How to

প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ নিয়ম ২০২৩ – অনলাইন গ্যাসের প্রিপেইড মিটার রিচার্জ

আমরা এখন ডিজিটাল বাংলাদেশে বসবাস করছি যার কারণে এখন তথ্যপ্রযুক্তিতে আমাদের দেশ অনেক বেশি এগিয়ে গিয়েছে। আগের দিনে বিদ্যুৎ অথবা গ্যাসের বিল দেওয়ার জন্য আপনাকে লম্বা লাইনে দাঁড়িয়ে অফিসের সামনে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হতো। কিন্তু বর্তমানে আপনি এখন চাইলে খুব সহজেই আপনার হাতে থাকায় স্মার্টফোনটি ব্যবহার করে খুব অল্পসময়ের মধ্যেই গ্যাসের বিল প্রদান করতে পারেন। বাংলাদেশের সিটি কর্পোরেশনের এলাকাগুলোতে সাধারণত প্রিপেইড গ্যাস মিটার এর মাধ্যমে গ্যাস সাপ্লাই দেওয়া হয়ে থাকে।

এসকল অঞ্চলের সাধারণত গ্যাস বিল দেওয়ার জন্য মানুষের পর্যাপ্ত সময় থাকেনা। এ অবস্থায় আপনি হয়তো ভাবছেন যে কিভাবে প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ করবেন তা সম্পর্কে। আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করতে চলেছে কিভাবে প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ করতে হয় অনলাইনের মাধ্যমে এবং মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এই কাজটি করা সম্ভব। আমরা আপনাদের সাহায্য করার উদ্দেশ্যে প্রতিটি বিষয়ে ধারাবাহিকভাবে এখানে শেয়ার করে চলেছি।

প্রিপেইড গ্যাস মিটার আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহারের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি জিনিস যার মাধ্যমে আমাদের জ্বালানি সরবরাহ করা হয়। আমাদের দৈনন্দিন জীবনের সকল ধরনের রান্নাবান্নার কাজ প্রিপেইড গ্যাস মিটার ব্যবহার করে অর্থাৎ গ্যাসের মাধ্যমে করা হচ্ছে। যার কারণে মাস শেষে আপনাকে এই গ্যাস মিটার শেষ হওয়ার পর তা রিচার্জ করতে হয়। কিন্তু দুঃখের বিষয় এই যে অনেকেই রয়েছেন যারা কিভাবে প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ করতে হয় তার সম্পর্কে অবগত নয়। চলুন জেনে নেওয়া যাক কিভাবে প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ করতে তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানি।

প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ অনলাইন

প্রিপেইড গ্যাস মিটার এখন আপনি অনলাইনের মাধ্যমে রিচার্জ করতে পারবেন। আপনার কাছে যদি একটি মোবাইল অথবা কম্পিউটার থেকে থাকে এবং উক্ত ডিভাইসে যদি ইন্টারনেট কানেকশন থাকে তাহলে আপনার জন্যই কাজটি অনেক সহজ হবে। চলুন জেনে নেওয়া যাক কিভাবে প্রিপেইড গ্যাস মিটার অনলাইনের মাধ্যমে রিচার্জ করবেন তার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাই।

  • প্রথমে একটি ব্রাউজার ওপেন করুন এবং উক্ত ব্রাউজারে ডিপিডিসির অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • যেহেতু আপনি গ্যাস মিটার রিচার্জ করবেন তাই এখন গ্যাস মিটার অপশনে ক্লিক করুন।
  • আপনার সামনে একটি ওয়েব পেজ প্রদর্শিত হবে উত্তর পেতে ক্লিক করুন।
  • আপনার কাছ থেকে কাস্টমার আইডি জানতে চাওয়া হবে যথাযথ ভাবে আপনার প্রিপেইড গ্যাস মিটার এর আইডি নাম্বারটি লিখুন।
  • সাবমিট করা মাত্রই আপনার মিটারের সকল তথ্য প্রদর্শিত হবে।
  • আপনার যে পরিমাণ রিচার্জ করা প্রয়োজন তা যথাযথভাবে লিখুন।
  • আপনি যার মাধ্যমে পেমেন্ট করতে চান অর্থাৎ ব্যাংকিং সেবা হোক অথবা মোবাইল ব্যাংকিং সেবা তা নির্বাচন করুন।
  • পরিশেষে আপনার প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ অনলাইনের মাধ্যমে সম্পন্ন হয়ে গিয়েছে এবং আপনাকে তা কনফার্মেশন এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

