Gadgets

ল্যাপটপের দাম ২০২৩ – কম দামে বাজারের সেরা ল্যাপটপ

ল্যাপটপ প্রতিটি জেনারেশনের জন্যই একটি খুব গুরুত্বপূর্ণ জিনিস। কেননা ল্যাপটপ বিভিন্ন কাজে ব্যবহার হয়ে থাকে। পড়াশোনা থেকে শুরু করে বিজনেস সব জায়গাতেই ল্যাপটপের ব্যবহার ব্যাপকভাবে হয়ে থাকে। তাই প্রতিটি জেনারেশনেরই প্রয়োজন ল্যাপটপ। তাই বাংলাদেশি যে সমস্ত ল্যাপটপ গুলো আছে সেগুলো কতটুকু কার্যকরী বা তার দাম সম্পর্কে আজকে আপনাদের জানাবো। যা থেকে বুঝতে পারবেন কোন ল্যাপটপের দাম কত টাকা।

সাধারণত আমরা বাংলাদেশি অনেক ল্যাপটপ লক্ষ্য করে থাকি যেগুলো বাদেও আরো বাইরের দেশ থেকে আমদানি করা অনেক ল্যাপটপ। তাই আপনারা যারা একটি ল্যাপটপ নিতে চান। তবে অনেকেই জানেন না কোন ল্যাপটপ এর দাম কত। তাই আমরা আজ বেশ কিছু ল্যাপটপের দাম নিয়ে বিস্তারিতভাবে আপনাদের জানাবো। তাই আপনি যদি এই ল্যাপটপের দামগুলো সম্পর্কে জানতে চান। তাহলে আমাদের এই সম্পূর্ণটিটি মনোযোগ সহকারে পড়ুন এবং জেনে নিন বিভিন্ন ল্যাপটপের দাম।

প্রথমত আপনাকে জানা উচিত প্রত্যেকেরই কেন ল্যাপটপে প্রয়োজন তাই জেনে নিন কেন প্রত্যেক মানুষের জন্য ল্যাপটপের গুরুত্ব কতখানি। প্রতিটি স্টুডেন্টদের জন্য ল্যাপটপ খুবই গুরুত্বপূর্ণ। কেননা প্রায় সময় নন্দন রকম অনলাইন ক্লাস এবং ভিডিও চ্যাটিং সহ আরো বেশ কিছু প্রয়োজন হয়। যার কারণে প্রতিটি স্টুডেন্টের জন্যই ল্যাপটপের গুরুত্ব অপরিসীম।

এবং যে সমস্ত মানুষজন বিজনেস করে তাদের বিজনেসের বিভিন্ন হিসেব-নিকাশ এছাড় াও বিভিন্ন সময় কনফারেন্সের মাধ্যমে কথা বলতে হয় যার। কারণে একটি ভাল মানের ল্যাপটপের দরকার হয় প্রতিটি ব্যবসায়ীদের জন্য। তাই যে সমস্ত বড় বড় বিজনেস হয়ে থাকে তাদের জন্য ল্যাপটপ খুবই প্রয়োজনীয় একটা ডিভাইস। তাই বাংলাদেশী অনেক রকম ল্যাপটপ রয়েছে যেগুলো দিয়ে এই সমস্ত চাহিদাগুলো মেটানো সম্ভব।

অ্যাপেল ল্যাপটপ

তবে শুধুমাত্র বাংলাদেশি ল্যাপটপ নয়। বাইরের দেশেরও বেশ কিছু উন্নত মানের ল্যাপটপ বাংলাদেশে ব্যাপকভাবে ব্যবহার হয়ে থাকে তার মধ্যে খুবই পরিচিত একটি ল্যাপটপ হল অ্যাপেল ল্যাপটপ। অ্যাপেল ল্যাপটপটি বাংলাদেশে অনেক পরিমাণ ব্যবহার হয়ে থাকে। যা বাংলাদেশি ল্যাপটপের চেয়ে মানের দিক থেকে অনেক গুনে ভালো সব দিক থেকেই অ্যাপেলে ল্যাপটপ গুলো ভালো হয়। এর জন্যই প্রতি মানুষের একটু বেশি আকর্ষণ থাকে।

তো অনেকে হয়তো এই অ্যাপেলের ল্যাপটপ নেবার কথা ভাবছেন তবে এর মূল দাম সম্পর্কে হয়তো আপনার কোন রকম ধারণা নেই। তাই আপনি যদি apple এর ল্যাপটপের দাম সম্পর্কে জানতে চান। তাহলে পড়তে থাকুন আমাদের এই আর্টিকেলটি যা থেকে আপনি খুব সহজে বুঝতে পারবেন আপনি ল্যাপটপ বাংলাদেশি কত টাকা। তাই বেশি দেরি না করে এক্ষুনি জেনে নিন অ্যাপেলের খুবই পরিচিত একটি মডেলের ল্যাপটপ সম্পর্কে।

 

স্পেসিফিকেশন: 

Processor: অ্যাপেল m1 চিপ

 

Display: ২৩.৩ ইঞ্চি এলইডি ব্যাকলিট আই পি এস ডিসপ্লে ২৫৬০×১৬০০ নেটিভ রেজুলেশন

 

Ram: এই ডিভাইসটিতে ৮ জিবি রেম ব্যবহার করা হয়েছে। যার কারণে এই ল্যাপটপটি ফাস্ট কাজ করে।

 

Graphics: সাধারণত নরমাল ল্যাপটপগুলোতে চার থেকে ছয় কোর জিপিও ব্যবহার করা হয়। তবে এই অ্যাপেল এর m1 ল্যাপটপ টিতে জিপিতে জিপিও ব্যবহার করা হয়েছে ৮ কোর।

 

Storage: স্টোরেজ রয়েছে ৫১২ জিবি ssd যা অনেক বড় একটি স্টোরেজ।

 

Operator system: মার্ক ও এস

 

Battery : ৪৯.৯ ওয়াট ঘন্টা লিথিয়াম পলিমার

তো আপনারা এখানে আপেলের ল্যাপটপটির বেশ কিছু তথ্য লক্ষ্য করলেন যেগুলো দ্বারা তৈরি করা হয়েছে এই ল্যাপটপটি তাই কতটুকু উন্নত মানের সিস্টেম এবং ডিভাইস দ্বারা পরিচালনা করা হয়েছে এই ল্যাপটপটি যার কারণে অনেক ভালো একটি সার্ভিস পাবেন বলে মনে করা যায়।

তবে এই ল্যাপটপটি যদি আপনি বাংলাদেশ থেকে কিনতে চান। সেই ক্ষেত্রে আপনাকে কত টাকা দিতে হবে তা নিয়ে হয়তো আপনারা অনেকেই ভাবছেন। তাই নিচের তথ্য অনুযায়ী জেনে নিন এই ল্যাপটপটির দাম সম্পর্কে।

দাম:

এই অ্যাপেলের MacBook Pro টি যদি আপনি নিতে চান। সে ক্ষেত্রে আপনাকে ১১০,০০ টাকা দিতে হবে।

 

(asus laptop)

এছাড়াও আরো ল্যাপটপ রয়েছে যেমন asus vivo s15

 

এই ল্যাপটপটির বর্তমান বাজার মূল্য,, ৬২০০০ টাকা।

 

আসুসের আরেকটি ল্যাপটপ হলো,, Zenbook 15 Pro duo

 

এই ল্যাপটপটির দাম ৩,১০,০০ টাকা

Related Articles

Back to top button
Close