Transfer

মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর যাবার উপায়, খরচ

আজকে আপনারা খুব সহজভাবে জানতে পারবেন মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর যাবার উপায় সম্পর্কে বিস্তারিত অনেক তথ্য। এয়ার্টিকালে আমরা প্রকাশ করেছি মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর টুরিস্ট ভিসা নিয়ে যেতে আপনার সকল করণীয়। এছাড়াও মালয়েশিয়া থেকে যদি আপনি সিঙ্গাপুরে ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান বা কোন রকম কাজের সন্ধানে যেতে চান। সেক্ষেত্রে আপনাকে কি কি পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং প্রয়োজনীয় রিকোয়ারমেন্ট গুলো কি কি তা সবই জানিয়ে দেবো।

তা আপনি যদি এই সমস্ত তথ্যগুলো জানতে চান। তবে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর যাবার উপায়।

মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর যাবার উপায়:

অনেকেরই ইচ্ছে থাকে বিভিন্ন দেশে গিয়ে কাজ করার। তেমনি হয়তো অনেকেই সিঙ্গাপুরে যাবার কথা ভাবছেন তবে বাংলাদেশ থেকে আপনি সিঙ্গাপুরে খুব একটা সহজে যেতে পারবেন না। কেননা আপাতত বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের ভিসা বন্ধ হওয়ায় বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাওয়া প্রায় অসম্ভব। তাই আপনি যদি সিঙ্গাপুরে যেতে চান। সে ক্ষেত্রে আপনাকে অন্য পদ্ধতি অবলম্বন করতে হবে।

যেমন আপনি যদি সিঙ্গাপুরে যেতে চান সেক্ষেত্রে আপনাকে প্রথমত মালয়েশিয়ায় যেতে হবে। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় আপনি খুব সহজে যেতে পারবেন যদি আপনি যোগ্য হয়ে থাকেন। মালয়েশিয়ায় যেকোনো ভাবে গিয়ে আপনাকে সেখানে নির্দিষ্ট একটি কাজে নিয়োজিত হতে হবে। এবং মালয়েশিয়ায় সে কাজের উপরে ভিত্তি করে আপনি পরবর্তীতে সিঙ্গাপুরে যাবার সুযোগ পাবেন।

মালয়েশিয়ায় যাবার পরে আপনাকে সর্বনিম্ন এক বছর সেখানে অবস্থান করতে হবে। এবং এই এক বছরের মধ্যে আপনাকে মালয়েশিয়ায় একটি কাজের উপরে দক্ষতা অর্জন করতে হবে। এবং আপনি যেই কাজটি করবেন মালয়েশিয়ায়। সে কাজের উপর ভিত্তি করে একটি সার্টিফিকেট তৈরি করে নিতে হবে। যে সার্টিফিকেটটি আপনার প্রয়োজন হবে সিঙ্গাপুরের যাবার জন্য ভিসা প্রসেসিং করতে।

আপনারা যদি মালয়েশিয়ায় কোনো রকম কাজের উপর দক্ষতা থাকে বা তার প্রমাণ যদি আপনি দেখাতে পারেন। তবে খুব সহজেই আপনি সিঙ্গাপুরের ভিসা পেয়ে যাবেন।

মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর টুরিস্ট ভিসা:

টুরিস্ট অফিসের মাধ্যমে মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর যাবার পরে আপনি সিঙ্গাপুরের প্রতিটা স্থান ঘুরে দেখতে পারবেন শুধুমাত্র আপনি দৃষ্টিতে গিয়ে থাকতে পারবেন তবে সেখানে গিয়ে আপনি কোন রকম কাজে নিয়োজিত হতে পারবেন না কেননা মালয়েশিয়া থেকে আপনি টুরিস্ট ভিসা নিয়ে সিঙ্গাপুরে যাচ্ছেন।

তবে আপনি যদি সিঙ্গাপুরে গিয়ে কোন রকম কাজে নিয়োজিত হতে চান। সে ক্ষেত্রে আপনাকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে হবে। তবে মালয়েশিয়া থেকে সিঙ্গাপুরে যেতে টুরিস্ট মিস্টার মাধ্যমে খুব একটা খরচ হয় না। চাইলে যে কেউ মালয়েশিয়া থেকে সিঙ্গাপুর টুরিস্ট ভিসা নিয়ে যেতে পারে। তবে কিছু নিয়মকানুন আছে যেগুলো অবশ্যই সকলকেই পূরণ করতে হবে।

টুরিস্ট ভিসা নির্দিষ্ট একটি মেয়াদ আছে যে মেয়াদের মধ্যে আপনি সিঙ্গাপুরে অবস্থান করতে পারবেন। আপনার ভিসায় যদি একমাস মেয়াদ থাকে তবে আপনি একমাস সিঙ্গাপুরে থাকতে পারবেন। মেয়াদ শেষ হওয়ার পরে যদি আপনি সিঙ্গাপুরে থেকে যান তবে আপনার অনেক রকম অসুবিধা হতে পারে। তাই অবশ্যই মেয়াদ শেষ হবার আগেই ফিরে আসবে।

টুরিস্ট ভিসার জন্য প্রয়োজনীয় কাগজপত্র:

টুরিস্ট ভিসা যদি আপনি সিঙ্গাপুরে যেতে চান সে ক্ষেত্রে আপনাকে ভিসার জন্য আবেদন করতে হবে। আপনি যখন সিঙ্গাপুর দূতাবাসের মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে যাবেন তখন আবেদনের জন্য কিছু কাগজপত্রের প্রয়োজন হবে। যে কাগজগুলো ছাড়া আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন না।

তাই টুরিস্ট ভিসার ক্ষেত্রে যে সমস্ত কাগজগুলো প্রয়োজন সেগুলো হলো,, ছয় মাস মেয়াদী একটিভ পাসপোর্ট, এনআইডি কার্ডের ফটোকপি, ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট, বর্তমানে যে কাছে নিয়োজিত আছেন তার প্রমাণ, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি, অন্যান্য দেশের ট্রাভেল করেছেন তার প্রমাণ হোটেল বুকিং এর ফটোকপি, বিমানের টিকিটের ফটোকপি ।

এ সমস্ত কাগজগুলো ছাড়া আপনি কখনোই টুরিষ্টি বিচার জন্য আবেদন করতে পারবেন না। তাই অবশ্যই এই সমস্ত কাগজপত্র গুলো সঙ্গে নিয়ে সিঙ্গাপুর দূতাবাসের মাধ্যমে টুরিস্ট ভিসার জন্য আবেদন করতে পারবেন।

Related Articles

Back to top button
Close