How to

মেসেঞ্জার ভ্যানিশ মোড এর ব্যবহার এবং সুবিধা

বর্তমানে আমরা আধুনিক যুগে বসবাস করি। আর এই আধুনিক যুগে এসে সামাজিক যোগাযোগের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হলো ফেসবুক। আমাদের প্রায় সকলেরই রয়েছে অ্যান্ড্রয়েড স্মার্টফোন। আর যাদের এন্ড্রয়েড স্মার্টফোন রয়েছে তাদের ফেসবুক থাকবে না এটা খুব কম মানুষ এই বিশ্বাস করবে। তবে অনেকেই ভাবেন যে ফেসবুক এর মাধ্যমে ভালো কিছু সম্ভব হয় না। আবার যারা বোঝেন এবং জানেন তারা facebook কে সাপোর্ট করে আসছেন।

এই ফেসবুকের মাধ্যমে আমরা যদি একজন আরেকজনের সঙ্গে কথাবাত্রা অথবা যোগাযোগ স্থাপন করতে চাই তাহলে আমাদের সেই যোগাযোগ স্থাপনের জন্য মেসেঞ্জার এর মাধ্যমে আমরা খুব সহজেই দিনরাত যে কোন সময় চ্যাটিংয়ের মাধ্যমে একজনের সাথে আরেকজন খুব সহজেই আলাপচারিতা করতে পারি। আর এটা আমরা প্রায় সকলেই ব্যবহার করে থাকি এবং এর সম্পর্কে বিস্তারিত সকল কিছু আমরা অনেকেই জানে। মেসেঞ্জারে এখন একটি নতুন আপডেট সফটওয়্যার এসছে। সেই সফটওয়্যারের নাম হল ভ্যানিশ মোড।

আপনারা যারা মেসেঞ্জার ভ্যানিশ মোড এর ব্যবহার এবং সুবিধার সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আমরা আমাদের আর্টিকেলের এই অংশে আলোচনা করব মেসেঞ্জার ভ্যানিশ মোড এর ব্যবহার সম্পর্কে যাবতীয় সকল তথ্য। তো চলুন কথা না বাড়িয়ে আলোচনা করা যাক মেসেঞ্জার এর ভ্যানিশ মড সম্পর্কে। যদিও এই আপডেট অনেক আগে থেকে চালু করা রয়েছে তারপরও আপনারা যারা এটি সম্পর্কে জানেন না তারা চাইলে আমাদের আর্টিকেলটি লক্ষ্য করে জেনে নিতে পারেন ভ্যানিশ মোড সম্পর্কে সকল তথ্য।

ভ্যানিশ মোড কি?

মেসেঞ্জারে নতুন একটি আপডেট এসেছে সেই আপডেট এর নাম হল ভ্যানিশ মোড। এই ভ্যানিশিং মদের মাধ্যমে আপনারা খুব সহজেই আপনাদের কারো সঙ্গে চ্যাটিং করা থাকলে সে চ্যাটিং গুলো ভ্যানিশ করতে পারবেন। এবং আপনি যদি মনে করেন সেই চ্যাটিংগুলো অন্য কাউকে দেখানোর মতো নয় সে চ্যাটিং গুলো লুকিয়ে রাখবেন তাহলে আপনি খুব সহজেই এ ভেনিস মনের মাধ্যমে সেই চ্যাটিং গুলো লুকিয়ে রাখতে পারবেন। তবে এই ভেনিস মোট কিভাবে ব্যবহার করতে হয় এবং এটি ব্যবহার করার ক্ষেত্রে বিশেষ কোনো সুবিধাও রয়েছে কিনা তা অনেকেই জানতে চান। আর তাই আমরা আজকে আমাদের আর্টিকেলের এই অংশে জানাবো ভেনিস মোড এর ব্যবহার সম্পর্কে। এবং সুবিধার সম্পর্কে সকল তথ্য।

ভ্যানিশ মোড এর সুবিধা সমূহ

ভ্যানিশ মোড এর বেশ কিছু সুবিধা রয়েছে। যে সুবিধা গুলোর জন্য আমরা অনেকেই ভ্যানিস মোড ব্যবহার করে থাকি। মনে করেন আপনি আপনার বান্ধবীদের সঙ্গে বসে আড্ডা দিচ্ছেন। আর ঠিক সেই সময় আপনি মোবাইল ফোনে কারোর সাথে খুব জরুরী চ্যাটিং করছেন। আর সেই চ্যাটিংটা আপনার কাছে খুবই গুরুত্বপূর্ণ ঠিক তখনই আপনার বান্ধবী আপনার পাশে এসে যদি বসে। এবং আপনার ফোনের দিকে তাকায় তাহলে কিন্তু খুব সহজেই আপনার জরুরী চ্যাটিং টা দেখে ফেলতে পারবে।

আর সে জরুরী চ্যাটিং টা দেখে ফেলার জন্য আপনার হয়তো অনেক খারাপ লাগতে পারে। আর তখন আপনি আপনার বান্ধবীর সামনে চ্যাটিং করতে বিব্রত বোধ করবেন। এক্ষেত্রে বলবো যে কেউ যদি আপনার কাছে হঠাৎ করে এসে বসে এবং আপনার চ্যাটিং গুলো দেখাতে না চান তাহলে আপনার আগের চ্যাটিং গুলো ডিলিট করে না দিয়ে সে ক্ষেত্রে আপনি যাবতীয় কথোপকথন ভ্যানিশিং মোডে নিয়ে যেতে পারেন। এক্ষেত্রে আপনার আগের গুরুত্বপূর্ণ যে সব চ্যাটিং গুলো রয়েছে সেগুলো ভ্যানিশিং মোড হয়ে যাওয়ার কারণে সেই ব্যক্তি কখনোই আর সেই মেসেজগুলো দেখতে পারবে না।

ভ্যানিশিং মোডের ব্যবহার

ভ্যানিশিং মোডে ব্যবহার করার জন্য আপনাকে যেটা করতে হবে আপনি যার সাথে চ্যাটিং করেছেন তার চ্যাটিং এর যাবতীয় তথ্য নিচের দিক থেকে উপরের দিকে শুয়াইব করতে হবে অথবা টেনে ধরতে হবে।। এতে করে আপনার সাথে যার কথোপকথন হয়েছে সেগুলো ভ্যানিশ হয়ে যাবে। প্রকৃতভাবে আপনারা যদি এই সিস্টেম চালু করেন তাহলে আপনার সম্পূর্ণ চ্যাটিং পুরোপুরিভাবে ডিলিট না হয়ে সাময়িকভাবে আপনারা সেগুলো হাইড করে অথবা লুকিয়ে রাখতে পারবেন।

Related Articles

Back to top button
Close