Travel

লাটভিয়া কাজের ভিসা ২০২৩ – লাটভিয়া ভিসার আবেদন, বেতন ও খরচ

আজকে আপনার আমাদের আর্টিকেল থেকে খুবই গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানতে পারবেন। কেননা আমরা আর্টিকেলে প্রকাশ করতে যাচ্ছি লাটভিয়া কাজের ভিসা সম্পর্কিত আপনার অজানা অনেক তথ্য। আজকে আপনারা বিস্তারিতভাবে জানতে পারবেন লাটভিয়া কাজের ভিসা পেতে আপনাকে কি করতে হবে। এবং কত টাকা খরচ হবে এই লাটভিয়া কাজের ভিসার জন্য। এছাড়াও যে সকল প্রসেসিং গুলো রয়েছে। সব আপনারা জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

আপনারা হয়তো অনেকেই লাটভিয়া কাজের ভিসা নিয়ে সে দেশের যাবার কথা ভাবছেন। তবে অনেকেই জানেন না কিভাবে এই ভিসা প্রসেসিং করবেন। বা কিভাবে ভিসাটি পাবেন। প্রতিনিয়ত লাটভিয়াতে বিভিন্ন রকম কাজের তৈরি হচ্ছে। যে কাজগুলোর জন্য বিভিন্ন দেশ থেকে অনেক লোক নিয়োগ দেয় লাটভিয়া সরকার।

তবে আপনাকে লাটভিয়া কাজের ভিসা নিয়ে যেতে তেমন কিছু করতে হবে না। শুধুমাত্র পাসপোর্ট ভিসা এবং আপনার যোগ্যতা থাকলে এগুলো সম্ভব। আপনি যদি লাটভিয়া কাজের ভিসা নিয়ে যাবার যোগ্য হয়ে থাকেন। তবে আপনার কাছে খুবই সহজ একটি ব্যাপার। তাই আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে জেনে নিন। প্ল্যাটফিয়া কাজের ভিসা পেতে আপনাকে কি কি করতে হবে।

লাটভিয়া কাজের ভিসা:

বর্তমানে আপনি যদি লাটভিয়া যেতে চান। সে ক্ষেত্রে আপনি শুধুমাত্র কাজের বিষয় নয়। এছাড়াও আরো কিছু মাধ্যমে যেতে পারবেন।

 

১. স্টুডেন্ট ভিসা

 

২. টুরিস্ট ভিসা

 

৩. ওয়ার্ক পারমিট ভিসা

বর্তমানে লাটভিয়ার এই তিনটি ভিসা চালু রয়েছে। আপনি এই তিনটি ভিসার মাধ্যমে যে কোন একটি ভিসা নিয়ে খুব সহজেই লাটভিয়া পৌঁছাতে পারবেন। তবে আপনাকে লাটভিয়া যেতে অবশ্যই বিভিন্ন এম্বাসি রয়েছে যেগুলোর সাথে যোগাযোগ করতে হবে। এবং তাদের মাধ্যমে লাটভিয়া যেতে হবে।

কিন্তু প্রতিটি দেশেই লাটভিয়ার এম্বাসি পাওয়া যায় না। সে ক্ষেত্রে যে সকল দেশগুলোতে লাটভিয়ার এম্বাসে রয়েছে। এই দেশগুলো থেকে আপনি খুব সহজেই এই কাজের ভিসার জন্য আবেদন করতে পারবে। এবং সেখানে গিয়ে বিভিন্ন রকম কাজের মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করতে পারবে।

লাটভিয়া ভিসা আবেদন প্রক্রিয়া:

বাংলাদেশ থেকে এখন পর্যন্ত লাটভিয়া কোন ইম্বাসি তৈরি হয়নি যার কারণে বাংলাদেশ থেকে লাটপিয়ার কাজে বিসর্জন আবেদন করতে পারবেন না। তবে চায়না এবং জার্মানি থেকে খুব সহজেই এ বিষয় জন্য আবেদন করতে পারবেন কেননা এই দেশগুলোতে লাটভিয়ার এম্বাসি রয়েছে। তাই এই সমস্ত এম্বাসিতে গিয়ে তাদের দেয়া ফরম অনুযায়ী পূরণ করে। 

এবং প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট লাগবে এই ভিসার জন্য আবেদন করতে। এই ডকুমেন্ট ছাড়া আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন না। তাই নিচের দেয়া তথ্য মতে জেনে নিন কি কি ডকুমেন্ট প্রয়োজন হবে।

লাটভিয়া যেতে কি কি কাগজপত্র প্রয়োজন:

লাটভিয়ার ভিসা আবেদনের জন্য যে প্রয়োজনে কাগজপত্র গুলো দরকার হয়। সে সমস্ত কাগজগুলো ছাড়া আপনি ভিসার জন্য আবেদন করতে পারবেন না। এবং আপনি যদি ভিসার জন্য আবেদন না করতে পারেন সে ক্ষেত্রে আপনি কখনোই ভিসা পাবেন না। আর ভিসা ছাড়া আপনি লাটভিয়ায় যেতে পারবেন না। তাই অবশ্যই ভিসা করতে হলে এই সমস্ত কাগজগুলোর প্রয়োজন সেগুলো হলো,,

১. ছয় মাস মেয়াদী ভ্যালিড পাসপোর্ট

২. এনআইডি কার্ডের ফটোকপি

৩. ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি

৪. বিমানের টিকিটের ফটোকপি

৫. চেয়ারম্যান কর্তৃক স্বাক্ষরিত সনদ

৬. অন্যান্য দেশে ট্রাভেল করেছেন তার প্রমাণ

৭. যেকোনো ভাষার প্রতি দক্ষতা এবং তার প্রমান

তো আপনার এখানে যে কাগজগুলো লক্ষ্য করলেন। এই সমস্ত কাগজগুলো ছাড়া আপনি কখনোই লাটভিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন না। কেননা ভিসা প্রসেসিং এর জন্য এই কাগজগুলো জমা দিতে হবে।

লাটভিয়া কাজের বেতন কত:

আপনি যদি লাগতে হয় ভালো কোন কোম্পানির সাথে যোগাযোগ করে বা তাদের মাধ্যমে যদি লাগবে কাজের জন্য দিয়ে থাকেন। তবে সেখানে বিভিন্ন কাজের মাধ্যমে আপনি 70 থেকে দেড় লাখ টাকা পর্যন্ত বেতন পাবে। এছাড়ো বিভিন্ন কনস্ট্রাকশনের কাজ করে মাসে এক থেকে দুই লাখ টাকা পর্যন্ত ইনকাম করা সম্ভব।

Tags

Related Articles

Back to top button
Close