Contact Number

ফেসবুক হেল্পলাইন নাম্বার ২০২৩ – ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার

বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য সকল দেশের কাছে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় ফেসবুক। আপনি এখন খুব কম সংখ্যক লোক খুঁজে পাবেন যাদের ফেসবুক আইডি নেই। আমরা দিনের বেশিরভাগ সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের বিভিন্ন স্ট্যাটাস ছবি ও ঘটনা প্রকাশ করে থাকি। ফেসবুক চলাকালীন সময়ে আপনি বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে পারেন বা কোন কারনে আপনার ফেসবুক আইডি নষ্ট হয়ে গেল এই অবস্থায় আপনি চাইবেন আপনার সমস্যার সমাধান করতে।

আমরা সকলে ফেসবুকের প্রতিষ্ঠাতা সম্পর্কে জানি কিন্তু তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছেন তাহলে কিভাবে সারা বিশ্বের ফেসবুক নিয়ন্ত্রণ করা হচ্ছে তা সম্পর্কে আপনাদের জ্ঞান থাকা জরুরি। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত থাকলেও প্রতিটি দেশে ফেসবুক ব্যবহারকারীদের সুবিধার্থে জন্য মার্ক জুকারবার্গ বিশেষ অফিস তৈরি করেছেন যেখানে আপনি আপনার সরাসরি অথবা অনলাইনে যোগাযোগের মাধ্যমে আপনার সমস্যার সমাধান পাবেন।

আপনার ফেসবুক আইডি নষ্ট হয়ে গেলে বা অন্য কেউ দ্বারা প্রতারিত হলে ফেসবুকের গ্রুপ পেজ ইত্যাদি যে সকল সার্ভিস দেওয়া হয়েছে তা যদি ব্যবহারে কোন ধরনের বিপত্তি ঘটে তাহলে আপনি ফেসবুক হেল্পলাইন নাম্বারে সরাসরি কল করতে পারেন। অথবা তাদের কাস্টমার কেয়ার নাম্বারে কথা বলে আপনার সমস্যার সমাধান পেতে পারেন।

ফেসবুক হেল্পলাইন নাম্বার

ইন্টারনেটের এই যুগে কোন কিছুই অসম্ভব নয়। 2006 সালে বাংলাদেশের প্রথম ফেসবুকের যাত্রা শুরু হয়। কিন্তু দীর্ঘ 16 বছর পার হওয়া সত্ত্বেও ফেসবুক কর্তৃপক্ষ এখন পর্যন্ত বাংলাদেশে কোন অফিস চালু করেন নি। বাংলাদেশের প্রায় সাত কোটি মানুষ ফেসবুক ব্যবহারকারী রয়েছে তা সত্বেও ফেসবুক কর্তৃপক্ষ এখন পর্যন্ত এ ধরনের কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

ফেসবুক থেকে আয় করুন

অথচ আমাদের পাশের দেশ ভারতে ফেসবুকের অফিশিয়াল অফিস রয়েছে যেখানে আপ সে দেশের মানুষেরা তাদের সমস্যার কথা হেল্পলাইন নাম্বারে সরাসরি যোগাযোগ করতে পারে। আপনারা যারা ফেসবুকের কোন সমস্যার জন্য হেল্পলাইন নাম্বার খুঁজে চলেছেন তাদের জন্য আমরা আজকের এই আর্টিকেলটি সাজিয়েছি এবং এখানে ফেসবুকের নাম্বারটি প্রকাশ করেছি।

Screenshot-2022-04-22-at-2-49-47-PM

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কেউ ক্ষতিগ্রস্ত হলে সরাসরি অভিযোগ জানানোর কোনও ব্যবস্থা এতদিন বাংলাদেশে ছিল না। আইনশৃঙ্খলা বাহিনী বা টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কাছে অভিযোগ করে প্রতিকার পেতে তীর্থের কাকের মতো অপেক্ষায় থাকতে হয় ভুক্তভোগীদের। এই সমস্যার শিগগিরই সমাধান হতে যাচ্ছে।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করুন

ফেসবুক কাস্টমার কেয়ার নাম্বার

বাংলাদেশি ফেসবুক ব্যবহারকারীদের জন্য সুখবর এবার বাংলাদেশের খোলা হচ্ছে ফেসবুকের জন্য অভিযোগ কেন্দ্র বা হেলপ্লাইন এর মাধ্যমে আপনি যদি কোনো ধরনের সমস্যায় পড়ে থাকেন তাহলে সরাসরি ফেসবুক কর্তৃপক্ষের সাথে আপনার সমস্যার কথা জানাতে পারবেন। বাংলাদেশ আইসিটি বিভাগ থেকেই তা পরিচালনা করা হবে বলে জানিয়েছে বিটিআরসির ও বাংলাদেশের আইসিটি মন্ত্রী মোস্তফা জব্বার।

ডাক ও টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার ঘোষণা করেছেন যে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে তাদের বৈঠক হয়েছে এবং বৈঠক শেষে দক্ষিণ এশিয়া পলিসি ফোরামের প্রধান নেতারা একটি আলোচনা সভার ডেকেছে যেখানে ফেসবুক মনিটরিং করার জন্য একটি ন্যাশনাল হেল্পলাইন নাম্বার করা হয়েছে।

Tags

Related Articles

Back to top button
Close