How to

GPF দেখার নিয়ম 2024 cafopfm.gov.bd

বর্তমানে সার্ভার জটিলতার কারণে পেনশন এন্ড ম্যানেজমেন্ট ওয়েবসাইটে সকল তথ্য দেওয়া সত্ত্বেও মোবাইলে ওয়ান টাইম পাসওয়ার্ড প্রেরণ করা যাচ্ছে না। যার কারণে cafopfm অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করে জিপিএফ স্লিপ বা জিপিএফ মুনাফা কোনটি দেখা যাচ্ছে না। এ অবস্থায় আপনি বিভিন্ন জটিলতার সম্মুখীন হতে পারেন যার কারণে আমরা আপনাদের সাহায্য করার উদ্দেশ্যেই জিপিএফ দেখার নতুন নিয়ম আয়োজন করতে চলেছি।

আপনি চাইলে হিসাবরক্ষণ অফিসের মাধ্যমে জিপিএফ স্লিপ সংগ্রহ করতে পারেন আবার আপনার অফিসের ভিডিও আইডির মাধ্যমে একটি জিপি ব্যালেন্স চেক অনলাইন কপি ডাউনলোড করার সুযোগ পাচ্ছেন। কিন্তু দুঃখের বিষয় এই যে জিপিএফ দেখার নিয়ম সম্পর্কে অনেকেই অবগত নয় এ সকল ব্যক্তিদের সাহায্য করার উদ্দেশ্যে আমরা এখানে কিভাবে জিপিএফ দেখতে হয় এবং তার মুনাফা কিভাবে বের করবেন তা সম্পর্কে বিস্তারিত কিছু তথ্য উপস্থাপন করেছি।

GPF দেখার নিয়ম

cafopfm সার্ভার দূর্বলতার কারণে বর্তমানে সকল তথ্য দেওয়া সত্ত্বেও অনেকে ওয়ান টাইম পাসওয়ার্ড মোবাইল নাম্বারে প্রবেশ করছে না যা সাময়িকভাবে সমস্যা দেখা দিয়েছে। এ অবস্থায় আপনার জিপিএস চেক করা অত্যন্ত জরুরী হয়ে দাঁড়িয়েছে তাই আপনি যদি তা দেখতে চান তাহলে আমরা যে সকল তথ্য গুলো দিয়েছি সেগুলোর অনুসরণ করার চেষ্টা করুন।

প্রথমেই হিসাবরক্ষণ অফিসে সরাসরি যোগাযোগ করতে পারেন। হিসাবরক্ষণ অফিসে প্রবেশ করার সময় অবশ্যই আপনার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং প্রয়োজনীয় সকল তথ্য সংগ্রহ করে সেখানে যাবেন। হিসাবরক্ষণ অফিসে প্রবেশ করলে ওখানকার অফিসাররা আপনার তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনার GPF দেখে দিবে।

Untitled-14

এর বাইরে ও আপনারা যারা জিপিএফ এর দেখতে চান তারা অনলাইন থেকে তথ্যগুলো সংগ্রহ করতে পারেন। সুতরাং নিচের অংশে যে নিয়োগ দেয়া হয়েছে তা যথাযথভাবে অনুসরণ করার চেষ্টা করুন।

  • প্রথমে DDO আইডি হতে আসবা লগইন একাউন্ট Mudule এই অপশনে ক্লিক করুন।
  • জিপিএফ ম্যানেজমেন্ট অপশনে ক্লিক করে প্রবেশ করুন।
  • জিপিএফ একাউন্ট সলিপ বা জিপিএফ ব্লেজার নির্বাচন করুন।
  • কর্মচারীর জাতীয় পরিচয় পত্র নম্বর যথাযথভাবে লিখুন।
  • অর্থবছর নির্বাচন করুন।
  • রিপোর্ট অপশনে ক্লিক করলেই আপনার জিপিএফ স্লিপ বা ব্লেজার দেখতে পাবেন।

জিপিএফ ব্যালেন্স চেক করুন

cafopfm বেশ কিছুদিন ধরেই তাদের অফিশিয়াল ওয়েবসাইট সার্ভার দুর্বলতা সম্মুখীন হয়েছে যার কারণে আপনি উপযুক্ত সকল তথ্য দিলেন অনলাইনে গ্রাহক পর্যায়ে চেক করার অপশন পাওয়া যাচ্ছে না। ওয়েবসাইট বা সার্ভার মেইনটেন্স জনিত কারণে সাধারণত এই সমস্যাটি দেখা দেয়নি জিপিএফ মুনাফা পরিবর্তনের কারণে অর্থবছর শেষ হচ্ছে এমন অবস্থায় অ্যালগরিদম পরিবর্তনের ধরে এই ওয়েবসাইটে যথাযথভাবে কাজ করছে না। তবে ধারণা করা হচ্ছে আগামী জুলাই মাসে জিপিএফ অনলাইন থেকে চেক করা যাবে খুব সহজেই।

Tags

Related Articles

Back to top button
Close