Gadgets

বিড়ালের বাচ্চার দাম ২০২৪ – বিদেশি, কাটাবন বিড়ালের দাম

আপনি কি বিভিন্ন জাতের বিড়ালের দাম সম্পর্কে জানতে চান। তবে আমি বলব আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কেননা আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি বাংলাদেশে যে সমস্ত জাতের বিড়াল গুলো রয়েছে এ সমস্ত প্রতিটি জাতের বিড়ালের দাম।

তবে শুধুমাত্র বিড়ালের দাম সম্পর্কেই নয়।এছাড়াও বিড়ালের সম্পর্কে আরো অনেক তথ্য আমরা প্রকাশ করেছি। যে তথ্যগুলো আপনার বা আপনাদের সকলের জানাই অত্যন্ত প্রয়োজনীয়।

আমাদের আশপাশে অনেকে আছে যারা বিড়াল ভালোবাসেন। বিড়াল একটি খুবই মিষ্টি প্রাণী যার কারণে এই বিড়ালকে প্রতিটি মানুষই পছন্দ করে থাকে। এবং সেই সুযোগ হলে অনেকেই বিড়ালকে আদর করে এবং বাসায় এনে লালন-পালনের পরিকল্পনা করে থাকে।

তবে সচরাচর রাস্তায় আমরা যে সমস্ত বিড়াল গুলো দেখে থাকি। এগুলো খুব একটা ভালো জাতের না হওয়ায় দেখতে কেমন আকর্ষণীয় হয় না। যার কারণে অনেক মানুষের এই সমস্ত বিড়াল গুলো পছন্দ করে না। তবে সেই সকল ব্যক্তিরা যদি একটি ভালো জাতের বিড়াল হয়ে থাকে। কিংবা বিদেশি অনেক জাত আছে। সে সমস্ত জাতির বিড়াল গুলো পেয়ে থাকে। সে ক্ষেত্রে তারা এই সমস্ত বিড়ালগুলো অবশ্যই পছন্দ করবে।

তাই আজকে আমরা আর্টিকেলটিতে বিড়াল সম্পর্কে প্রকাশ করেছি যাতে করে আপনারা কখনো যদি এই সমস্ত বিড়ালগুলো দেখে থাকেন।সেক্ষেত্রে ন্যায্য দাম দিয়ে যেন এই বিড়াল গুলো কিনতে পারেন। সেই লক্ষ্যেই আমাদের এই আর্টিকেলটি প্রকাশ করা।

তাই আপনারা যারা এই সমস্ত বিড়ালের চাঁদ সম্পর্কে জানেন না। কিংবা এই প্রতিটি জাতের বিড়ালের দাম সম্পর্কে জানেন না। তারা আমাদেরই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ে জেনে নিতে পারেন বর্তমানের বিড়ালের দাম।

তাই আর দেরি না করে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে করুন এবং জেনে নিন। বাংলাদেশের যে সমস্ত বিড়ালের জাতগুলো রয়েছে। সেই প্রতিটি জাতের বিড়ালের দাম সম্পর্কে বিস্তারিত তথ্য।

বিদেশি বিড়ালের দাম

প্রাইমারিতেই আমরা লক্ষ্য করে থাকি বিভিন্ন জাতের বিড়াল রয়েছে। যেগুলো সাধারণত বিদেশী বিড়াল হিসেবে আমরা জানি বিভিন্ন জাত। এক একটি জাতের বিড়াল থেকে একেক রকম হয়ে থাকে।

অন্য জাতের সাথে কখনোই এই বিড়াল গুলো মিলাতে পারবে না। কেননা এই বিড়াল গুলোর জন্মই সেই জাত হিসেবে। যার কারনে এক একটি জাতের বিড়াল দেখতে এক এক রকম হয়ে থাকে।

বাংলাদেশি বিড়াল গুলোর চাইতে বিদেশি বিধানগুলো খুব সহজেই আপনি লালন পালন করতে পারবেন। কেননা বিদেশি বিড়াল গুলো খুব একটা চঞ্চল হয় না। যার কারণে আপনি তাকে খুব সঠিকভাবেই নিয়ন্ত্রণ করতে পারবেন।

তবে বাংলাদেশের যে সমস্ত বিড়াল গুলো রয়েছে এগুলো কে সামলাতে আপনাকে অনেকটাই হয়রানির শিকার হতে হবে। যা আমরা অনেক আগ থেকেই দেখে আসছি। তাই আপনি যদি বিদেশি যেকোনো জাতের বিড়ালের বাচ্চা নিতে চান। সে ক্ষেত্রে আপনি বিভিন্ন দামে এই বিড়াল গুলো কিনতে পারবেন।

বলা যেতে পারে বিদেশি বিড়ালে জাতের মধ্যে আপনি যেকোনো জাতের বিড়াল। শুধুমাত্র ৮০০০ থেকে ১৫০০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন।

কাটাবন বিড়ালের দাম

বাংলাদেশে বেশ কিছু কাঁটাবন বিড়ালের জাত রয়েছে। এই বিড়াল গুলো দেখতে সাধারণত অনেকটাই সুন্দর হয়ে থাকে। এবং আকার আকৃতিতেও বেশ বড়। এই কাঁটাবন বিড়াল গুলো নিতে আপনাকে বাংলাদেশি ৫০০০ থেকে ৬৫০০ টাকা পর্যন্ত দিতে পারে।

অনলাইনে বিড়াল কেনার নিয়ম:

প্রায় অধিকাংশ সময় আপনি একটি ভাল জাতের বিড়াল খুঁজতে হিমশিম খেয়ে যাবেন। কেননা সচরাচর খুবই কমই বিদেশি বিড়ালের জাত লক্ষ্য করা যায়। তবে আপনি যদি অনলাইন ঘাটে দেখেন‌‌। সে ক্ষেত্রে আপনি খুব সহজেই বিভিন্ন জাতের বিড়ালের সন্ধান পেয়ে যেতে পারেন।

বিদেশি বিড়ালের বেশকিছু পেজ রয়েছে। যে পেজের মাধ্যমে তারা বিভিন্ন জাতের বিরলের বাচ্চা বিক্রি করে থাকে। আপনি যদি এই পেজগুলো সন্ধান করতে পারেন। সে ক্ষেত্রে আপনি খুব সহজেই অনলাইনের মাধ্যমে একটি ভালো জাতের বিড়ালের বাচ্চা কিনে নিতে পারবেন।

সে ক্ষেত্রে আপনাদেরকে বিড়ালের দাম সম্পর্কে জেনে নিতে হবে।এবং যে জাতের বিড়ালটা নিতে চাচ্ছেন। সেই বিড়ালের দাম সম্পর্কে সঠিক তথ্য জেনে নেবেন। এবং সেই সঠিক দামে যদি আপনি বিড়ালটি পেয়ে থাকেন। তাহলে অবশ্যই সেটা কিনতে পারবেন। বেশি দাম দিয়ে কখনোই অন্য কোন জাতের বিড়াল কিনবেন না। সেই বিষয়ে প্রতিটি মানুষের সতর্কতা প্রয়োজন।

Related Articles

Back to top button
Close