Transfer

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবার উপায়

আজকে আপনারা আমাদের এই আর্টিকেল থেকে জানতে পারবেন মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবার উপায়। যেমন মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত টাকা খরচ হবে। এবং কি কি কাগজপত্রের দরকার আছে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে এবং এই বিষয়ে সকল রিকোয়ারমেন্ট গুলো কি কি তা জানতে পারবেন আমাদের এই আর্টিকেল থেকে।

তাই আপনারা যারা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় সম্পর্কে জানেন না। তারা আমাদের এই আর্টিকেল টি মনোযোগ সহকারে পড়ে জেনে নিতে পারেন মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবার বিস্তারিত তথ্য। আপনি যদি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে চান। সেক্ষেত্রে আপনাকে মালয়েশিয়ায় কমপক্ষে দুই বছর অবস্থান করতে হবে। আপনি যদি মালয়েশিয়ায় দুই বছর থাকতে পারেন। তবে সেখান থেকে আপনি অস্ট্রেলিয়া যাবার জন্য কার্যক্রম শুরু করতে পারবেন ।

মালয়েশিয়ায় দুই বছর থাকার পরে আপনাকে আরো যে সকল রিকোয়ারমেন্ট গুলো পালন করতে হবে। সেগুলো নিচের দেয়া তথ্য অনুযায়ী জেনে নিন।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়:

মালয়েশিয়ায় দুই বছর থাকার পরে আপনাকে সেই দুই বছরের মধ্যে মালয়েশিয়ায় একটি কাজে নিয়োজিত হতে হবে। এবং পুরোপুরিভাবে সেই কাজের ওপরে আপনাকে দক্ষতা অর্জন করতে হবে যে দক্ষতার ভিত্তিতে আপনি অস্ট্রেলিয়া যেতে পারবেন।

মালয়েশিয়ায় আপনাকে নির্দিষ্ট একটি কাজে উপরে দক্ষতা অর্জন করে একটি সার্টিফিকেট অর্জন করতে হবে। যে সার্টিফিকেটটি প্রয়োজন হবে অস্ট্রেলিয়া যাবার জন্য ভিসা প্রসেসিং করতে। এবং অস্ট্রেলিয়া গিয়ে আপনি খুব সহজেই কাজ পেয়ে যাবেন। যদি আপনার পূর্বের অভিজ্ঞতা থাকে বা মালয়েশিয়ায় যেই কাজে নিয়োজিত আছেন সেই কাজ আপনি খুব সহজেই অস্ট্রেলিয়ার গিয়ে পেয়ে যাবেন।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবার যোগ্যতা:

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে আপনার কিছু যোগ্যতার প্রয়োজন আছে। যেমন আপনি যদি অস্ট্রেলিয়া যেতে চান সেক্ষেত্রে আপনাকে অবশ্যই ইংরেজি ভাষার উপরে দক্ষতা থাকা লাগবে। 

কেননা আপনার ভিসা প্রসেসিং এর সময় বা অস্ট্রেলিয়া যাবার কার্যক্রমের সময় আপনাকে একটি পরীক্ষা দিতে হবে ইংরেজি ভাষার উপরে এবং এই পরীক্ষায় আপনাকে উত্তীর্ণ হতে হবে তবে আপনি অস্ট্রেলিয়া যেতে পারবেন।এছাড়াও আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় সেটা হল।

নির্দিষ্ট একটি কাজের উপরে দক্ষতা যে দক্ষতার সার্টিফিকেট বা যে কাজে নিয়োজিত আছেন। তার প্রমাণ স্বরূপ প্রয়োজন হবে ভিসা প্রসেসিংয়ের সময়। আপনি বিভিন্ন এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবার জন্য প্রসেসিং করতে পারবেন। যে এজেন্সি গুলো তে আপনাকে এ সমস্ত পরীক্ষাগুলো দিতে হবে।

এছাড়াও আপনি অস্ট্রেলিয়ার দূতাবাসের মাধ্যমে এ আবেদনটি করতে পারবেন। তবে সেখানেও এ সমস্ত কাগজপত্রগুলো প্রয়োজন হবে। তাই অবশ্যই আপনারা প্রয়োজনীয় কাগজপত্র গুলো নিয়ে ভিসা আবেদন করার কথা ভাবছেন।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবার খরচ:

অস্ট্রেলিয়া যাবার জন্য বিভিন্ন এজেন্সির মাধ্যমে কার্যক্রম সম্পন্ন করে যেতে পারবে। তবে এজেন্সির মাধ্যমে খরচটা হয়ে থাকে ৭ লাখ টাকার মত। বিভিন্ন এজেন্সি খরচ বিভিন্ন রকম হয়ে থাকে। 

কেননা অনেক এজেন্সি আছে যেগুলোর মাধ্যমে অস্ট্রেলিয়া যাবার ফলে আপনি অনেক রকম সুবিধা পাবেন যেমন বিমান ভাড়া বা যাতায়াত ঘর এই সমস্ত খরচ গুলো বিভিন্ন এজেন্সি বহন করে থাকি তাই খরচটা আলাদা হতে পারে। তবে মিনিমাম ৭ থেকে সাড়ে সাত লক্ষ টাকার ভিতরে আপনি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন।

তাই আপনাদের অবশ্যই প্রতিটি এজেন্সির সাথে ভালোভাবে কথা বলে জেনে নিতে হবে। কোন এজেন্সিতে কত টাকা খরচ হবে এই সমস্ত কথাগুলো ভালোভাবে জেনে নিয়ে আপনারা আপনাদের সুবিধার মতন বা যেখানে সাশ্রয়ী হবে সেখানে থেকে আপনারা ভিসা প্রসেসিং করতে পারবে।

এবং যেই কোম্পানির মাধ্যমে আপনি অস্ট্রেলিয়া যাচ্ছেন। সেখানে যাবার ফলে যে কাজটি আপনি পাবেন সে কাজের বেতন কত বা কি কি সুবিধা রয়েছে। এই সমস্ত বিষয়গুলো আগে থেকেই জেনে নেবেন। যাতে করে সেখানে গিয়ে আপনাকে কোন রকম অসুবিধায় পড়তে না হয়।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে প্রয়োজনীয় কাগজপত্র :

ছয় মাস মেয়াদী পাসপোর্ট, এনআইডি কার্ডের ফটোকপি, বর্তমানে যে কাজে নিয়োজিত তার প্রমাণ, ৪ কপি পাসপোর্ট সাইজের ছবি, ইংলিশ পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ সমস্ত কাগজগুলো মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে খুবই গুরুত্বপূর্ণ।

Related Articles

Back to top button
Close