Gadgets

মোবাইল ঘড়ির দাম ২০২৪ বাজারের সেরা ৫টি স্মার্ট ঘড়ি

বর্তমান যুগ প্রযুক্তির যুগ আর এই প্রযুক্তির যুগে আমরা প্রতিনিয়তই ও বিজ্ঞানের নতুন আবিষ্কার এর প্রতি আগ্রহী হয়ে পড়েছে। বিজ্ঞান ও প্রযুক্তির কল্যাণে এখন আমরা সারা পৃথিবী কে হাতের মুঠোয় করতে পেরেছি। আগের দিনে আমরা সময় দেখার জন্য ঘড়ি ব্যবহার করতাম কিন্তু মোবাইল ফোনের প্রচলনের পর আমরা এখন ঘড়ির ব্যবহার অনেকটাই কমিয়ে দিয়েছি। বাংলাদেশের গ্রামাঞ্চল থেকে শহর অঞ্চল গুলোতে ধীরে ধীরে ঘড়ি ব্যবহারের চাহিদা অনেকটা কমে গিয়েছে।

এর পেছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে হচ্ছে স্মার্টফোনগুলো। স্মার্টফোনগুলোতে সাধারণত ইন্টারনেট সংযোগ থাকাকালীন অবস্থাতে আপনার সময়সূচী অটোমেটিক্যালি আপডেট হতে থাকে যার কল্যাণে আমরা এখন নির্ভুল সময় প্রদান করতে পারি। স্মার্টফোনগুলো কেয়ারও সংক্ষিপ্ত আকারে ব্যবহার করার জন্য বিজ্ঞান প্রযুক্তি যেসকল পদক্ষেপগুলো গ্রহণ করেছে তাদের মধ্যে বর্তমানে আবিষ্কৃত হয়েছে মোবাইল ঘড়ি।

আমাদের প্রত্যেকেরই মোবাইলের ফিচার হিসেবে ঘরে রয়েছে কিন্তু মোবাইল ঘড়ি এমন একটি মাধ্যম যার মাধ্যমে আপনি মোবাইল ব্যবহার করার পাশাপাশি সেটাকে ধরেও ব্যবহার করতে পারবেন। মোবাইল ঘড়ি এমন একটি ডিভাইস যেটাতে সাধারণত আকারে দেখতে ঘরের মতো হলেও তার ব্যবহার মোবাইলের মত হবে। বর্তমানে এই ডিভাইসটির ব্যাপক চাহিদা রয়েছে বিশেষ করে ই-কমার্স ব্যবসার ক্ষেত্রে এবং তাদের ওয়েবসাইটগুলোতে এ সকল মোবাইল ঘড়ির প্রতিনিয়ত অর্ডার পড়ে থাকে।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছে সময়ের জনপ্রিয় বেশকিছু ব্র্যান্ড মোবাইল ঘড়ির সাথে যেগুলো আপনাকে অনেক বেশি সুযোগ-সুবিধা প্রদান করবে। আমরা এসকল ডিভাইসগুলোর প্রতিটির দাম উল্লেখ এর পাশাপাশি এগুলোতে কি কি ফিচার রয়েছে তা সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করতে সক্ষম হয়েছে।

মোবাইল ঘড়ি দাম বাংলাদেশ

একটা সময় ছিল যখন কোন এন্ড্রয়েড ফোন ছিল না কিন্তু আমরা সে সম্বন্ধেও আমাদের হাতে ঘড়ি পড়তাম শুধুমাত্র সময়সূচী দেখার জন্য। এর পরবর্তী সময়ে বাটন ফোন গুলো আসার পর আস্তে আস্তে ঘড়ির ব্যবহার করতে থাকে কিন্তু যখন স্মার্টফোন আমাদের দেশের ব্যাপকভাবে ছড়িয়ে পড়ল তখন ধীরে ধীরে মোবাইল ব্যবহারের উপযোগী হওয়ার কারণে আমরা ঘড়ি প্রতি যে চাহিদা ছিল তা অনেকটাই কমিয়ে দিয়েছি।

Screenshot-2022-09-07-at-3-05-44-PM


Screenshot-2022-09-07-at-3-06-03-PM

যার কারণে বর্তমান অবস্থা এমন হয়েছে যে স্মার্ট ফোন ছাড়া মানুষের এক মুহূর্ত চলবে না আর তাই মোবাইল ঘড়ি কোম্পানিগুলো সাধারণত এই বিষয়টির প্রতি নজরদারি করে ঘড়ি গুলোকে স্মার্টফোনের আওতায় নিয়ে আসা শুরু করেছে। ফলে এখন দেশের বাজারে যেসকল ঘড়িগুলো পাওয়া যাচ্ছে তারা সাধারণত ঘড়ি হওয়ার পাশাপাশি স্মার্টফোনের সকল ফিচার গুলো দেওয়া হচ্ছে। বাংলাদেশের বাজারে বেশ কিছু নতুন মডেলের মোবাইল ঘড়ি দেখা দিয়েছে যার তালিকা আমরা এখানে প্রকাশ করতে সক্ষম হয়েছে।

