Travel

নভো এয়ার টিকেট চেক করার পদ্ধতি

বাংলাদেশের সরকারি বিমান সংস্থার পাশাপাশি বেসরকারি অনেক বিমান সংস্থা লক্ষ্য করা যায় বেসরকারি সংস্থা গুলো বাংলাদেশের অনেক আজ থেকেই পরিচালনা হয়ে আসছে। বাংলাদেশে বেসরকারি সংস্থা গুলোর মধ্যে একটি খুবই পরিচিত বিমান সংস্থা হলো নভোএয়ার বিমান সংস্থা। এই বেসরকারি নভো এয়ার বিমান সংস্থাটি বাংলাদেশ ২০০৭ সালে প্রতিষ্ঠিত হয়। এই সংস্থাটির সদর দপ্তর ঢাকায় অবস্থিত।

বর্তমানে এই নভো এয়ার সংস্থাটির বহরে মোট ৭ বিমান রয়েছে। যা পুরো বিশ্বে ৯ টি ডেস্টিনেশন ফ্লাইট পরিচালনায় নিয়োজিত । এই সংস্থার মাধ্যমে এ দেশের অনেক মানুষ টিকিট নিয়ে থাকেন শুধুমাত্র সেই সংস্থার বিমানে দেশে যাবার জন্য। যে সকল ব্যক্তি এই নব এয়ার সংস্থার টিকিট নিয়েছেন তারা হয়তো অনেকেই জানেন না এই টিকিট সম্পর্কিত নানান তথ্য যেটা যেন আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এমনকি অনেকেই জানেন না বিমানের টিকিট কিভাবে চেক করতে হয়। টিকিট চেক করে ফলে আপনি যা বুঝতে পারবেন তাহলে আপনার টিকিট কতটুকু কার্যকারী এবং আপনার টিকিটের সকল তথ্য। অনেকের টিকিটে অনেক রকম সমস্যা হয়ে থাকে। এ সকল সমস্যা গুলো যদি আপনার টিকিট হয়ে থাকে তবে আপনার সেই বিমানে করে যেতে অনেক রকম ঝামেলায় পড়তে হতে পারে তাই সকলের টিকিটগুলো চেক করে নেয়া প্রয়োজন।

নভো এয়ার টিকেট চেক করার পদ্ধতি

কিন্তু অনেকেই জানেন না কিভাবে টিকিট চেক করবেন।এমন প্রশ্ন আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে,, আপনি আপনার টিকিটটি কিভাবে চেক করবেন। তো তাদের জন্যই এই আর্টিকেলটি যা থেকে আপনারা সহজেই বুঝে উঠবেন বিমানের টিকিট চেক করার প্রসেস বা পদ্ধতি।

আপনি আপনার বিমানের টিকিট টা চেক করতে আপনাকে যা করতে হবে। তা হল প্রথমত আপনাকে একটি স্মার্ট ফোনের মাধ্যমে কোন একটি  ব্রাউজারে প্রবেশ করতে হবে।

বর্তমানে ইন্টারনেটে অনেক ব্রাউজার লক্ষ্য করা যায়। তার ভেতরে আপনি আপনার পছন্দের ব্রাউজারটিতে প্রবেশ করে।নভো এয়ার বিমান সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকতে হবে।,সে ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার টিকিটের আসল তথ্যগুলো খুঁজে পাবেন।

সেই ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি সেখানে একটি মেন্যু লক্ষ্য করবেন। সেখান কার মেন্যু বার থেকে manage booking বাটনে ক্লিক করলেই সেখানে কিছু তথ্য আপনাকে এড করতে হবে।

যে তথ্যগুলো এড করতে হবে সেগুলো হলো reservation এবং তার সাথে fast or last name দেওয়ার অপশনটি পাবেন।

সেখানে এই তথ্যগুলো দেবার পর আপনার টিকিটে থাকা PNR/reservation number এবং নামের প্রথম এবং শেষ অংশ তার সঠিক জায়গায় বসিয়ে find reservation বাটনটিতে ক্লিক করলেই। কিছুক্ষণ অপেক্ষার পরে আপনি আপনার টিকিটের সকল তথ্যগুলো পেয়ে যাবেন।

তবে অনেক কারণে অনেক সময় টিকিটের সম্পর্কে তথ্যগুলো নাও পেতে পারেন। নানান ঝামেলার কারণে  তথ্যগুলো নাও আসতে পারে। তাই আপনার সাথে যদি এমনটি হয়। বা আপনার  টিকিটের তথ্যগুলো না পান।  তাহলে খুব তাড়াতাড়ি যেখান থেকে টিকিট নিয়েছেন তাদের সাথে যোগাযোগ করুন। এবং আপনার টিকিটে তথ্যগুলো না পাওয়ার কারণগুলো তাদের জানান। তারপরে তাদের অফিসিয়াল ভাবেই আপনি আপনার টিকিটটি সংশোধন করে নিতে পারেন।

এই সকল বিষয়গুলো নিয়ে অবহেলা করে একদমই উচিত নয় কেন একটি একটি সেন্সটিভ দিক। তাই যত দ্রুত সম্ভব এই সমস্যা গুলি সমাধান করে নেয়া উচিত যাতে করে আপনার সুবিধা হবে। এতক্ষণে আপনারা  আমাদের এই তথ্যগুলো পেয়ে হয়তো বুঝে গেছেন কিভাবে আপনি আপনার বিমানের টিকিট চেক করবেন। যেটা কিছুক্ষণ আগেও আপনার অজানাই ছিলেনা।

এই সকল বিমানের টিকিট সম্পর্কিত নানান খবরা-খবর,নানান তথ্য আপনারা পাবেন।আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে। শুধুমাত্র আপনাদের সুবিধার্থে আমরা এ সকল তথ্যগুলো প্রকাশ করে থাকি। যেগুলো আপনাদের খুবই গুরুত্বপূর্ণ। আমাদের দেয়া তথ্যগুলো পেয়ে আপনি বুঝে গেছেন কিভাবে বিমানের টিকিট চেক করতে হয়। 

তাই আপনি আপনার নভো এয়ার সংস্থার টিকিট চেক করে নিতে পারবেন শুধুমাত্র একটি মোবাইল ফোনের মাধ্যমে। এর জন্য আপনাকে বাইরে কোথাও যেতে হবে না। ঘরে বসেই আপনি আপনার বিমানের টিকিট চেক করে নিতে পারবেন। কোনরকম ঝামেলা ছাড়া। এবং আপনার বিমান ভ্রমণ টিউ অনেক সুন্দর হবে বলে মনে করা যায়।

Related Articles

Back to top button
Close