তিতাস গ্যাসের প্রিপেইড মিটার রিচার্জ

তিতাস গ্যাস বাংলাদেশের জনপ্রিয় একটি গ্যাস সাপ্লাই কম্পানি যার কারণে দেশের প্রতিটি বিভাগে শহরে এই কোম্পানির গ্যাসের সাপ্লাই প্রদান করে থাকে। সুতরাং আপনারা জায়গা তিতাস গ্যাসের প্রিপেইড মিটার রিচার্জ করতে চান তাদের জন্য খুশির খবর হলো আপনি এখন ঘরে বসে থেকে স্বল্প সময়ের মধ্যেই আপনার প্রিপেইড মিটার রিচার্জ করতে পারবেন।

  • প্রিপেইড মিটার রিচার্জ করার জন্য তিতাস গ্যাস এর আওতাভুক্ত সকল গ্রাহকদের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
  • ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি দেখতে পাবেন যে সেখানে গ্যাস প্রিপেইড মিটার লেখা একটি ক্যাটাগরি রয়েছে সেই অপশনে ক্লিক করুন।
  • আপনার মিটারের যে আইডি নম্বর রয়েছে তা লিখুন।
  • পরিশেষে আপনি খুব সহজেই আপনার তিতাস গ্যাসের প্রিপেইড নাম্বারের বিচার সম্পন্ন করতে পেরেছেন।

প্রিপেইড গ্যাস মিটার ইমারজেন্সি ব্যালেন্স আনার নিয়ম

কোন কারণে আপনার প্রিপেইড গ্যাস মিটার এর যদি ব্যালেন্স শেষ হয়ে যায় এ অবস্থায় আপনার চিন্তার মধ্যে পড়ে যান। অবশেষে আপনার চিন্তা দূর করার জন্য সম্প্রতি নতুন ব্যবস্থা চালু করা হয়েছে যার কারণে এখন আপনি প্রিপেইড গ্যাস মিটার ইমারজেন্সি ব্যালেন্স গ্রহণ করতে পারবেন। এখন আপনার প্রিপেইড গ্যাস মিটার এর ডায়াল প্যাড অপশনে গিয়ে একটি নির্দিষ্ট কোড ডায়াল করার মাত্র আপনার ইমারজেন্সি ব্যালেন্স পৌঁছে যাবে। পরবর্তীতে কনফার্মেশন মেসেজ এর মাধ্যমে আপনার ব্যালেন্স দেখানো হবে।

প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ পয়েন্ট ইন ঢাকা

আপনারা যারা প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ করতে চান ধাকার মধ্য থেকে তাদের জন্য খুশির খবর এলো ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র তাদের গ্যাস মিটার রিচার্জ করার জন্য বেশ কয়েকটি পয়েন্ট নির্বাচন করেছে। আপনি যদি তিতাস গ্যাস সাপ্লাই কোম্পানির সাথে যুক্ত হয়ে থাকেন তাহলে আপনি তা তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে সঠিক ঠিকানা ও কন্টাক্ট নাম্বার জোগাড় করতে পারবেন।

উপযুক্ত তথ্যের ভিত্তিতে আপনি হয়তো আপনার প্রিপেইড গ্যাস মিটার রিচার্জ করতে সক্ষম হয়েছেন। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করেছি আপনাকে সঠিক ও জ্ঞান মূলক তথ্য দেওয়ার। প্রিপেইড গ্যাস মিটার থেকে শুরু করে প্রিপেইড বৈদ্যুতিক মিটারের অনলাইনে বিদ্যুৎ বিল দেওয়ার জন্য আমাদের অন্যান্য আর্টিকেলগুলো পরে সেখান থেকে জ্ঞান অর্জন করতে পারেন।

Related Articles

Back to top button
Close