Gadgets

মোটরসাইকেল দাম ২০২৪ – কম দামে ভালো বাইক

মোটরসাইকেল শব্দটির সাথে আমাদের একটি আবেগ জড়িয়ে থাকে। কারণ এটা চলাচলের জন্য অনেক টাইম সেভ করে এবং দেখতেও স্ট্যান্ডার। দ্রুত গতি ও স্বল্প টাইম মেইন্টেন হওয়ায় মোটরসাইকেল এর ওপর জনপ্রিয়তা মানুষের দিন দিন বেড়ে চলেছে। আজকাল আমাদের আশেপাশে খেয়াল করলে দেখা যায় প্রায় সবাই মোটরসাইকেল যানবাহন টি ব্যবহার করছে। আর যাদের মোটরসাইকেল নেই তারা কেনার জন্য প্ল্যানিং করে যাচ্ছে।

তবে একটি বিষয় বাংলাদেশের সিসি লিমিটেড থাকার কারণে দেশের বাইরের অনেক সুন্দর সুন্দর মোটরসাইকেল দেশে ইমপোর্ট করতে পারেনা। তাই সব থাকা সত্বেও সেসব মোটরসাইকেল আমরা আমাদের হাতের নাগালে পাই না। তবে আমাদের দেশে ইউজ এবং মেন্টেন খরচ দিক দিয়ে কোন কোন মোটরসাইকেল একদম আমাদের জন্য উপযুক্ত তা আমরা আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনাদের জানিয়ে দেবো।

২০২৩ সেরা কয়েকটি মোটরসাইকেল

আপনি যদি বাংলাদেশে আসন্ন মোটরসাইকেল গুলোর মধ্যে কোন একটি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে বিভিন্ন শোরুম ও দোকানে খোঁজ নিতে পারেন। কারণ তাদের সাথে যোগাযোগ করলে আপনি বুঝতে পারবেন কোন সময় কোন বাইকটি মার্কেটে চলে। যদিও আপনি ইন্টারনেটে সার্চ দিয়ে আপনি আপনার কোন বাইকটি চলছে সে সম্পর্কে জানতে পারবেন। চলুন দেখে নেয়া যাক 2022 সালের সেরা কিছু বাইক

.Yamaha R15 V3.0

এটা ২০২২ সালের সেরা একটি মোটরসাইকেল। R15 v3 এই মোটরসাইকেলটির ডিজাইন অত্যাধুনিক সবদিক দিয়ে কমফোর্টেবল। এই মোটরসাইকেলটিতে স্পট বাইকের স্টাইল দেওয়া আছে যাতে করে মোটরসাইকেলটির লুক অন্যরকম করা যায়। এছাড়া ফুলের ট্যাংক r1 এর থেকে বড় এবং এটাকে দূর থেকে দেখে মনে হবে এক্সট্রা মাক্সিউলার পাঠ যোগ হয়েছে বলে মনে হবে। r15 v3 একটি সুপরিচিত একটি স্পট বাইক তাছাড়া পারসোনাল কাজের এটি ব্যবহার করা যায়। বাংলাদেশের বাজারে এর সম্ভাব্য বাজার মূল্য ৪ লক্ষ ৮৫ থেকে ৪ লক্ষ ৯৫ হাজার টাকার মধ্যে।

.Yamaha FZx

Yamaha FZ-X 150 2022 সালের অন্যতম একটি গাড়ি ইয়ামাহা কোম্পানির এই গাড়িটি। বি.আই ফাংশাল ও এলইডি হেলথ হেড লাইট এই গাড়িটির অন্যতম একটি আকর্ষণ। এই গাড়িটির ডিজাইন অন্যান্য গাড়ি থেকে আকর্ষণ ও কালার গুলো খুবই আনকমন যেগুলো অন্য গাড়ির থেকে একদমই আলাদা। উন্নত সাসপেনশন, সাইট স্ট্যান্ড ইঞ্জিন, কাট অফ সুইচ , এলইডি মিটার এই গাড়িটির অন্যতম একটি বিষয়। বাংলাদেশের বর্তমানে এই মোটরসাইকেলটির সম্ভাব্য মূল্য হল ২ লক্ষ ৮০ হাজার থেকে ২ লক্ষ ৯০ হাজার টাকা।

.TVS Apache RTR 165 RP

এই মোটরসাইকেলটি ভারতের একটি কোম্পানির মোটরসাইকেল। এই গাড়িটি সামনের অংশ দেখতে অনেক সুন্দর। এই গাড়িটির ইঞ্জিনে ব্যবহার হয়েছে ম্যাক্স পাওয়ার ১০০০ আরএমপিএ ম্যাক্স টর্ক যার ১৪.২ আর এমপি উৎপাদন করতে পারে। কয়েকটি কালার নিয়ে বর্তমানে ২০২২ সালে গাড়িটি অফিসিয়াল ভাবে মার্কেটে ছেড়েছেন টিভিএস কোম্পানি। বাংলাদেশের বাজারে যদি এই বাইক আসে তার সম্ভাব্য বাজার মূল্য হতে পারে ২ লক্ষ ৩০ থেকে ২ লক্ষ ৪০ হাজার টাকা।

.Bajaj CT 110 X

2022 সালের bajaj ct 110x এই মোটরসাইকেলটিতে থাকবে সম্পূর্ণ নতুন ডিজাইন। এর কালার কমিনিকেশন দেখতে একদম অন্যরকম। এই মোটরসাইকেলটির সামনের হেডলাইট থেকে পেছনের টেল ল্যাম্প পর্যন্ত সম্পূর্ণ আধুনিক একটি ডিজাইন করা হয়েছে। যা একজন মোটরসাইকেল প্রেমিক খুব ভাবে আকর্ষণ করবে বাংলাদেশের বাজার মূল্যের সম্ভাব্য মূল্য হতে পারে এক লক্ষ দশ হাজার থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা।

.Suzuki gixxer

সুজুকি কোম্পানির ২০২২ সালে জিক্সার গাড়িটি দেখতে যেমন আকর্ষণীয় এর সিট কভার ও লুকিং ও সামনের অংশটা অত্যাধুনিক। ব্যবহারকারীদের  পর্যাপ্ত পরিমাণ আরাম দেয়ার কারণে গাড়িটিতে ইঞ্জিন সুই চ চার্জিং সকেট শাটার লক সিস্টেম দারুন কিছু বৈশিষ্ট্য রয়েছে গাড়িটিতে। বাংলাদেশে এই গাড়িটির সম্ভাব্য মূল্য ১ লক্ষ ৯০ থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত।

আপনারা যখন মোটরসাইকেল কিনতে যান তখন অনেক কনফিউজ হয়ে পড়ে যান কোনটা কিনব আর কোনটা কিনবো না সঠিকটা নির্বাচন করতে পারেন না। কোনটা পারফেক্ট হবে নিজেরা সেটা যাচাই করতে পারি না। তাই ২০২২ সালের সেরা কিছু মোটরসাইকেল এর নাম এবং এর কোয়ালিটি আমরা আপনাদের কাছে তুলে ধরলাম, যেটা থেকে আপনি খুব সহজেই আপনি আপনার পছন্দের বাইকটি নির্বাচন করতে পারবেন।

Related Articles

Back to top button
Close