Travel

কুয়েত এয়ারওয়েজ ফ্লাইট টিকিট চেক

আমাদের যখন বাইরের দেশে যাবার প্রয়োজন হয়। কিংবা অনেকেই প্রতিনিয়ত বিশ্বের অনেক দেশেই যাতায়াত করে থাকেন। এ সকল  যাতায়াতের একমাত্র মাধ্যম হলো বিমান।যা পৃথিবীর সারা দেশে ই কম বেশি চলাচল করে থাকে সব দেশেরই কিছু না কিছু বিমান লক্ষ্য করা যায়। তাই বিমান হলো মানুষের একটি প্রয়োজনীয় যানবাহন। সাধারণত বাইরের দেশে যেতে হলে। আমাদের অনেক রকম অনেক কিছু করতে হয়। 

যেমন পাসপোর্ট, ভিসা এ সকল কাজগুলো খুবই জটিল একটি কাজ। সকল কাজ শেষ হওয়ার পরে আপনি যখন কোন দেশে যাবার কথা ভাববেন। তখন আপনার শুধুমাত্র বিমানের টিকিট সংগ্রহ করাটাই বাকি থাকে। বাংলাদেশ ও বাইরের দেশের অনেক রকম সংস্থা আছে। যেগুলোর মাধ্যমে আপনি টিকিট সংগ্রহ করতে পারবেন। ঠিক তেমনই একটি সংস্থার নাম হলো কুয়েত এয়ারওয়েজ। যার মাধ্যমে আপনি বিমানের সেবা নিতে পারেন।

কুয়েত এয়ারওয়েজ কুয়েতের একটি জাতীয় বিমান সংস্থা। যাদের মাধ্যমে টিকিট সংগ্রহ করে। অনেক মানুষ বিশ্বের নানান দেশে যেতে পারে। সংস্থাটির জন্ম ১৯৫৩ সালে। বর্তমানে সংস্থাটির বহরে আছে ৩০ টি বিমান। এবং সংস্থাটি পুরো বিশ্বের ৩৪ টা ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনা করে আসছে। তাই পুরো বিশ্বেই এই সংস্থাটির অনেক নাম ছড়িয়ে আছে।

তাই আপনারা যারা এই সংস্থাটির মাধ্যমে টিকিট করেছেন। তারা হয়তো অনেকেই সে টিকিট সম্পর্কে এখনো কিছু জানতে পারেননি যেটা জানা আপনার খুব জরুরী। আপনি যে টিকিটটি পেয়েছেন সেটা হয়তো কার্যকারিতা কিনা সেটা আপনি কিভাবে জানবেন। তা বুঝতে পারছেন না। তাই আপনার জন্য আজকের এই পোস্টটি খুব গুরুত্বপূর্ণ।

কুয়েত এয়ারওয়েজ ফ্লাইট টিকিট চেক অনলাইন

কারণ আমরা আজ এখানে প্রকাশ করতে চলেছি কুয়েত এয়ারওয়েজ ফ্লাইট এর টিকিট চেক করার পদ্ধতি। যে পদ্ধতিটি হয়তো আপনি খুঁজে বেড়াচ্ছেন। তাই আপনি আপনার টিকিটটি কিভাবে চেক করবেন এই সকল তথ্য জানতে আমাদের এই লেখাগুলো সম্পূর্ণ পড়ুন।

আপনি যখন কোন টিকিট চেক করতে যাবেন। তখন আপনি যে সংস্থার মাধ্যমে টিকিটটি নিয়েছেন। সেই সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। 

আপনি একটি স্মার্টফোন অথবা ডেস্কটপ দ্বারা তাদের ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। তা কিভাবে জেনে নিন।

ইন্টারনেটে অনেক রকম ব্রাউজার লক্ষ্য করা যায়। যেমন আপনি ক্রম ব্রাউজারটি ইউজ করতে পারেন আপনি আপনি সেই ব্রাউজার থেকে তাদের ওয়েবসাইটের নাম লিখে সার্চ করলেই। 

আপনার সামনে তাদের ওয়েবসাইটটি চলে আসবে। এবং সে ওয়েবসাইটে ঢোকার পরে আপনাকে যা করতে হবে ।,,আপনি তাদের ওয়েবসাইটে ঢোকার পরে সেখানে একটি মেনুবার দেখতে পাবেন সে মেনু বার থেকে  “manage booking”বাটনে ক্লিক করবেন। 

সেখানে ক্লিক করার পর আপনাকে আরো কিছু অ্যাড করার কথা বলবে সেগুলো হলো,, last name, booking reference এবং e-ticket number,, এগুলো আপনাকে এড করতে হবে।

এই সমস্ত তথ্যগুলো দেবার পর আপনাকে যে বাটন ক্লিক করতে হবে তা হলো “Retrieve Booking” বাটনটিতে ক্লিক করার পর আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। আপনার টিকিটের তথ্যগুলো আসতে কিছুক্ষণ সময় লাগতে পারে।

নানান জটিলতার কারণে এই তথ্যগুলো আসতে একটু দেরি হয়। তাই ধৈর্য ধরে কিছুক্ষণ অপেক্ষা করা প্রয়োজন। অপেক্ষা করার পরও আপনার টিকিটের সম্পর্কে এখনো কিছু না জানতে পারেন। যদি তথ্য না আসে। 

তাহলে অতিসত্বর যে খান থেকে টিকিট করেছেন। তাদের সাথে যোগাযোগ করুন। এবং তাদের মাধ্যমে টিকিটটি সংশোধন করে নিন আর যে কারণে টিকিটের তথ্যগুলো আসছিল না বা টিকিটটি যে সমস্যা ছিল। এই সকল বিষয়গুলো তাদের কাছ থেকে ভালোভাবে জেনে নিন। 

পরবর্তী সময়ে আপনি যখন আবার টিকিট করতে যাবেন। তখন যেন এরকম সমস্যায় না পড়তে হয়। তাই সব কিছু ভালোভাবে বুঝে নিতে হবে তাদের কাছ থেকে। তাহলে পরবর্তী সময় টিকিট করতে গেলে আপনি আগে থেকেই সতর্ক হতে পারবেন।আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে কুয়েত এয়ারওয়েজ টিকিট চেক করার পদ্ধতি এতক্ষণে বুঝে গেছেন। যেটা জানার পর আপনি এখন নিজে নিজেই আপনার টিকিটটি বাড়িতে বসে চেক করে নিতে পারবেন। আশা করা যায় এই সকল তথ্য পাওয়ার পরে আপনার কাছে খুবই সহজ হয়ে দাঁড়িয়েছে টিকিট চেক করার পদ্ধতি ।

Related Articles

Back to top button
Close