Travel

ওমান থেকে রোমানিয়া যাওয়ার উপায়, খরচ

বর্তমানে ওমান থেকে রোমানিয়া যাওয়া খুবই সহজ একটা ব্যাপার। অনেকে হয়তো ওমান থেকে রোমানিয়া যাবার জন্য ভিসার কার্যক্রম শুরু করে দিয়েছেন। এছাড়াও অনেকেই আছেন যারা ওমান থেকে রোমানিয়া যাবার কথা ভাবছেন তবে এর উপায় খুঁজে পাচ্ছেন না।

যদি তাই হয় তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি ওমান থেকে রোমানিয়া যাওয়ার উপায় সম্পর্কে। আপনি আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজেই জানতে পারবেন ওমান থেকে রোমানিয়া আপনি কিভাবে যাবেন। 

এবং কত টাকা খরচ হবে ওমান থেকে রোমানিয়া যেতে এবং প্রয়োজনীয় কাগজপত্র গুলো কি কি এই সম্পূর্ণ ডিটেইলস আমরা বিস্তারিত ভাবে আপনাদের সামনে তুলে ধরেছি। আপনারা এ সকল তথ্যগুলো মনোযোগ সহকারে পড়ে খুব সহজেই জেনে নিতে পারেন কিভাবে ওমান থেকে রোমানিয়া যাবেন।

বর্তমানে ওমান থেকে রোমানিয়া খুব সহজেই যাওয়া যাচ্ছে। তবে সেই ক্ষেত্রে প্রয়োজনীয় কিছু রিকোয়ারমেন্ট আছে। যেগুলো ছাড়া কখনই আপনি রোমানিয়া যেতে পারবেন না। যে সকল রিকোয়ারমেন্ট গুলো প্রয়োজন সেগুলো দিয়ে আপনার ভিসা প্রসেসিং করতে হবে। 

তাই যদি আপনি এই সমস্ত রিকুয়ারমেন্টগুলো সংগ্রহ করতে না পারেন। তবে কখনোই আপনি রোমানিয়া যাবার জন্য ভিসা প্রসেসিং করতে পারবেন না। তাই অবশ্যই আপনি যদি ওমান থেকে রোমানিয়া যেতে চান। সেক্ষেত্রে এই সমস্ত রিকোয়ারমেন্ট গুলো অবশ্যই সংগ্রহ করে রাখবেন। 

তবে অনেকেই জানেনা কি কি রিকোয়ারমেন্ট রয়েছে ওমান থেকে রোমানিয়া যাওয়ার জন্য। তাই এই নিয়ে আমরা বিস্তারিত নিচে আলোচনা করেছি ভালোভাবে দেখে নেবেন।

ওমান থেকে রোমানিয়া কেন যাবেন:

ওমানে বর্তমানে আগের তুলনায় কাজের পরিমাণটা কমে আসছে। যার কারনে প্রায় অনেক শ্রমিকরাই ওমানে থেকে বেকার ভাবে জীবন যাপন করছে। তাই অনেক শ্রমিক আছে যারা ওমান থেকে বাইরের দেশগুলোতে চলে যাচ্ছে বিভিন্ন রকম কাজের সন্ধানে। অন্যান্য দেশের মতো রোমানিয়াতেও অনেক পরিমাণ কাজের সুযোগ রয়েছে। যেই সুযোগ গুলো কাজে লাগাতেই ওমান থেকে অনেক শ্রমিক রোমানিয়ার উদ্দেশ্যে পাড়ি জমাচ্ছে। 

এছাড়াও ওমানে যে সমস্ত কাজগুলো নিয়োজিত রয়েছে সেই সমস্ত কাজগুলোর মাধ্যমে শ্রমিকরা ঠিকভাবে বেতন পাচ্ছেনা বা পরিমাণমতো উপার্জন তারা করতে পারছেনা। তার যার কারণে ওমানে কাজ করে তাদের জীবন যাপনে অনেক সমস্যা হচ্ছে। যার কারণেই রোমানিয়ার উদ্দেশ্যে অনেক মানুষ যাচ্ছে।

তাই আপনারা যদি ওমান থেকে রোমানিয়া যেতে চান। সে ক্ষেত্রে আপনারাও সেখানে গিয়ে ভালো কোন কাজের সন্ধান পেয়ে যাবেন। যে কাজে প্রতি আপনারা একটি ভাল পরিমাণ বেতন উপার্জন করতে পারবে।

ওমান থেকে রোমানিয়া যাওয়ার এজেন্সি:

সরকারি এবং বেসরকারি মিলিয়ে আপনি অনেক এজেন্সি পাবেন। যেগুলোর সাহায্যে আপনি ওমান থেকে রোমানিয়া যেতে পারবেন। তবে আপনি যদি সরকারি এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাবার ভিসার জন্য আবেদন করতে চান। সে ক্ষেত্রে আপনার সুবিধাটা একটু বেশি হবে এবং খরচটা একটু কম হবে বলে মনে করা যায়।

রোমানিয়ার বিভিন্ন এজেন্সি রয়েছে ওমানে যেগুলো শুধুমাত্র রোমানিয়া যাবার জন্য কাজ করে থাকে। আপনি তাদের সাহায্যে যোগাযোগ করে বা তাদের মাধ্যমে যোগাযোগ করে যে সকল দক্ষতা এবং কাগজপত্রের প্রয়োজন সেগুলো নিয়ে তাদের মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে পারেন।

ওমান থেকে রোমানিয়া যাবার খরচ:

আপনি যদি ওমান থেকে রোমানিয়া যেতে চান সেক্ষেত্রে আপনার ভিসা প্রসেসিং করতে হবে। এর সাথে মেডিকেল টেস্ট সহ আরো অনেক কাজ আছে। যেগুলোর জন্য অনেক টাকা খরচ হয়ে থাকে। তবে আপনি যদি সব কিছু মিলিয়ে জানতে চান। তবে আপনার ওমান থেকে রহমানিয়া যেতে কমপক্ষে ৪ লক্ষ টাকার প্রয়োজন হবে। চার লক্ষ টাকার মধ্যে আপনি ওমান থেকে রোমানিয়া যাবার জন্য যে সকল কার্যক্রম সেগুলো প্রায় কমপ্লিট করতে পারবেন আপনাকে বাড়তে কোন খরচ করতে হবে না।

রোমানিয়া যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র:

ছয় মাস মেয়াদী পাসপোর্ট, চার কপি পাসপোর্ট সাইজের ছবি, আইডি কার্ডের ফটোকপি, বর্তমানে কাজে নিয়োজিত আছেন তার প্রমাণ, রোমানিয়া দূতাবাস আবেদনের ফ্রম। এই সমস্ত কাগজগুলো খুবই প্রয়োজন ওমান থেকে রোমানিয়া যাবার জন্য বা রোমানিয়া ভিসা প্রসেসিংহের জন্য।

Related Articles

Back to top button
Close