Gadgets

সরিষা তেলের দাম ২০২৪ আজকের বাজার মূল্য

খাবারের স্বাদ বাড়াতে কিংবা অন্যান্য প্রয়োজনে ক্ষেত্রে সব থেকে পছন্দের এবং খুবই গুরুত্বপূর্ণ তেল হল সরিষার তেল। যা প্রতিনিয়তায় আমরা সকলেই ব্যবহার করে থাকি। সরিষার তেল সম্পর্কে আমরা সকলেই কমবেশি জানি। তাই সরিষা তেলের উপকারী কিংবা প্রয়োজন এর কথা নতুন করে আর জানার কিছু নেই।তবে তেলের চাহিদা মেটাতে আমরা যে সমস্ত সরিষা তেল গুলো প্রয়োজন। যে সমস্ত মানসম্মত তেলের সন্ধান আমরা অনেকেই পাই না। এছাড়াও খাঁটি তেলের দাম সম্পর্কে অনেকে আছেন যারা জানেন না। 

তবে আপনাকে অবশ্যই তেলের ঘাটতি মেটাতে সরিষার তেল ব্যবহার করতে হবে বা ক্রয় করতে হবে। তাই সরিষার তেল সম্পর্কে জানাটা আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনারা যারা খাঁটি সরিষার তেল চেনেন না। বা খাঁটি সরিষার তেল এর দাম সম্পর্কে জানেন না। তারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজে জানতে পারবেন তেলের বর্তমান মূল্য।

বাংলাদেশি বিভিন্ন কোম্পানির ঘাঁটি সরিষার তেল বর্তমানে বাজারে ব্যাপক প্রচলিত। যা মানুষের তেলের ঘাটতি মেটাতে সহায়তা করে আসছে। তাই আপনারাও বাংলাদেশে বিভিন্ন কোম্পানির সরিষার তেল সঠিক মূল্যে ক্রয় করতে পারবেন বলে মনে করছি।

বাংলাদেশী যে সমস্ত সরিষার তেল কোম্পানি গুলো রয়েছে।সেগুলো সম্পর্কে হয়তো আপনারা অনেকেই জানেন না। তাই নিচে আমরা বেশ কিছু কোম্পানির নাম উল্লেখ করছে। যে সমস্ত কোম্পানিগুলো প্রতিনিয়ত নিত্য প্রয়োজনীয় পণ্য বাজারে নিয়ে আসে। ঠিক সেভাবেই এ সমস্ত কোম্পানিগুলো খাঁটি সরিষার তেল উৎপাদন করে আসছে। তাই বেশি দেরি না করে জেনে নিন বাংলাদেশের বেশ কিছু সরিষা তেলের কোম্পানির নাম।

বাংলাদেশের খুবই পরিচিত একটি কোম্পানির নাম হলো রাধুনী। যা শুধুমাত্র সরিষার তেলই নয়। এর সাথে আরও বিভিন্ন রকম পণ্য আপনাদের দিয়া আসছে। রাধুনী কোম্পানির তেল অন্যান্য কোম্পানির থেকে অনেকটাই ভালো। যার কারণে অনেক মানুষ এই রাধুনী সরিষার তেল ব্যবহার করে আসছে দিনের পর দিন।

এছাড়াও রূপচাঁদা কিংবা ফ্রেশ আরো বিভিন্ন রকম কোম্পানি বিভিন্ন সাইজের বোতলজাতকৃত সরিষার তেল সাপ্লাই করে আসছে। যা থেকে মানুষের সরিষার তেলের ঘাটতি মেটাতে সক্ষম। তবে এই সমস্ত সরিষার তেলের দাম সম্পর্কে আপনাদের কোন রকম চিন্তা করতে হবে। সঠিক ন্যায্য মূল্যে খাঁটি সরিষার তেল ক্রয় করতে পারবেন বলে মনে করা যাচ্ছে।

১ কেজি সরিষার তেলের দাম কত:

বর্তমান বাজারে সরিষার তেল বিক্রি হচ্ছে খোলা এবং বোতলজাতকৃত উপায়ে। তবে বেশিরভাগ ক্ষেত্রে মানুষ ব্যবহার করে থাকে বোতল জাত করা সরিষার তেল গুলো। যা মানসম্মত এবং ফ্রেশ হয়ায় এর ব্যবহার বেশি। তবে কিছু টাকা কম মূল্যেই আপনি ক্রয় করতে পারবেন খোলা সরিষার তেল গুলো। 

যা বিভিন্ন মুদির দোকানে পাওয়া যাবে। আপনারা যদি বোতলজাতকৃত সয়াবিন তেল ও নিতে চান। সেক্ষেত্রেও আপনাদেরকে বিভিন্ন মুদির দোকান গুলো থেকে নিতে হবে। যার কারণে আপনারা খুব সহজেই সয়াবিন তেল ক্রয় করতে পারবেন বলে মনে করা যায়।

বোতল জাতকৃত সরিষা তেল: আপনি যদি সরিষা তেল নিতে চান সেক্ষেত্রে আপনি বাজারে বিভিন্ন সাইজের বোতল পাবেন যেগুলো বিভিন্ন দামে বিক্রি করা হয়ে থাকে। সর্বনিম্ন আড়াইশো মিলি থেকে ৫ লিটার পর্যন্ত বোতল রয়েছে সরিষার তেলের আপনারা নিজেদের প্রয়োজনে মতো আপনারা যে কোন সাইজের বোতল ক্রয় করতে পারবেন।

তবে আপনি যদি ১ লিটার সরিষার তেলের বোতল ক্রয় করতে চান সেক্ষেত্রে আপনাকে ৩৪০ টাকা থেকে ৩৫০ টাকা পর্যন্ত দিতে হবে তবে আপনি একটি ভালো মানের সরিষার তেলের বোতল ক্রয় করতে পারে।

এছাড়াও বাজারে বিভিন্ন মুদির দোকানে খোলা সরিষার তেল বিক্রি করে থাকে। যেগুলোর বর্তমান বাজার মূল্য অনুযায়ী ২৮০ থেকে ২৯০ টাকা পর্যন্ত বিক্রি হয়ে থাকে।

তবে সরিষার তেল ক্রয় করার পূর্বে আপনাদেরকে যাচাই বাছাই করে সরিষার তেল ক্রয় করতে হবে। কেননা অনেক ভেজাল পণ্য বাজারে লক্ষ্য করা যায়। তাই সেই সমস্ত ভেজাল পণ্য থেকে আপনাদেরকে সতর্ক থাকতে হবে এবং দেখে শুনে সরিষার তেল ক্রয় করতে হবে। যা আপনাদের জন্য খুবই সুবিধা জনক। তো এতক্ষণে হয়তো সরিষার তেলের দাম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। তাই সরিষার তেল ক্রয় করতে আপনাদের আর কোনরকম ঠকতে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close