Zeblaze GTS মোবাইল ঘড়ি

আলোচনার শুরুতে আমরা আপনাদের সাথে যে মোবাইল ঘড়ির সাথে পরিচয় করতে চলেছি সেটি সাধারণত চারটি কালারে পাওয়া যাবে ব্ল্যাক পারপেল ব্লু। এ মোবাইল ঘড়ির দিকে লক্ষ্য করলে আমরা দেখতে পাই যে ঘড়িতে থাকছেন সাপোর্ট এবং অ্যান্ড্রয়েড 4।4 এবং আইওএস 9।0 অপারেটিং সিস্টেম।

মোবাইলের মধ্যে রয়েছে ডিসপ্লে হিসেবে আপনি 1।3 ইঞ্চির 240*240 ডিসপ্লে দেওয়া হচ্ছে। একই সাথে থাকবে একটি ব্যাটারি পাওয়ার হচ্ছে 250 মিলি এম্পিয়ার ব্যাটারী ব্যাকআপ হিসেবে দেড় ঘণ্টার বেশি সময় একটানা ব্যবহার করতে পারবেন। তবে আপনি যদি শুধুমাত্র ঘড়ি হিসেবে এই ডিভাইস টি ব্যবহার করে থাকেন তাহলে একটানা 10 দিনের বেশি ব্যবহার করা যাবে।

ওয়ালটন স্মার্ট টিভির দাম

এখন আসি এই নতুন ডিভাইসটির মূল্য সম্পর্কে জানতে। আপনারা যারা এই মডেলের মোবাইল ঘড়ি ক্রয় করতে চান তাদের উদ্দেশ্যে বলতে চাই যে মোবাইলটি প্রয়োগ করার জন্য আপনাকে 2550 টাকা প্রদান করতে হবে।

Mibro Lite স্মার্ট মোবাইল ঘড়ি

বর্তমান সময়ে Mibro Lite মডেলের নতুন এই মোবাইল ঘড়ি বা স্মার্টওয়াচ হিসেবে ব্যবহার করতে আপনাকে আগ্রহী করবে। কেননা এই স্মার্ট মোবাইল ঘড়ি তে অন্যান্য যেসকল ঘরে রয়েছে তার চেয়ে একটু ব্যতিক্রমি এখানে ডিসপ্লে একটু বড় হওয়ার কারণে আপনি টাচ স্ক্রিন ব্যবহার করতে পারবেন। মোবাইল ঘড়ি তে 1।2 8 ইঞ্চির একটি এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যা দিয়ে আপনি ভালো কোয়ালিটির ভিডিও দেখতে পারবেন যার রেজুলেশন 360*360 ।

এই ঘড়িতে 250 মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা দিয়ে সর্বোচ্চ শুধুমাত্র ঘড়ি ব্যবহার করে আপনি একদিন ব্যবহার করতে পারবেন এবং স্মার্ট মোবাইল ঘড়ি হিসেবে ব্যবহার করলে চার দিন ব্যবহার করা যাবে। শেষে আমরা এই স্মার্ট মোবাইল ঘড়ির দাম সম্পর্কে জানতে আগ্রহী আপনি দেশের যে কোন দোকান থেকে বর্তমান বাজার মূল্য তিন হাজার 650 টাকা নির্ধারণ করা হয়েছে আপনি বাংলাদেশের ই-কমার্স প্রতিষ্ঠান থেকে অনলাইনের মাধ্যমে অর্ডার করতে পারবেন।

বর্তমান বাজার অনুসারে বেশকিছু নতুন মডেলের মোবাইল ঘড়ি পাওয়া যাচ্ছে আপনি তাদের মধ্য থেকে যে কোন একটি ঘড়ি বাছাই করে তা ক্রয় করতে পারেন। তবে ইলেকট্রনিক্স পণ্য কেনার পূর্বে আপনি অবশ্যই তারা যাচাই করে ক্রয় করবেন কেননা বর্তমানে অনেক ইলেকট্রনিক্স ডিভাইস অল্প কয়েক দিন ব্যবহার করার পরে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইসের দাম এবং ফিচার সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলগুলো করতে পারেন।

Related Articles

Back to top button
Close