Travel

দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায় – দুবাই থেকে রোমানিয়া যেতে কত টাকা লাগে

আজকে আমরা এই আর্টিকেল যে বিষয়টা নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সেটা হল দুবাই থেকে রোমানিয়া যাওয়ার সহজ উপায়। এবং দুবাই থেকে রোমানিয়া যেতে কত টাকা খরচ হবে।  এছাড়াও কি কি প্রসেসে আপনি দুবাই থেকে রোমানিয়া যেতে পারবেন। এই বিষয়গুলো খুব সহজেই আপনারা এই আর্টিকেল থেকে জানতে পারবেন। আপনি যদি দুবাই থেকে রোমানিয়া যেতে চান তাহলে আপনার জন্য এই তথ্যগুলো খুবই গুরুত্বপূর্ণ। 

তাই আমাদের এই তথ্যগুলো মনোযোগ সহকারে পড়ুন। এবং এই সহজ উপায় গুলো ভালোভাবে জেনে নিন। আপনি আমাদের দেয়া তথ্যগুলো থেকে খুব সহজেই বুঝতে পারবেন। দুবাই থেকে রোমানিয়া যেতে আপনাকে কি কি করতে হবে। এবং কত টাকার বিনিময়ে আপনি রোমানিয়ায় পৌঁছাতে পারবেন।

বর্তমানে বাংলাদেশ, ইন্ডিয়া, মায়ানমারসহ আরো অনেক ক্লান্তি থেকেই দুবাই কাজের ভিসার মাধ্যমে দুবাই গিয়ে থাকে। এ সমস্ত দেশগুলো থেকে দুবাই কাজের ভিসা নিয়ে যাওয়া অনেক সহজ একটি ব্যাপার। তবে সেই তুলনায় আপনি খুব সহজে রোমানিয়া যেতে পারবেন না। তাই আপনি যদি বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাহলে ব্যর্থ হবে তাই আপনাকে যেটা করতে হবে। প্রথমত আপনাকে বাংলাদেশ থেকে দুবাইয়ের ভিসা নিয়ে দুবাই যেতে হবে।

কেননা দুবাইয়ের যাওয়া অনেকটাই সহজ একটা ব্যাপার। দুবাইয়ে গিয়ে সেখানে কোনরকম আপনাকে এক বছর কাটাতে হয়। বা সেখানে কোনো রকম কাজের এক্সপেরিয়েন্স নিয়ে আপনি দুবাই থেকে রোমানিয়ায় যেতে পারবেন। তাই দুবাই থেকে রোমানিয়া যেতে আপনাকে দুবাই থেকে আবেদন করতে হবে। দুবাই থেকে রোমানিয়া যেতে কিভাবে আবেদন করবেন। এবং কত টাকায় দুবাই থেকে রোমানে যেতে পারবেন। এই সমস্ত তথ্য গুলো আপনারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে বুঝে নিতে পারবেন।

দুবাই থেকে রোমানিয়া যাওয়ার উপায়

আমি যদি দুবাই থেকে রুমা নিয়ে যেতে চান। তাহলে আপনাকে সর্বনিম্ন এক বছর দুবাই থাকতে হবে। এক বছর অবস্থান করার পর আপনি সেখান থেকে রোমানিয়ায় কাজের ভিসার আবেদন করতে পারবেন।

দুবাইয়ে এক বছর থাকার মধ্যে আপনাকে কোন কোম্পানিতে কাজের এক্সপেরিয়েন্স তৈরি করতে হবে। এবং সে কোম্পানি থেকে কাজের সার্টিফিকেট সংগ্রহ করতে হবে। কেননা এই কাজের সার্টিফিকেট ছাড়া আপনি রোমানিয়ার আবেদন করতে পারবেন না। তাই দুবাইয়ের কোন ফ্যাক্টরি বা কোম্পানিতে কয়েক মাস কাজ করে সেখান থেকে সার্টিফিকেট সংগ্রহ করতে হবে।

কাজের সার্টিফিকেটের সাথে সাথে আপনার ব্যাংক স্টেটমেন্ট পরিমাণটা একটু ভালো হতে হবে। বা আপনার ব্যাংকের লেনাদেনা অনেকটা বেশি দেখাতে হবে। কেননা আপনি যখন রোমানিয়া কাজে ভিসার জন্য আবেদন করতে যাবেন। তখন আপনার ব্যাংক স্টেটমেন্ট চেক করা হবে। এবং অনেক টাকার আদান-প্রদানের প্রমাণ থাকতে হবে। এছাড়াও যে সকল প্রয়োজনীয় রিকোয়ারমেন্ট গুলো আছে সেগুলো তৈরি করে রাখতে হবে।

দুবাই থেকে রোমানে যেতে কত টাকা লাগে

আপনি যদি দুবাইয়ের মিডিলিস্ট থেকে যেতে চান। তবে আপনার ৫ থেকে সাড়ে ৫লাখ টাকার মতন খরচ হতে পারে। তবে এটা কার ভেতরে আপনার বিমান ভাড়া হোটেল ভাড়া এবং আনুষঙ্গিক যে সকল খরচ গুলো সেগুলো ধরা হয়েছে।

দুবাই থেকে রোমানিয়া কাজের ভিসা:

দুবাইয়ের পার্মানেন্ট কাজ ছাড়া আপনি দুবাই থেকে রোমানিয়া কাজের ভিসা নিতে পারবেন না। দুবাই থেকে রোমানিয়া কাজের ভিসা নিতে হলে আপনাকে দুবাইয়ের পার্মানেন্ট কোন কাজ করতে হবে। এবং সেখান থেকেই একটি সার্টিফিকেট সংগ্রহ করে কাজের প্রমাণ নিয়ে ভিসার জন্য আবেদন করতে হবে।

আবেদনের জন্য যে সকল রিকোয়ারমেন্ট গুলো সেগুলো ভালোভাবে ঠিক করে আপনি রোমানিয়ার বিভিন্ন ওয়েবসাইট আছে যেগুলোর মাধ্যমে আপনি আবেদন করতে পারবেন। এ সকল সেই সকল ওয়েবসাইটে আবেদন করার পরে আপনার কাছে তারা একটি ইনভাইটেশন লেটার পাঠাবে যেখানে আপনার একটি স্বাক্ষরের প্রয়োজন হবে।

এটাতে স্বাক্ষর দেয়া হয়ে গেলে আপনাকে পুনরায় আবার তাদের কাছে ইনভাইটেশন লেটারটি পাঠিয়ে দিতে হবে। এবং যদি সবকিছু ঠিকঠাক ভাবে হয়ে থাকে তাহলে আপনি ভিসা পেয়ে যাবেন। এবং দুবাই থেকে রোমানিয়া খুব সহজে যেতে পারে।

Related Articles

Back to top button
Close