Travel

লন্ডন এক্সপ্রেস বাসের সময়সূচী ও টিকিট মূল্য

আপনারা হয়তো অনেকেই লন্ডন এক্সপ্রেস নাম শুনেছেন যা হয়তো মনে হতে পারে কোন ট্রেনের নাম। তবে আদৌ সেটা কোন ট্রেন নয় এটি একটি গাছের নাম যা বাংলাদেশের প্রতিটি জেলায় জেলায় চলাচল করে থাকে। অনেকেই এই লন্ডন এক্সপ্রেস বাসটিকে বিমান বলে থাকে। কেননা এটি এমন একটি বাস যা বিমানের মত গতি দিয়ে চলাচল করতে পারে। তো যাই হোক এবার আসল কথায় আসা যাক।

বর্তমানে বাংলাদেশের খুবই উন্নত এবং খুবই নামকরা একটি পাঠ হলো লন্ডনে এক্সপ্রেস যা প্রতিনিয়তই ঢাকা থেকে সিলেট রংপুর চিটাগাং সহ বিভিন্ন বিভাগেই যাতায়াত করে আসছে। অনেকেই এই বাসটি সম্পর্কে অনেক রকম প্রশ্ন করে থাকে যেমন লন্ডন এক্সপ্রেস বাসের ভাড়া কত এবং এই বাসটি কোন কোন রোডে চলাচল করে থাকে এছাড়াও আরও বিভিন্ন রকম প্রশ্ন করে থাকে এই লন্ডন এক্সপ্রেস বাস সম্পর্কে।

যার কারনেই আজ এই আর্টিকেলে আমরা লন্ডন এক্সপ্রেস বাসের সম্পর্কে বিস্তারিতভাবে আপনাদের জানানোর চেষ্টা করছি। তাই প্রথমত আপনাদের জেনে নেয়া উচিত এই লন্ডন এক্সপ্রেস বাসটি কোন কোন রুটের চলাচল করে তো আর কথা না বাড়ি এক জেনে নিন লন্ডন এক্সপ্রেস বাস কোন কোন রুটে চলাচল করে তার সম্পর্কে।

লন্ডন এক্সপ্রেস বাস কোন কোন রুটে চলাচল করে:

প্রতিনিয়ত এই লন্ডন এক্সপ্রেস বাস টি বাংলাদেশের বেশ কিছু অঞ্চলে যাতায়াত করে আসছে। যেমন ঢাকা- সিলেটআপনার হয়তো অনেকে আছেন যারা প্রতিনিয়তই ঢাকা থেকে সিলেট যাতায়াত করে থাকেন বিভিন্ন রকম কারণবশত। তবে এমন পরিস্থিতিতে হয়তো আপনাদের পড়তে হয়। 

যে খুবই দ্রুত সিলেটে পৌঁছাতে হবে বা ঢাকায় পৌঁছাতে হবে। সে ক্ষেত্রে আপনাদের অনেক পেরেশানির মুখে পড়তে হয়। দ্রুত যাবার জন্য আপনারা কি পথ অবলম্বন করবেন বা কিভাবে যাবেন সেই বিষয়টা নিয়ে অনেকেই চিন্তায় পড়ে যান।

তাই আপনারা যদি এই রুটে চলাচলের ক্ষেত্রে লন্ডন এক্সপ্রেস বাসটি বেছে নেন। সেক্ষেত্রে আপনারা অতি দ্রুতই ঢাকা থেকে সিলেট কিংবা সিলেট থেকে ঢাকায় পৌঁছে যেতে পারবেন। কেননা অত্যাধুনিক ইঞ্জিন দ্বারা পরিচালনা করা হয় এই লন্ডন এক্সপ্রেস বাসটি যা অন্যান্য বাস গুলো থেকে অনেক আলাদা।

যার কারণে আপনার ঢাকা থেকে সিলেটে যেতে কিংবা সিলেট থেকে যদি আপনি ঢাকা যেতে চান সেক্ষেত্রে কোনো রকম দেরি হবে না। যা অন্যান্য যানবাহন কিংবা বাসে হয়ে থাকে। তাই প্রতিটি মানুষের জন্যই এই লন্ডন এক্সপ্রেস বাস টি গুরুত্বপূর্ণ। তবে শুধুমাত্র ঢাকা থেকে সিলেটি নয় আরো বেশ কিছু জায়গায় চলাচল করে এ লন্ডন এক্সপ্রেস বাস । যেমন,,

  • ঢাকা থেকে চট্টগ্রাম
  • ঢাকা থেকে কক্সবাজার
  • সিলেট থেকে চট্টগ্রাম
  • সিলেট থেকে কক্সবাজার

এই সমস্ত জায়গাগুলোতে প্রতিনিয়ত চলাচল করে আসছে লন্ডন এক্সপ্রেস বাস। তাই জেনে নিন এই রুটগুলোতে লন্ডন এক্সপ্রেস বাসে যাতায়াত করতে কত টাকা ভাড়া লাগে।

লন্ডন এক্সপ্রেস বাসের ভাড়া: 

ঢাকা থেকে সিলেট ভাড়া: আপনি যদি এই লন্ডন এক্সপ্রেস বাসটিতে ঢাকা থেকে সিলেটে যেতে চান। সেক্ষেত্রে আপনি মাত্র ৮৫০ টাকা ভাড়া দিয়ে যেতে পারবেন। অন্যান্য বাসের তুলনায় এর ভাড়াটি একটু বেশি হলেও আপনি সুবিধা কত দিক থেকে অনেকটাই লাভবান হবেন।

ঢাকা থেকে কক্সবাজার ভাড়া: ঢাকা থেকে কক্সবাজার প্রতিরোধে অনেক মানুষ এই লন্ডন এক্সপ্রেস বাস করছে ।তাই আপনি যদি এই লন্ডন এক্সপ্রেস বাসটিতে ঢাকা থেকে কক্সবাজার যেতে চান। সেক্ষেত্রে আপনাকে টিকেট মূল্য ১২৯০ টাকা দিতে হবে।

সিলেট থেকে কক্সবাজার ভাড়া: সিলেট থেকে কক্সবাজার অনেক মানুষই যাতায়াত করে থাকে। তবে সে ক্ষেত্রে অন্যান্য যানবাহন গুলোতে যে সমস্ত ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়। তার থেকে কিছু পরিমাণ ভাড়া দিয়েই আপনি এই লন্ডন এক্সপ্রেস বাসটির সুবিধা ভোগ করতে পারবেন। তাই আপনি যদি সিলেট থেকে কক্সবাজার যেতে চান। সেক্ষেত্রে আপনাকে ১৫৭০ টাকা ভাড়া দিতে হবে।

তো আপনারা হয়তো বুঝতে পেরেছেন লন্ডন এক্সপ্রেস বাসটির সম্পর্কে বিস্তারিত তথ্য। আমরা এই আর্টিকেলে আপনাদেরকে জানিয়ে দিয়েছি লন্ডন এক্সপ্রেস বাস টি সম্পর্কে এবং তার ভাড়া সম্পর্কে। তাই এই বাসটিতে জার্নি করার সময় কোনরকম অসুবিধায় পড়তে হবে বলে মনে হয় না।

Related Articles

Back to top button
Close