Currency Rate

চায়না ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

আপনার হয়তো অনেকেই জানেন না চায়না টাকা রেট সম্পর্কে। অনেকেই জানেন না চায়নার ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে। তাই যে সমস্ত ব্যক্তি চায়না টাকা সম্পর্কে কোন রকম ধারণা নেই। তারা একদম সঠিক জায়গায় এসেছে। কেননা আপনারা আমাদের এই আর্টিকেল থেকে খুব সহজেই জানতে পারবেন।চায়না টাকা রেট সম্পর্কিত আপনার অজানা তথ্য।

আমরা এই আর্টিকেলে প্রকাশ করেছি চায়না এক টাকা সমান বাংলাদেশের কত টাকা হয়ে থাকে তা। এবং আপনারা জানতে পারবেন চায়নার ১০০০ টাকা পর্যন্ত বাংলাদেশের কত টাকা হয়ে থাকে তার সম্পর্কে। তাই এই সমস্ত তথ্যগুলো যদি না জেনে থাকেন।তাহলে আমাদের এই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। এবং খুব সহজভাবে বুঝে নিন। চায়না টাকার রেট সম্পর্কিত আপনার অজানা তথ্য।

প্রথমত আপনাদেরকে বলে রাখে চায়নার টাকার সম্পর্কে টাকার রেট সম্পর্কে আপনাদের কেন জানা উচিত। বর্তমান সময়ে চাইনা খুবই আধুনিক এবং অন্যান্য দেশের তুলনায় প্রায় এগিয়ে তাই এই দেশটিতে বরাবরের মতোই কাজের চাহিদা এবং কাজের সংস্থার চাহিদা বেড়ে চলেছে। যার কারণে বাংলাদেশ থেকে অনেক মানুষ বিভিন্ন কাজে চায়নায় গিয়ে থাকে।

তাই বিশেষ করে এখন যে সমস্ত ব্যক্তি চায়নায় যাবার জন্য ভাবছেন বা ভবিষ্যতে কখনো চাই নাই যেতে পারেন তাদের জন্য আমাদের এই পোস্টটি আরও বেশি গুরুত্বপূর্ণ। আপনারা অনেকেই চায়নাতে টুরিস্ট হিসেবে যেতে পারেন। আবার অনেকেই সেখানে বিভিন্ন রকম কাজের সন্ধানে যেতে পারে। তবে আপনি যে কারণে যান না কেন। চায়নাতে যাওয়ার ফলে আপনাকে সেখানে সর্বনিম্ন একমাস হলেও থাকতে হবে।

আমি যদি সেখানে এক মাসও থাকেন। তবে সেখানকার চলাফেরা এবং খাওয়া দাওয়া থাকা এই সমস্ত বিষয়গুলো নিয়ে একটি মানুষের অবশ্যই খরচ করতে হবে।তবে সেই সময় যদি আপনি চায়নার টাকার মান সম্পর্কে ভালোভাবে না জেনে থাকেন। তাহলে আপনাকে অনেক সমস্যায় পড়তে হতে পারে এবং আপনারা যারা চায়নায় বিভিন্ন কাজের জন্য যাবেন। তারা হয়তো সেখানে যাওয়ার ফলে বা কাজ করার ফলে চায়নার টাকায় বেতন পাবে। এবং সেই বেতন টি পাবার পরে হয়তো আপনি আপনার পরিবারের কাছে। 

কিংবা আত্মীয়-স্বজনের কাছে অবশ্যই কিছু টাকা পাঠাবেন। তবে সেই টাকা পাঠানোর মুহূর্তে যদি আপনি বাংলাদেশী টাকা এবং চায়নার টাকা পার্থক্য না বুঝেন। তাহলে বাংলাদেশে কত টাকা পাঠাবেন তা নিয়ে আপনাকে বিভ্রান্তিতে পড়তে হবে। তাই আপনি যদি আমাদের আর্টিকেল থেকে ভালোভাবে জেনে নেন চায়না টাকা রেট সম্পর্কে। তাহলে তখন আপনি নিজে থেকেই আন্দাজ করতে পারবেন।

এই সমস্ত সুবিধার কথা ভেবেই আমরা এই আর্টিকেলটি প্রবেশ করেছি। প্রতিটি দেশের নিজস্ব মুদ্রার নাম থাকে। যেমন বাংলাদেশের মধ্যে কে বলা হয় টাকা। তেমন চায়নার মুদ্রাকে ইয়ান বলা হয়। এভাবেই বিশ্বের প্রতিটি দেশে নিজস্ব টাকার নাম আছে। তাই আপনারা যারা ট্রেনার টাকা রেট সম্পর্কে জানেন না।তারা আর দেরি না করে এক্ষুনি জেনে নিন। চায়না টাকার রেট সম্পর্কে তো আপনার অজানা তথ্য।

 

চায়না ইয়ান টু বাংলাদেশি টাকা:

 

এখন আমরা খুব সহজভাবে বুঝতে পারবেন চায়নার টাকা। আপনাদের সুবিধার জন্যে চায়না টাকা সম্পর্কে তালিকা আকারে প্রকাশ করছি। যে কারণে আপনারা খুব সহজভাবে বুঝতে পারবেন।

 

চাইনা ১ ইয়ান 

= বাংলাদেশী ১৩.৮৩ টাকা

 

চায়না ১০ ইয়ান 

= বাংলাদেশি ১৩৮.৫ টাকা

 

চায়না ১০০ ইয়ান 

= বাংলাদেশী ১৩৮৩ টাকা

 

চায়না ১০০০ ইয়ান

= বাংলাদেশীদের ১৩৮৫০ টাকা

 

আপনার হয়তো এতক্ষণে এই তালিকাটি দেখার পর বুঝতে পেরেছেন। চায়না টাকার রেট বাংলাদেশে কত টাকা হয়ে থাকে। তাই আপনাদের আর কোন রকম বুঝতে অসুবিধা আছে বলে মনে হয় না। আপনারা এখন চায়না টাকার যেই রেট লক্ষ্য করলেন। পরবর্তী সময়ে রেট নাও থাকতে পারে কেননা প্রতিটি দেশে টাকার রেট পরিবর্তন হয়ে থাকে। তাই আপডেট তথ্য জেনে নেবেন

আপনারা আমাদের এই ওয়েবসাইটে প্রতিটি দেশের টাকার রেট সম্পর্কে আপডেট তথ্য জানতে পারবেন। আমরা প্রতিনিয়তই প্রতিটি দেশের টাকার রেট সম্পর্কে আপডেট তথ্য প্রকাশ করে থাকি। তাই সকল টাকার রেট সম্পর্কিত আপডেট তথ্যগুলো জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button
Close