Banking

ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট খুলতে কত টাকা লাগে

আপনি যদি মনে করেন ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলবেন কিন্তু এই ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে ঠিক কত টাকা লাগে সে সম্পর্কে জানেন না তাদের জন্য আমরা আজকে নিয়ে এসেছি আমাদের নতুন একটি আর্টিকেল। আমাদের আর্টিকেল আমরা আজকে আলোচনা করব ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে সে সম্পর্কে সকল তথ্য।

ডাচ বাংলা ব্যাংকে বিভিন্ন রকমের একাউন্ট চালু করা রয়েছে। আপনি ঠিক কি  ধরনের অ্যাকাউন্ট খুলতে ইচ্ছুক সেই একাউন্টের উপর নির্ভর করবে টাকার পরিমাণটা। ডাচ বাংলা ব্যাংক হচ্ছে এমন একটি ব্যাংক যে ব্যাংকের জনপ্রিয়তা অনেক বেশি। ডাচ বাংলা ব্যাংক এর নিয়ম কানুন অন্যান্য সকল ব্যাংকের থেকে সম্পূর্ণ আলাদা। যার কারনে ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খুলতে তেমন সময়ের প্রয়োজন হয় না। অন্যান্য ব্যাংকে তুলনায় আপনি খুব সহজেই ডাচবাংলা ব্যাংকের খুব কম সময়ের মধ্যে আপনার একটি একাউন্ট খুলে নিতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংকে কি কি একাউন্ট তৈরি করা যায়?

ডাচ বাংলা ব্যাংকে আপনারা চাইলে সাধারণত দুই রকমের অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। এই দুইটি অ্যাকাউন্ট তৈরি করতে কোন ঝামেলা হবে না। তার মধ্যে একটি অ্যাকাউন্ট হল স্টুডেন্ট একাউন্ট এবং অন্যটি হলো সেভিং একাউন্ট।

ডাচ বাংলা ব্যাংক স্টুডেন্ট একাউন্ট তৈরি করার নিয়ম

ডাচ বাংলা ব্যাংকে স্টুডেন্ট একাউন্ট তৈরি করার জন্য আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে খুব সহজেই আপনি এই অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন। আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে এই অ্যাকাউন্ট তৈরি করতে চান তাহলে সে ক্ষেত্রে আপনার তেমন কোন রিকোয়ারমেন্ট সংগ্রহের প্রয়োজন হবে না। বেশ কিছু রিকোয়ারমেন্ট ছাড়াই আপনি খুব সহজেই স্টুডেন্ট একাউন্টটি তৈরি করে নিতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক স্টুডেন্ট একাউন্ট এর জন্য শুধুমাত্র স্টুডেন্টদের দিয়ে থাকে অনেক ধরনের সুযোগ সুবিধা যার কারণে খুব সহজেই স্টুডেন্টরা চাইলেই এ একাউন্টটি খুলে নিতে পারবে। আর সেই জন্য কোন রকমের সমস্যা অথবা কোন রকমের বারতি রিকোয়ারমেন্ট এর প্রয়োজন পড়ে না।

স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য কিছু ডকুমেন্টস

আপনি যদি একজন স্টুডেন্ট হয়ে থাকেন এবং আপনি যদি মনে করেন স্টুডেন্ট একাউন্ট খুলবেন তাহলে আপনাকে কিছু ডকুমেন্টস এর প্রয়োজন হবে স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য। চলুন সেই ডকুমেন্টস গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

  • সদ্য তোলা আপনার দুই কপি পাসপোর্ট সাইজের ছবির প্রয়োজন হবে।
  • এরপর আপনার প্রয়োজন হবে আপনার সর্বশেষ স্কুলের বেতনের স্লিপ। তবে একটা কথা মাথায় রাখবেন যে আপনি যদি অনার্স পড়ুয়া হয়ে থাকেন তাহলে আপনি এই অ্যাকাউন্ট খুলতে পারবেন না।
  • এরপর স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য আপনার একটি ন মিনিট প্রয়োজন হবে এবং সেই নমিনির এক কপি ছবি এবং ভোটার আইডি কার্ডের ফটোকপির প্রয়োজন হবে।
  • এরপর সনাক্ত করনের জন্য একজন ব্যক্তির প্রয়োজন হবে। ওই ব্যক্তির ছবি এবং জাতীয় পরিচয় পত্রের প্রয়োজন হবে।
  • এরপর সর্বনিম্ন ১০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকার মধ্যে আপনাকে ব্যাংকে জমা রাখতে হবে সেটি আপনার ইচ্ছামতন।
  • ডকুমেন্টসগুলো সংগ্রহ করার পর আপনাকে একটি রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে হবে। তবে এই কাজগুলো করার জন্য আপনাকে আপনার নিকটস্থ ডাচ বাংলা ব্যাংক অফিসে উপস্থিত হয়ে সব কাজগুলো সম্পন্ন করতে হবে।

ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে কত টাকা লাগে?

ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য মাত্র পাঁচশো টাকার মধ্যেই আপনি ডাচ বাংলা ব্যাংক একাউন্ট খুলতে পারবেন। টাই ডাচ বাংলা ব্যাংক অ্যাকাউন্ট খোলার জন্য কোন চিন্তার কারন নাই। ডাচ বাংলা ব্যাংক সকলের জন্য নিয়ে এসেছে সুবর্ণ এক সুযোগ। আশাকরি আমাদের আজকের এই আর্টিকেল থেকে আপনারা জেনে নিতে পেরেছেন খুলতে কত টাকা লাগে সেই সম্পর্কে বিস্তারিত সকল তথ্যগুলো।

Tags

Related Articles

Back to top button
Close