Earn Money

ব্যবসা প্রতিষ্ঠানের সুন্দর নামের তালিকা

আমরা যখন কোন ব্যবসা শুরু করতে চাই। কিংবা কোন নতুন দোকান করতে চাই। সে ক্ষেত্রে অন্যান্য কর্মকাণ্ডের সাথে একটি বড় কাজ হল দোকানের নাম কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের নাম ঠিক করা। যে নামটির মাধ্যমেই দোকানের পরিচয়টি খুঁজে পাবে সমস্ত মানুষ কিংবা ক্রেতারা। এছাড়াও ব্যবসার সৌন্দর্য বাড়াতে একটি সুন্দর নাম খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যার কারণে নতুন ব্যবসা প্রতিষ্ঠান গড়ার সময় একটি সুন্দর নাম দেয়া প্রয়োজন হয়ে থাকে।

এছাড়াও একটি নামের জন্য একটি ব্যবসা কিংবা দোকান বেশি করে পরিচিতি লাভ করে থাকে। আমরা যখন কোন ইউনিক নাম দেবো তখন মানুষ সেই নামটা নিয়ে ভাববে। যার কারণে তাদের মনে একটি আকাঙ্ক্ষা থাকবে সেই ব্যবসাটি সম্পর্কে কিংবা কোন দোকানের নাম দিলে সেই দোকান সম্পর্কে।

বিশেষ করে ব্যবসার মার্কেটিং এবং পরিচিতি লাভ করা সম্ভব একটি সুন্দর নামের মাধ্যমে। তাই একটি সুন্দর নাম একটি ব্যবসার জন্য কতটুকু গুরুত্বপূর্ণ। তা হয়তো আমরা এতক্ষণে বুঝতে পেরেছি। তবে আপনারা যারা নতুন ব্যবসা প্রতিষ্ঠান কিংবা দোকানের জন্য একটি নতুন নামের সন্ধান করছেন। সেই ক্ষেত্রে অনেকেরই মাথায় কোনরকম আইডিয়া আসছে না। যে কোন নামটি দেয়া যায়। আর মাথায় সেরকম ইউনিক নাম না আসাটাই স্বাভাবিক। যার কারণে অনেক চিন্তাভাবনা করে একটি নাম খুঁজে বের করতে হয়।

তাই আপনারা যারা ব্যবসা প্রতিষ্ঠান কিংবা দোকানের একটি ভালো নাম খুঁজতে ব্যর্থ। তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছি। কেননা আমরা এই আর্টিকেলে বেশ কিছু সুন্দর নাম উল্লেখ করছি। যে নাম গুলো বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান কিংবা অন্যান্য দোকানে ব্যবহার করা সম্ভব।

তাই আপনারা যারা একটি সুন্দর নাম খুঁজে বের করতে ব্যর্থ। তারা আমাদের এই আর্টিকেলে প্রকাশিত নামগুলোর মধ্য থেকে একটি পছন্দের নাম বের করে। আপনার ব্যবসা প্রতিষ্ঠানে কিংবা দোকানে ব্যবহার করতে পারেন। যা থেকে আপনারা একটি সুন্দর নাম খোঁজার হয়রানি থেকে বাঁচতে পারবেন। এবং আপনার ব্যবসা প্রতিষ্ঠানটির নামকরণ ও সঠিক ভাবে হবে।

অনলাইন শপের নাম:

বিপণি,চলোকিনি,হিড়িক,হাটবাজার,হাটখোলা পণ্যমালা,পসার,আপণ,পণ্যবিচিত্রা,পণ্যগৃহ।

খাবার দোকানের সুন্দর নাম:

শাহীমহল,রাজদরবার,খাদ্য গৃহ,স্বাদ বিচিত্রা,খাদ্যবিতান।

কাপড়ের দোকানের নাম:

চাঁদনিচক ,কামিনী ফ্যাশন হাউজ,নওরীন ফ্যাশন হাউজ,ফ্যাশন কর্ণার,Sedation ,Hendrix ,Dressify,Clothing Place ,OrderlyFashion 

,Faction Fashion 

নতুন ব্যবসা প্রতিষ্ঠানের নাম নির্বাচনের পূর্বে করণীয়:

(১) প্রথমত আপনাদের মাথায় রাখতে হবে। যে নামটি আপনার ব্যবসা প্রতিষ্ঠানে যুক্ত করার কথা ভাবছেন। সেই নামটি হতে হবে ইউনিক বা আলাদা।

(২) এবং আপনি যেই ধরনের ব্যবসা করছেন বা আপনার ব্যবসার অন্যের সাথে মিল রেখে নামটা নির্বাচন করুন।

(৩) আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনি যে নামটি আপনার ব্যবসা প্রতিষ্ঠান কিংবা দোকানে যুদ্ধ করার জন্য ভাবছেন। সেই নামটি হতে হবে খুবই ছোট। যে নামটি কাস্টমাররা মনে রাখতে পারবে খুব সহজে।

(৪) অন্য ব্যান্ড কিংবা অন্য ব্যবসা প্রতিষ্ঠান নামের সাথে মিল রেখে কোন নাম নির্বাচন করবেন না। আপনি যদি কোন ব্যান্ড কিংবা অন্য কোন নামকরা কোম্পানির নামের সাথে মিল রেখে নাম নির্বাচন করে সেই ক্ষেত্রে আপনার ব্যবসার সঠিক ভ্যালু আপনি কখনোই পাবেন না।

(৫) এবং আপনাদেরকে সর্বশেষ যে বিষয়টা মাথায় রাখতে হবে সেটা হল আপনার ব্যবসা প্রতিষ্ঠানে নির্বাচিত নাম টির ওয়েবসাইটে ডোমেইন খালি আছে কিনা। কেননা এখন আপনার বিজনেসের বা দোকানের ওয়েবসাইট প্রয়োজন না হলেও পরবর্তী সময়ে একটি ওয়েবসাইট প্রয়োজন হতে পারে যার কারণে আগে থেকেই দেখে নেয়া ভালো নির্বাচিত নামটির ডোমেইন খালি আছে কিনা।

এই সমস্ত বিষয়গুলো মাথায় রেখে যদি আপনি আপনার ব্যবসা প্রতিষ্ঠান কিংবা দোকানের নাম নির্বাচন করেন তাহলে পরবর্তীতে আপনার আর কোনো রকম অসুবিধায় পড়তে হবে বলে মনে হয় না। এবং এই সমস্ত বিষয়গুলো মাথায় রেখে নামকরণ করলে আপনার ব্যবসা প্রতিষ্ঠান কিংবা দোকান খুব সহজেই সবার কাছে পরিচিত হয়ে যাবে বলে মনে করা যায়।

Related Articles

Back to top button
Close