Transfer

মালয়েশিয়া থেকে কানাডা যাওয়ার উপায়, খরচ

আপনারা হয়তো অনেকেই মালয়েশিয়া থেকে কানাডা যাবার উপায় খুঁজছেন। কিভাবে মালয়েশিয়া থেকে কানাডা যাবেন। বা মালয়েশিয়া থেকে কানাডার ওয়ার্ক পারমিট ভিসা কিভাবে পাবেন। এই সমস্ত নানান চিন্তা আপনার মাথায় হতে পারে। তাই আপনাদের জন্যই আমরা এই আর্টিকেলে প্রকাশ করতে চলেছি। মালয়েশিয়া থেকে কানাডা যাওয়ার উপায়। এবং মালয়েশিয়া থেকে কানাডা কোন কোন বিষের মাধ্যমে যেতে পারবেন এই সম্পর্কিত অনেক তথ্য। যেগুলো জানা হয়তো আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

আপনি যদি এই সমস্ত তথ্যগুলো জানতে চান। তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেল টি পড়তে হবে। যার ফলে আপনি খুব সহজেই বুঝে উঠবেন। আপনাকে কি কি করতে হবে মালয়েশিয়া থেকে কানাডা যেতে হবে। বাংলাদেশ ইন্ডিয়া সহ পার্শ্ববর্তী অনেক দেশ থেকেই অনেক মানুষ মালয়েশিয়া কর্মরত আছেন। তবে হয়তো সেখানে দিনের পরিবর্তে সেখানে কাজের পরিমাণও অনেকটাই কমে যাচ্ছে। তাই মালয়েশিয়া থেকে অনেকেই হয়তো ভাবছেন এখান থেকে অন্য কোন দেশে যাওয়া যায় কিনা। বা মালয়েশিয়া থেকে কানাডা যাওয়া যায় কিনা।

এরকম চিন্তা ভাবনা যদি আপনারা করে থাকেন। তাহলে আপনাদের জন্যই এই কনটেন্টটি আমরা তুলে ধরেছি। যা থেকে আপনি খুব সহজে বুঝতে পারবেন। মালয়েশিয়া থেকে কানাডা যাবার উপায়।

মালয়েশিয়া থেকে কানাডা যাওয়ার উপায়:

আপনি যদি মালয়েশিয়া থেকে কানাডা যেতে চান। তাহলে আপনাকে মালয়েশিয়ায় কমপক্ষে এক বছর থাকতে হবে। আপনি এক বছর মালয়েশিয়া থাকার পরে আবেদন করতে পারবেন কানাডা যাওয়ার জন্য। এক্ষেত্রে আপনি বিভিন্ন এজেন্সির মাধ্যমে যোগাযোগ করতে পারেন। অথবা আপনি নিজেও এই কানাডায় বিভিন্ন চাকরির জন্য আবেদন করতে পারেন। কিভাবে আবেদন করবেন এবং এজেন্সির মাধ্যমে আপনি কিভাবে চাকরির জন্য আবেদন করতে পারবেন এই সমস্ত সবই জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

তবে কানাডা যাওয়ার জন্য অবশ্য কিছু রিকোয়ারমেন্ট আছে যেগুলো অনুযায়ী আপনাকে আবেদন করতে হবে। যে সকল রিকোয়ারমেন্ট গুলো আছে এগুলো ছাড়া কখনোই আবেদন সম্পন্ন করতে পারবেন না।

কারা দুবাই থেকে কানাডা যেতে পারবে:

বর্তমানে মালয়েশিয়া থেকে কানাডা যেতে চারটি ভিসা সার্ভিস প্রযোজ্য আছে। যে ভিসা গুলোর জন্য আপনি আবেদন করতে পারবেন।কিছু কাজ আছে যেগুলো দক্ষতা অনুযায়ী আপনি কানাডার ভিসা করতে পারবেন। এই সকল কাজ গুলো হল,, ক্ষেত, কৃষি খামার,গবাদি পশুপালন, কনস্ট্রাকশন ক্লিনিক সহ এই সকল ক্যাটাগরিতে আপনি খুব সহজেই ভিসা করতে পারবেন। 

এই কাজের ওপর ভিসা করতে কোনরকম রিকোয়ারমেন্ট লাগেনা। কোন এজেন্সি বা আপনি নিজেই এই কাজগুলোর জন্য আবেদন করতে পারবেন।

মালয়েশিয়া থেকে কানাডা যাওয়ার জন্য আবেদন:

কানাডা যাওয়ার জন্য যে সকল এজেন্সিগুলো কাজ করে আসছে। তাদের মধ্যে আপনি সব কথা তুলে ধরুন। কি কারনে আপনি কানাডা যেতে চাচ্ছেন এ সকল বিষয়।

এ সকল কথাগুলো পর শোনার পর যদি তারা আবেদন করতে বলে তাহলে আপনি করতে পারেন এবং আপনি অন্যান্য এজেন্সগুলো ঘুরে দেখতে পারেন। তাহলে বুঝতে পারবেন কোন এজেন্সির মাধ্যমে করলে আপনার সুবিধা হবে।

তাদের কাছ থেকে আপনি জেনে নিতে পারেন কত টাকা লাগবে এই আবেদনটি করতে এবং কি কি সুযোগ-সুবিধা রয়েছে এই সকল বিষয়গুলো বুঝতে পারবেন এজেন্সি গুলো ঘুরে দেখার মাধ্যমে।

মালয়েশিয়া থেকে কানাডা যাওয়ার প্রয়োজনীয় কাগজপত্র:

মালয়েশিয়া থেকে কানাডার যাবার জন্য আপনার প্রয়োজন পড়বে,, ছয় মাস মেয়াদী এক্টিভেট পাসপোর্ট, এনআইডি কার্ডের ফটোকপি, ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি, নির্দিষ্ট কাজের ওপর দক্ষতা, এবং ইংলিশ জানা থাকলে তার একটি সার্টিফিকেট।

মালয়েশিয়া থেকে কানাডা যেতে খরচ কত:

যে ব্যক্তি মালয়েশিয়া থেকে কানাডা যেতে চান তার জন্য আপনাকে ৭ লাখ টাকার মতো খরচ করতে হবে। এই সাত লাখ টাকা খরচ হবে শুধুমাত্র মালয়েশিয়া থেকে যাওয়ার জন্য। তবে কেউ যদি বাংলাদেশ ইন্ডিয়া থেকে কানাডা যেতে চাই। সে ক্ষেত্রে তার খরচটা 8 থেকে 9 লাখ টাকার মতন হবে।

এতক্ষণে আপনারা আমাদের এই আর্টিকেল থেকে মালয়েশিয়া থেকে কানাডা যাওয়ার সকল তথ্য। এবং কতটা খরচ হবে এই সকল সম্পর্কে জেনে গেছেন। তাই আপনাদের আর কোনরকম অসুবিধায় পড়তে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close