ্জিন গুগল। নিজেদের ব্যবসায়িক প্রতিষ্ঠান প্রসারের লক্ষ্যে এই কোম্পানিটির ব্যবহারকারীদের জন্য টাকা ইনকাম করার ব্যবস্থা করেছে। যার কারণে সারা বিশ্বের অনেক বেকার তরুণ-তরুণীরা বর্তমানে গুগোল এ কাজ করে প্রচুর টাকা ইনকাম করছে।

আপনি যদি ইন্টারনেট ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই গুগোল নামটি শুনে থাকবেন। আমরা ইন্টারনেট বলতে এই গুগল কে বুঝে থাকি। ইহা অন্যতম একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান হওয়ার কারণে আপনি যদি গুগ ডলার আয় করার সহজ উপায়ল থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার জন্য সেরা একটি অপশন হতে পারে।

আপনারা যারা গুগল থেকে টাকা ইনকাম করতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেল লেখা হয়েছে। আজকে আমরা আপনাদের জন্য লিপিবদ্ধ করতে চলেছি গুগোল থেকে কোন কোন উপায়ে টাকা ইনকাম করা যায় এবং এটা কিভাবে আপনি দেশে আসবেন তার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

Google থেকে টাকা ইনকাম

গুগোল সারা বিশ্বের একমাত্র জনপ্রিয় ও সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিন যার কারণে প্রতিনিয়ত আমরা ইন্টারনেটে সার্চ ইঞ্জিনের মাধ্যমে বিভিন্ন জিনিস লিখে সে সম্পর্কে তথ্য জানতে চাই। এসকল তথ্য দেওয়ার পাশাপাশি এ গুগল থেকে যে টাকা ইনকাম করা যায় এ বিষয়টি সম্পর্কে আপনার যদি ধারণা নেতা না থেকে থাকে তাহলে আপনার জন্য সুখবর হলো আমরা এখন আপনাদের জানাতে চলেছি যে গুগল থেকে টাকা ইনকাম করার সকল পদ্ধতি গুলো।

হাওড়া ইতিমধ্যে আপনাদের জানিয়েছি যে গুগোল সর্বাধিক ব্যবহৃত একটি সার্চ ইঞ্জিন এবং এই সার্চ ইঞ্জিন কোম্পানিটি সারা বিশ্বব্যাপী তাদের ব্যবসা প্রচার করেছে। বর্তমান যুগ অনলাইন ভিত্তিক হওয়ার কারণে বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানি গুগোল গুগোল এর সাথে যুক্ত হয়ে তাদের প্রচারণা চালাচ্ছেন। এতে করে কম্পানি যেমন তাদের নিজের পরনের প্রচারণা করতে পারছে ঠিক তেমনি গুগোল এখান থেকে মোটা অংকের টাকা আয় করতে পারছে।

এক কথায় বলতে গেলে গুগল তাদের অন্যতম ব্যবসায়ীক প্রতিষ্ঠান হিসেবে নিজেদের এই স্থানে দার করতে পেরেছে শুধুমাত্র এই বিজ্ঞাপনের মাধ্যমে। সুতরাং আপনারা যারা গুগল থেকে টাকা ইনকাম করতে চান তাদের জন্য আমরা এখানে কিভাবে কোন কোন কাজ করলে গুগল থেকে টাকা ইনকাম করা সম্ভব তার সম্পর্কে বিস্তারিত সকল ধারনা দিয়েছি।

Google Adsense 

আলোচনার শুরুতে আমরা আপনাদের যে বিষয়টি নিয়ে আলোচনা করব তা হচ্ছে গুগল এডসেন্স। অনলাইন থেকে টাকা ইনকাম করার সহজ একটি মাধ্যম। আপনি চাইলে নিজের একটি ব্লগ বা ওয়েবসাইট তৈরি করতে পারেন এবং এই ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভাল নেওয়ার মাধ্যমে প্রতি মাসে হাজার হাজার ডলার আয় করতে পারেন।

আপনার ব্লগ বা ওয়েবসাইটের নিয়মিত বিভিন্ন বিষয়ে আর্টিকেল পাবলিশ করতে হবে। আপনার ওয়েবসাইটে বেশ কিছু আর্টিকেল পাবলিশ করার পর আপনাকে ওয়েবসাইটের গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল নিতে হবে। গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল এর জন্য গুগল কর্তৃক বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে যেগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করাতে পারবেন।

গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম

গুগোল অ্যাডসেন্সে অ্যাপ্রভাল করানোর পর আপনাকে নিয়মিত আপনার ওয়েবসাইটে আর্টিকেল পাবলিশ করতে হবে এবং এসইও করার মাধ্যমে গুগলের Rank লাগবে। আপনার ওয়েবসাইটে যখন নিয়মিত ভিজিটর আসবে এবং আপনার পেইজে যখন বিজ্ঞাপন প্রদর্শিত হবে তখন আপনি সেখানে বিজ্ঞাপনে ক্লিক এর উপর নির্ভর করে টাকা ইনকাম করতে পারবেন।

গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করার পর আপনি সেই টাকা দেশে আনার জন্য কোন জটিলতা নেই। গুগোল অ্যাডসেন্সে যদি আপনি 100 ডলারের মত ইনকাম করতে পারেন তাহলে প্রতি মাস শেষে আপনার ব্যাংক একাউন্টে 100 ডলার পৌঁছে যাবে। তবে মনে রাখবেন টাকা উইডথড্র করার জন্য আপনাকে অবশ্যই 100 ডলার হতে হবে।

Google Admob

গুগল এডসেন্স যেমন আপনার ওয়েবসাইটের জন্য ব্যবহার করা হয়ে থাকে ঠিক তেমনি গুগল এডসেন্স এর মতই গুগল এডমোব আরো একটি মাধ্যম টাকা ইনকাম করার। গুগোল আপনি আপনার ওয়েবসাইট যুক্ত করে টাকা ইনকাম করতে পারবেন আর গুগল এডমোব মাধ্যমে আপনি একটি অ্যাপ্লিকেশন মাধ্যমে টাকা ইনকাম করা যাবে।

প্রথমে আপনাকে একটি অ্যাপ্লিকেশন তৈরি করতে হবে। ওই অ্যাপ্লিকেশনে আপনাকে নিয়মিত বিভিন্ন বিষয়ে আপডেট করতে থাকতে হবে। ওয়েবসাইটের মত আপনি যদি অ্যাপ্লিকেশন নিয়মিত বিভিন্ন বিষয়ে লেখালেখি করেন এতে করে গুগল এডমোব কর্তৃপক্ষ আপনার অ্যাপ্লিকেশনের বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শিত হবে।

মোবাইলে ফ্রিল্যান্সিং করে ইনকাম করুন

গুগল এড মোবে প্রদর্শিত বিজ্ঞাপনে ক্লিক করে সেক্ষেত্রে আপনি সেখান থেকে টাকা আয় করতে পারবেন। মোবাইল অ্যাপ্লিকেশনের ক্ষেত্রে গুগল এডমোব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সুতরাং আপনি যদি গুগল থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আপনার জন্য এই অপশনটি সেরা একটি হতে পারে।

জিমেইল মার্কেটিং

গুগল মেইল বা জিমেইল এর মাধ্যমে বর্তমানে অনেকেই টাকা ইনকাম করা শুরু করেছে। জিমেইল মার্কেটিং বলতে আমরা বিভিন্ন গ্রাহকদের মাঝে কোন পণ্য বিষয়ে তথ্য প্রেরণ করা কে বুঝি। বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো তাদের কোম্পানির পণ্যের প্রচার স্বার্থে এ ধরনের পণ্য সম্পর্কে বিস্তারিত রিভিউ লিখে ইমেইলের মাধ্যমে তা পূরণ করে।

এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম

আপনি চাইলে একজন প্রফেশনাল ইমেইল মার্কেটার হতে পারেন। এতে করে কম্পানি করতে আপনাকে ভাড়া করা হবে এবং আপনি যে পরিমাণ জিমেইল মার্কেটিং করতে পারবেন তার ওপর ভিত্তি করে আপনাকে পেমেন্ট দেওয়া হবে। তাই আপনি যদি জিমেইল মার্কেটিং সম্পর্কে ভালো ধারণা থেকে থাকে তাহলে আপনার এই সুবর্ণ সুযোগটি কাজে লাগানো উচিত।

গুগলে চাকরি

সারা বিশ্বব্যাপী গুগল তাদের প্রতিষ্ঠান শাখা ও উপশাখার চালু করার লক্ষ্যে বাংলাদেশসহ এশিয়ার প্রতিটি দেশে বর্তমানে তাদের নতুন শাখা চালু করছে। এতে করে আপনি ঘরে বসে থেকে বর্তমানে গুগলের চাকরি করতে পারেন। তবে গুগলে চাকরি পাওয়া আমরা যতটা সহজ ভাবে ব্যাপারটা আসলে তা নয়।

আপনাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ব্যাপক জ্ঞানী হতে হবে এবং গুগলের সকল তথ্য সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। ভালো কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ডিগ্রি লাভ করার পর আপনি গুগলে চাকরির জন্য আবেদন করতে পারেন। গুগোল কর্তৃপক্ষ আপনার সাথে অনলাইন ভিত্তিক ভাইবা নেওয়ার পরে আপনাকে চাকরিতে নিযুক্ত করবে।

ইউটিউব থেকে টাকা ইনকাম করুন

গুগল সার্চ ইঞ্জিন তাদের ব্যবসায়িক প্রচারণার পাশাপাশি লক্ষ বেকারের টাকা ইনকাম করার অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। সুতরাং আপনার যদি সামান্যতম দক্ষতা থেকে থাকে তাহলে এই দক্ষতা ও সময়কে কাজে লাগিয়ে গুগল থেকে টাকা ইনকাম করুন। আমাদের দেওয়া তথ্যগুলো সম্পূর্ণ পড়ার মাধ্যমে আপনি গুগল থেকে টাকা ইনকাম করতে পারবেন বলে মনে করি।

Tags

Related Articles

Back to top button
Close