Currency Rate

পর্তুগাল টাকার মান আজকের রেট ২০২৪

আজ আপনারা আমাদের আর্টিকেল থেকে জানতে পারবেন পর্তুগাল টাকার মান সম্পর্কে। পর্তুগাল ১ টাকা থেকে ১০০০ টাকা পর্যন্ত বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। এই সমস্ত তথ্যগুলো আপনারা খুব সহজে জানতে পারবেন। আমাদের আর্টিকেল থেকে। আপনারা হয়তো অনেকেই জানেন না পর্তুগাল টাকার রেট সম্পর্কে। আবার অনেকেই জানেন না পর্তুগালের মুদ্রার নাম কি। আপনারা এই আর্টিকেল থেকে এই সমস্ত তথ্য গুলো জানতে পারবেন। এই সমস্ত লেখাগুলো পড়ার পর।

তাই এই সমস্ত তথ্যগুলো জানতে আমাদের সম্পূর্ণ লেখাগুলো পড়ুন। যা থেকে খুব সহজে বুঝতে পারবেন। আপনার পর্তুগাল মুদ্রা সম্পর্কিত হাজারো অজানা কথা ।

পর্তুগাল হল একটি কৃষি প্রধান দেশ। এদেশে ব্যাপক পরিমাণ কৃষি উৎপাদন করা হয়ে থাকে। তাছাড়া দেশটি অনেক উন্নত একটি দেশ। অনেক সময় পর্তুগালে অনেক রকম কাজের নিয়োগ দিয়ে থাকে। যে কাজের জন্য অনেক লোক পর্তুগালে যাবার জন্য চেষ্টা করে। বা বাংলাদেশ থেকে অনেক মানুষই পর্তুগালে অবস্থান করছে। তবে যে সমস্ত ব্যক্তি পর্তুগাল যাবার কথা ভাবছেন। তাদের জন্য এই পোস্টটি বেশি গুরুত্বপূর্ণ। 

কেননা আপনারা এখান থেকে পর্তুগালের টাকার রেট এবং টাকা সম্পর্কিত অনেক তথ্য জানতে পারবে। যা আপনার ভবিষ্যতে পর্তুগাল টাকা নিয়ে কোন রকম বিভ্রান্তিতে পড়তে হবে না। আপনি খুব সহজভাবেই এখান থেকে বুঝতে পারবেন। পর্তুগাল টাকার রেট সম্পর্কে। পৃথিবীর প্রতিটি দেশে মুদ্রার ব্যবহার প্রচলন আছে। কোন দেশি মুদ্রা ছাড়া পরিচালনা করা হয় না। এবং বিশ্বের প্রতিটি দেশেরই মুদ্রার নিজস্ব একটি নাম আছে যে নামে পরিচিত প্রতিটি দেশে।

যেমন আমরা বাংলাদেশী মুদ্রা কে টাকা বলে থাকি। এরপরে আপনারা খেয়াল করলেই জানতে পারবেন ইন্ডিয়ান মুদ্রাকে বলা হয় রুপি। এবং বিশ্বের খুবই পরিচিত একটি দেশ সৌদি আরব এদেশটির মুদ্রা কে বলা হয় রিয়াল। এভাবে পুরো বিশ্বের সকল দেশের নিজস্ব একটি নাম আছে। যে নামে পরিচিত সে দেশের মুদ্রা। তবে আপনারা হয়তো অনেকেই জানেন না,, পর্তুগাল মুদ্রার নাম কি। পর্তুগাল মুদ্রার নাম হল (পর্তুগিজ এসকুডো).

পর্তুগিজ এসকুডো নামটা আমরা অনেকেই অজানা ছিল। এই নামটি পর্তুগালের মুদ্রার নাম। যা আপনারা জানতে পারলেন এই আর্টিকেল থেকে। তো আপনারা এখন আমাদের এই আর্টিকেল থেকে যে বিষয়টি জানতে পারবেন,, তা হল পর্তুগিজ এসকুডোর মান। এবং এই পর্তুগিজ এসকুডো বাংলাদেশী টাকায় কত টাকা হয় এর সম্পর্কে বিস্তারিত।

পর্তুগিজ এসকুডো টু টাকা:

এখন আপনারা বিস্তারিতভাবে জানতে পারবেন। পর্তুগাল মুদ্রার মান। এবং বাংলাদেশি কত টাকা হয়। এছাড়াও পর্তুগাল টাকার সম্পর্কে আরো অনেক রকম তথ্য জানতে পারবেন। তাই আমাদের এই সম্পূর্ণ লেখাগুলো ভালোভাবে পড়ে বুঝে নিন। পর্তুগালের ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে।

পর্তুগিজ ১ এসকুডো

= বাংলাদেশী ০.৪৭২ টাকা

পর্তুগিজ ১০ এসকুডো

= বাংলাদেশী ৪.৭২ টাকা 

পর্তুগিজ ১০০ এসকুডো

= বাংলাদেশী ৪৭.২ টাকা 

পর্তুগিজ ১০০০ এসকুডো

= বাংলাদেশী ৪৭২ টাকা 

আপনারা এতক্ষণে লক্ষ্য করলেন পর্তুগালের এক টাকা সমান বাংলাদেশের ০. ৪৭২ টাকা হয়ে থাকে। এবং পর্তুগালের ১০ টাকা সমান বাংলাদেশি ৪. ৭২ টাকা হয়ে থাকে। এছাড়াও পর্তুগালের ১০০ টাকা সমান বাংলাদেশি ৪৭.২ টাকা হয়ে থাকে এবং আপনার সর্বশেষ যেটা লক্ষ্য করেছেন সেটা হল পর্তুগালের ১০০০ এসকুডো সমান বাংলাদেশে ৪৪২ টাকা পর্যন্ত হয়ে থাকে। এতক্ষণে আপনারা হয়তো খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। 

পর্তুগাল মুদ্রার মান সম্পর্কে এবং পর্তুগালের মধ্যে বাংলাদেশের কত টাকা হয়ে থাকে তার সম্পর্কেও বিস্তারিতভাবে জেনে গেছেন। শুধুমাত্র পর্তুগালের মুদ্রায় নয় পৃথিবীর সব দেশের মুদ্রার মান এবং মুদ্রা সম্পর্কে অনেক রকম ধারণা আপনারা পেয়ে যাবেন। আমাদের এই ওয়েবসাইট থেকে প্রকাশিত আর্টিফিলের মাধ্যমে এই সমস্ত টাকার সম্পর্কে সহজ ভাবে বুঝতে আমাদের ওয়েবসাইটের সঙ্গেই থাকুন।

আশা করছি আপনাদের আর পর্তুগাল মুদ্রা সম্পর্কে কোনো রকম অজানা কিছু নেই। পর্তুগালের মুদ্রার সম্পর্কে সবকিছুই আমরা বিস্তারিতভাবে এখানে আলোচনা করেছি। যার ফলে আপনারা হয়তো সহজ ভাবে সবকিছু বুঝতে পেরেছেন। তাই আপনাদের পর্তুগাল টাকার মান এবং বাংলাদেশ টাকায় কত হয়ে থাকে। এ সমস্ত বিষয়গুলি নিয়ে আর কোনরকম বিভ্রান্তিতে পড়তে হবে না বলে মনে করছি।

Related Articles

Back to top button
Close